• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিমান হাইজ্যাক করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে! ফিরল ২০ বছর আগের ‘আতঙ্ক’

১৯৯৯-এ ভারতীয় বিমান হাইজ্যাক করে জয়েশ-ই-মহম্মদ প্রদান মাসুদ আজহারকে ছাড়িয়ে নিয়ে গিয়েছিল জঙ্গিরা। সেই মাসুদ আজহারের নেতৃত্বেই পুলওয়ামায় জঙ্গি হামলা ঘটে গেল। আর তারপর ফের বিমান হাইজ্যাকের হুমকি ফোন এল। এয়ার ইন্ডিয়ার অফিসে হুমকি ফোন এল- বিমান হাইজ্যাক করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে।

বিমান হাইজ্যাক করে নিয়ে যাওয়া হবে পাকিস্তানে! ‘আতঙ্ক’

ফের ২০ বছরে আগের বিমান হাইজ্যাকের আতঙ্ক বিরাজ করল ভারতের আকাশে। সেবার ১৭০ জন যাত্রীকে রক্ষা করেত জঙ্গি মাসুদ আজহারতে ছাড়তে বাধ্য হয়েছিল ভারত সরকার। আবার পুলওয়ামা-কাণ্ডে ভারত-পাকিস্তান যুদ্ধের আবহের মাঝেই ভেসে এল বিমান হাইজ্যাকের আতঙ্ক।

শনিবার এয়ার ইন্ডিয়ার অফিসে এক হুমকি ফোন করে বলা হয় বিমান নিয়ে যাওয়া হবে পাকিস্তানে। মুম্বইেয়র কন্ট্রোল রুমে সেই ফোন আসার পরই তৎপরতা শুরু হয়ে যায় মুহূর্তের মধ্যে। সিআইএসএফকে নিরাপত্তা বাড়াতে নির্দেশ দেওয়া হয়। সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটির তরফে বিবৃতি দিয়ে জানানো হয় এই হুমকি ফোনের কথা।

এদিন হুমকির পরই টার্মিনাল প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তা বাড়ানো হয়। সমস্ত গাড়ির পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। গাড়িতে কোনও বিস্ফোরক রয়েছে কি না খতিয়ে দেখা হয়। যাত্রীদের চেকিংয়ে কড়াকড়ি শুরু হয়। এছাড়া সমস্ত প্রকার নজরদারি বাড়ানোর ব্যবস্থা করা হয় মুহূর্তের মধ্যে।

English summary
Air India gets threaten phone to hijack the plane to Pakistan. A phone comes in Mumbai’s Air India office and then starts security arrangement.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X