• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঁচ বছর বিনা বেতনে ছুটি! কর্মীদের সনাক্ত করতে প্যানেল এয়ার ইন্ডিয়ার

পাঁচ বছর বিনা বেতনে ছুটি। এমনটাই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিল ন্যাশনাল ক্যারিয়ার এয়ার ইন্ডিয়া। এবার অতিরিক্ত কর্মী সনাক্ত করতে আঞ্চলিক অফিসগুলিতে প্যানেল গঠন করল এই সংস্থা। উত্তরের আঞ্চলিক অফিস এই ধরনের কমিটি গঠন করেছে। এয়ার ইন্ডিয়ার চারটি রিজিওনাল অফিস রয়েছে।

১ মিনিটে মিথ্যা মামলা প্রত্যাহার! জ্যোতিপ্রিয় মল্লিক পালিয়ে বাঁচতে পারবেন না, হুঁশিয়ার রাজুর

এয়ার ইন্ডিয়ার নির্দেশ

এয়ার ইন্ডিয়ার নির্দেশ

এই সংক্রান্ত অফিসিয়াল অর্ডার জারি করা হয়েছে, মঙ্গলবার। এর অনেক আগে ১৪ জুলাই তারা ইন্টারন্যাল অর্ডার দেয়। ডিপার্টমেন্টাল হেড এবং আঞ্চলিক অফিসগুলিকে বলা হয় কাজ, দক্ষতা ও স্বাস্থের ভিত্তিতে কর্মীদের তিগ্নিত করতে, যা সেই সব কর্মীদের পাঁচ বছর বিনা বেতনে ছুটিতে পাঠানো যায়। এছাড়াও কোনও কর্মী নিজেও এই প্রক্রিয়ায় নিজেই আবেদন করতে পারবেন।

২১ জুলাই আঞ্চলিক অর্ডার

২১ জুলাই আঞ্চলিক অর্ডার

এয়ার ইন্ডিয়ার উত্তরাঞ্চলের আঞ্চলিক প্রধান পিএস নেগি ২১ জুলাই আর্ডার দিয়ে জানান, ১৪ জুলাইয়ের অর্ডারের প্রেক্ষিতে কর্মীদের চিহ্নিত করতে কমিটি গঠন করা হচ্ছে। এই কমিটিতে থাকবেন, জেনারেল ম্যানেজার পার্সোনেস জেনারেল ম্যানেজার ফিনান্স এবং ডিপার্টমেন্টাল হেডরা।

২০-৫০ শতাংশ ভাতা কমানোর সিদ্ধান্ত

২০-৫০ শতাংশ ভাতা কমানোর সিদ্ধান্ত

ইতিমধ্যেই এয়ার ইন্ডিয়া ভাতা কমানোর সিদ্ধান্ত কার্যকর করেছে। বিভিন্ন পদে ভাতা কমার হার বিভিন্ন। পাইলটদের ক্ষেত্রে ভাতা কমবে ৪০%। সাধারণ অফিসার ও কর্মীদের ভাতা কমবে ৩০-৫০% শতাংশের মতো। কেবিন ক্রুদের ভাতা কমবে ২০%-এর মতো। তবে মাসিক ২৫ হাজার টাকা পর্যন্ত যাঁদের বেতন, তাঁদের এসব থেকে মুক্তি দেওয়া হয়েছে।

এয়ার ইন্ডিয়ার কর্মীদের ১১ ধরনের ভাতা রয়েছে। যার মধ্যে রয়েছে ফ্লাইং অ্যালাউন্স, স্পেশাল পে, ওয়াইড বলি অ্যালাউন্স, চেক অ্যালাউন্স, ইনস্ট্রাকটর/এগজামিনার অ্যালাউন্স। এইসব ভাতার ৪০% কাটা হবে।

এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, ভাতা সংক্রান্ত বিষয় কার্যকর করা হবে ১ জুলাই, ২০২০ থেকে।

৭০ হাজার কোটির দেনা

৭০ হাজার কোটির দেনা

বাজারে ৭০ হাজার কোটির দেনা রয়েছে এয়ার ইন্ডিয়ার। ২০১৮-১৯ সালেই এয়ার ইন্ডিয়ার ক্ষতির পরমাণ ৮৫০০ কোটি টাকা। এবছরের জানুয়ারিতে সরকার এয়ার ইন্ডিয়াকে বেসরকারি হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করে।

English summary
Air India forms panel to identify employees who would go on leave without pay for five years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X