• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাঝ আকাশে পোড়া গন্ধ, এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানের মাসকাটে জরুরি অবতরণ

মাঝ আকাশে পোড়া গন্ধ, এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানের মাসকাটে জরুরি অবতরণ
Google Oneindia Bengali News

ফের বিমান বিভ্রাট। শনিবার রাতে কালিকট থেকে দুবাইগামী এয়ার ইন্ডিয়ার একটি এক্সপ্রেস বিমানকে মাসকাটে জরুরি অবতরণ করাতে হয়েছে। জানা গিয়েছে, মাঝ আকাশের বিমানের কেবিন থেকে পোড়া গন্ধ বের হতে থাকে। যার ফলে বিমানের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এরপরেই বিমানের দিক পরিবর্তন করা হয়। দুবাইয়ের বদলে মাসকটে বিমানের জরুরি অবতরণ করানো হয়।

মাঝ আকাশে পোড়া গন্ধ

মাঝ আকাশে পোড়া গন্ধ

রবিবার ডিজিসিএ-এর তরফে জানানো হয়েছে, উড়ানের কিছুক্ষণ পর থেকেই পোড়া গন্ধ পাওয়া যাচ্ছিল। ককপিটের পিছনের দিকে একটি ছিদ্র থেকে এই পোড়া গন্ধ পাওয়া যায়। কিন্তু কোনও আগুন বা ধোঁয়া দেখতে পাওয়া যায়নি। পাইলট কোনও ঝুঁকি নিতে চাননি। তিনি দ্রুত জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। মাসকটে জরুরি অবতরণের পর বিমানটিকে পরীক্ষা করা শুরু হয়েছে। কেন বিমানটি থেকে পোড়া গন্ধ পাওয়া যাচ্ছিল, তা জানা যায়নি। ইঞ্জিনিয়াররা পরীক্ষা করে দেখছেন। তেল বা জ্বালানির কোনও গন্ধ পাওয়া যায়নি।

করাচিতে ইন্ডিগোর বিমানের জরুরি অবতরণ

করাচিতে ইন্ডিগোর বিমানের জরুরি অবতরণ

রবিবারই শারজাহ থেকে হায়দরাবাদগামী ইন্ডিগোর একটি বিমানকে করাচিতে জরুরি অবতরণ করানো হয়। পাইলট বিমানটিতে প্রযুক্তিগত সমস্যা দেখতে পায়। যার জেরে তিনি বিমানটিকে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। করাচি বিমানবন্দরে বিমানটির পরীক্ষা করা হচ্ছে। অন্য একটি বিমান পাঠিয়ে যাত্রীদের করাচি থেকে হায়দরাবাদে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইন্ডিগো এয়ারলাইন্সের তরফে টুইটে জানানো হয়েছে, শারজাহ-হায়দরাবাদ বিমানে প্রযুক্তিগত সমস্যা দেখতে পান পাইলট। এরপরেই তিনি পাকিস্তানের করাচিতে বিমানটির জরুরি অবতরণ করান। অন্য একটি বিমান ইন্ডিগোর তরফে করাচি বিমানবন্দরে যাত্রীদের আনতে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, দুই সপ্তাহের মধ্যে দুটি ভারতীয় বিমানকে করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হল।

প্রশ্নের মুখে যাত্রী নিরাপত্তা

প্রশ্নের মুখে যাত্রী নিরাপত্তা

চলতি মাসের ৫ তারিখে দুবাইগামী স্পাইসজেটের একটি বিমানকে করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। স্পাইসজেটের বিমানটি দিল্লি থেকে দুবাই যাচ্ছিল। স্পাইসজেটের তরফে জানানো হয়, ওই বিমানে ১৫০ জনের বেশি যাত্রী ছিলেন না। বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখতে পাওয়ায় পাইলট করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করান। একাধিক ভারতীয় এয়ারলাইন্সের বিমানকে যান্ত্রিক গলযোগের কারণে জরুরি অবতরণ করানো হয়েছে। গত কয়েক সপ্তাহে ভারতীয় এয়ারলাইন্সের একাধিক বিমানের জরুরি অবতরণের হার চোখে পড়ার মতো। শনিবার দিল্লি থেকে ভদোদরাগামী ইন্ডিগোর একটি বিমানের ইঞ্জিন কাঁপতে শুরু করে। ঘটনার জেরে জয়পুরে বিমানটির জরুরি অবতরণ করা হয়। গত কয়েকদিন আগে স্পাইসজেটের মাদুরাইগামী বিমানের সামনের চাকার ত্রুটি দেখা দেয়। বিমানটি দুবাই থেকে আসছিল। বার বার বিমানের যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণ যাত্রীদের মনে আতঙ্কের সৃষ্টি করেছে। বিমানের রক্ষনাবেক্ষণ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

English summary
Air India Express flight diverted to Muscat due to burning smell in mid air
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X