• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উপস্থিত বুদ্ধিতে বেশিরভাগ যাত্রীর প্রাণরক্ষা! মৃত পাইলটকে স্মরণ

পাইলটের উপস্থিত বুদ্ধিতেই কেরলের কোঝিকোডে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বেশিরভাগ বিমানযাত্রীর প্রাণ রক্ষা হয়েছে। এইভাবেই মৃত পাইলটের সাহসীকতাকে স্মরণ করলেন বাকি যাত্রীরা। শুক্রবারের বিমান দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০০ জনের বেশি।

গ্রেফতার পদ্ধতি নিয়ে প্রশ্ন! আরামবাগ টিভির সম্পাদককে নিয়ে ডিজিপির কাছে রিপোর্ট চাইল আদালত

শুক্রবার বিমান দুর্ঘটনা

শুক্রবার বিমান দুর্ঘটনা

দুবাই থেকে কালিকটগামী বোয়িং ৭৩৭ বিমানে যাত্রী ও বিমানকর্মী নিয়ে ১৯০ জন ছিলেন। এই তালিকার মধ্যে রয়েছে ১০ শিশুও। কালিকটগামী বিমানটি যখন বিমানবন্দরে নামে তখন দৃশ্যমানতা অতি কম ছিল। ফলে সেটি দুর্ঘটনা গ্রস্ত হয়।

পাইলটের মৃত্যু

পাইলটের মৃত্যু

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় পাইলট দীপক বসন্ত সাঠের। কেরালার কোঝিকোড়ের কারিপুর বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার যাত্রীবাহী বিমান রানওয়ে স্পর্শ করার পরই পিছলে পড়ে যায় খাদে। তারপরই দু-টুকরো হয়ে যায় বিমান।

পাইলটের প্রশংসায় যাত্রীরা

পাইলটের প্রশংসায় যাত্রীরা

বেঁচে থাকা যাত্রীরা পাইলট দীপক বসন্ত সাঠের সাহসীকরতার প্রশংসা করেছেন। দুর্ঘটনায় তাঁর মৃত্যু হলেও পাইলটের জন্যই বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। দুর্ঘটনায় পরে স্থানীয়রাই উদ্ধারে হাত লাগান প্রথমে। যাত্রীরা জানিয়েছেন, আবহাওয়া খুবই খারাপ ছিল। পাইলট দুবার সেফ ল্যান্ডিং-এর চেষ্টা করেন। কিন্তু নিয়ন্ত্রণ হারান। বিমানটি রানওয়ে থেকে ছিটকে যায়। এরপর সেটি দু টুকরো হয়ে যায়।

বিমান বাহিনীতে ২২ বছরের অভিজ্ঞতা

বিমান বাহিনীতে ২২ বছরের অভিজ্ঞতা

উইং কমান্ডার দীপক বসন্ত সাঠে ভারতীয় বিমান বাহিনীতে কর্মরত ছিলেন ২২ বছর। হায়দরাবাদের ইন্ডিয়ান এয়ারফোর্স অ্যাকাডেমি থেকে ১৯৮১ সালে গ্র্যাজুয়েট হওয়ার সময় তাঁকে সোর্ড অফ অনার দেওয়া হয়েছিল।

তদন্তের নির্দেশ ডিজিসিএ-র

তদন্তের নির্দেশ ডিজিসিএ-র

ডিজিসিএ ও এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি ভারী বৃষ্টিতে অবতরণ করে এবং ১০ নম্বর রানওয়েতে নামামাত্র বৃষ্টিতে পিছলে যায়। এয়ার ইন্ডিয়া এএক্সবি ১৩৪৪, বি৭৩৭ দুবাই থেকে কালিকটগামী বিমানটি যখন বিমানবন্দরে নামে তখন দৃশ্যমানতা অতি কম ছিল। ডিজিসিএও এই ঘটনায় পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছে।

English summary
Air India, Express plane crash survivors laud brave pilot have saved their lives
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X