• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বৈধ টিকিট থাকার যাত্রীদের বোর্ডিংয়ে অস্বীকার, এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা ডিজিসিএ-এর

Google Oneindia Bengali News

বৈধ টিকিট থাকার পরেও যাত্রীদের বোর্ডিংয়ে অস্বীকার। এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা করল ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন। দ্রুত এই সমস্যা সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে ডিজিসিএ-এর তরফে। না হলে পরবর্তীতে এই অভিযোগে আরও বড় জরিমানার মুখে পড়তে পারে বলে এয়ার ইন্ডিয়াকে সতর্ক করা হয়েছে বলে জানা গিয়েছে।

বৈধ টিকিট থাকার যাত্রীদের বোর্ডিংয়ে অস্বীকার, এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা ডিজিসিএ-এর

ডিজিসিএ-এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, বৈধ টিকিট থাকার পরেও যাত্রীদের বোর্ডিংয়ে অস্বীকার করা হয়। যাত্রীদের কোনও ক্ষতিপূরণও এয়ার ইন্ডিয়ার তরফে দেওয়া হতো না বলে অভিযোগ। এই অভিযোগের ভি্ত্তিতে এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। তা না হলে পরবর্তীকালে এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও ডিজিসিএ-এর তরফে জানানো হয়েছে।

জানা গিয়েছে, বৈধ টিকিট থাকার পরেও এবং সময়ে বিমান বন্দরে পৌঁছনোর পরেও এয়ার ইন্ডিয়া যাত্রীদের বোডিংয়ে অস্বীকার করে বলে অভিযোগ। এই বিষয়ে নির্দিষ্ট নির্দেশিকা থাকার পরেও এয়ার ইন্ডিয়া তা গ্রাহ্য করছে না। ডিজিসিএ-এর কাছে এই বিষয়ে একাধিক অভিযোগ জমা পড়ে। এই অভিযোগের পড়েই নড়েচড়ে বসে ডিজিসিএ। এক্ষেত্রে নির্দিষ্ট একটি এয়ারলাইন্সের বিরুদ্ধে অভিযোগ ওঠে। ডিজিসিএ হায়দরাবাদ, দিল্লি বিমান বন্দরে এই বিষয়ে নজরদারি চালায়। এরপরেই অভিযোগের সত্যতা প্রমাণিত হয়।

ডিজিসিএ-এর তরফে জানানো হয়েছে, অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ার পরেই নির্দিষ্ট এয়ারলাইন্সকে কারণ দর্শানোর জন্য শোকজ নোটিশ পাঠানো হয়। এই প্রেক্ষিতে একটি ব্যক্তিগত শুনানি হয়। ডিজিসিএ-এর তরফে মনে করা হচ্ছে, এই ক্ষেত্রে এয়ারলাইন্সটির নিজস্ব কোনও নীতি নেই। যার ফলে যাত্রীদের মাঝে মধ্যে অসুবিধায় পড়ছেন। জানা যাচ্ছে, বোর্ডিংয়ে অস্বীকার করার পরেও এয়ার ইন্ডিয়া যাত্রীদের কোনও ক্ষতিপূরণ দেয় না।
বোডিংয়ের ক্ষেত্রে ডিজিসিএ-এর নির্দিষ্ট নির্দেশিকা রয়েছে। সেখানে জানানো হয়েছে, বৈধ টিকিট থাকার পরেও কোনও যাত্রীকে বোর্ডিংয়ে অস্বীকার করলে, এক ঘণ্টার মধ্যে ওই যাত্রীকে বিকল্প বিমানের ব্যবস্থা করে দিতে হবে। সেক্ষেত্রে এয়ার লাইন্সকে আর ক্ষতিপূরণ দিতে হবে না। কিন্তু তা না হলে এয়ার লাইন্সটিকে ক্ষতিপূরণ দিতে হবে।

সশস্ত্র বাহিনীর নিয়োগে চালু হয়েছে 'অগ্নিপথ'! একনজরে এই প্রকল্প সংক্রান্ত বেশ কিছু তথ্য সশস্ত্র বাহিনীর নিয়োগে চালু হয়েছে 'অগ্নিপথ'! একনজরে এই প্রকল্প সংক্রান্ত বেশ কিছু তথ্য

ডিজিসিএ-এর নিয়ম অনুযায়ী, এয়ারলাইন্সটি পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে বিকল্প ব্যবস্থা করলে যাত্রীকে ১০ হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দিতে হয়। আর যদি ২৪ ঘণ্টার পর বিকল্প ব্যবস্থা করলে ২০ হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দিতে হবে। অভিযোগ, এয়ার ইন্ডিয়া বোর্ডিংয়ে অস্বীকার করার পরেও যাত্রীদের কোনও ক্ষতিপূরণ দিত না।

English summary
Air India fined 10 L rupees by DGCA for denying passengers with valid ticket for boarding
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X