• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনাভাইরাস রোগীর সঙ্গে একই বিমানে, ১৪ দিন ঘরবন্দী থাকার নির্দেশ ১০ জন ক্রু সদস্যকে

করোনাভাইরাস রোগীর সঙ্গে একই বিমানে আসায় এয়ার ইন্ডিয়ার ১০ জন ক্রু সদস্যদের ১৪ দিনের জন্য বাড়িতে থাকার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সোমবার স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে ঘোষণা করা হয় যে দিল্লির বাসিন্দার শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছে, যিনি এয়ার ইন্ডিয়া ভিয়েনা–দিল্লিগামী বিমানে গত ২৫ ফেব্রুয়ারী সফর করেছিলেন। ওই যাত্রীর সঙ্গে একই বিমানে করে আসার জন্য বিমান সংস্থার কর্মীদেরও বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

১৪ দিন একঘরে থাকার নির্দেশ

১৪ দিন একঘরে থাকার নির্দেশ

এয়ার ইন্ডিয়ার তরফ থেকে র্নিদিষ্ট বিমানের কর্মীদের উদ্দেশে এক বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘‌আপনাদের নিজেদের বাড়িতে আগামী ১৪ দিনের জন্য সকলের থেকে বিচ্ছিন্নভাবে থাকতে হবে এবং করোনা ভাইরাসের কোনও লক্ষণ দেখা দিলে স্বাস্থ্যসংক্রান্ত কর্তৃপক্ষকে তৎক্ষণাৎ রিপোর্ট করতে হবে'‌।

বিমানবন্দরে শারীরিক পরীক্ষা করা হয় না ওই ব্যক্তির

বিমানবন্দরে শারীরিক পরীক্ষা করা হয় না ওই ব্যক্তির

এয়ার ইন্ডিয়া জানিয়েছে, ওই পুরুষ যাত্রী সড়কপথে ইতালি থেকে ভিয়েনা আসেন। ২৫ ফেব্রুয়ারি তিনি দিল্লি-ভিয়েনাগামী বিমানে চড়েন। যেহেতু ভিয়েনায় সেভাবে করোনা ভাইরাসের আক্রমণের খবর মেলেনি তাই দিল্লি বিমানবন্দরে নামার পর ওই ব্যক্তির প্রাথমিক শারীরিক পরীক্ষা না করেই তাঁকে ছেড়ে দেওয়া হয় বলে জানা যায়।তবে ওই বিমানের অন্যান্য যাত্রীদেরও এই জাতীয় পরামর্শ দেওয়া হয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়। বোয়িং ৭৮৭ বিমানটি একসঙ্গে ২০০ জন যাত্রী বহন করতে পারে।

ভারতে আরও দু’‌জনের শরীরে করোনাভাউরাস

ভারতে আরও দু’‌জনের শরীরে করোনাভাউরাস

সোমবারই জানা যায় যে, ভারতে আরও দু'‌জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। তাঁদের মধ্যে একজন দিল্লির বাসিন্দা, যিনি ভিয়েনা থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে করে এদেশে ফিরেছিলেন। অন্যজন তেলেঙ্গানার বাসিন্দা। সোমবার সরকারের তরফে একথা জানানো হয়েছে। সোমবারের দু'‌জনকে ধরে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল পাঁচ। ভারতে প্রথম করোনা ভাইরাসের দেখা মিলেছিল কেরলে। এই মারণ রোগ ইতিমধ্যেই বিশ্বজুড়ে তিন হাজার মানুষের প্রাণ কেড়েছে। এর পাশাপাশি রাজস্থানের স্বাস্থ্য মন্ত্রী রঘু শর্মা জানিয়েছেন যে জয়পুরে এক ইতালিয়ান পর্যটকের শরীরে করোনাভাইরাসের প্রমাণ পাওয়া গিয়েছে। ২৯ ফেব্রুয়ারি ওই পর্যটকের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ককোনাভাইরাস পাওয়া না গেলেও পরে ওই পর্যটকের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করলে দ্বিতীয়বার পরীক্ষা করা হয়। সোমবারই জানা যায় ইতালিয়ান পর্যটকের শরীরে কোভিড-১৯ পাওয়া গিয়েছে।

রক্তে রাঙা অমিত শাহের হাত! শহিদ মিনারের শুদ্ধিকরণে বাম কংগ্রেস ছাত্ররা

English summary
The Union Health Ministry on Monday said two Indians, one in Delhi and the other in Telangana, tested positive for the virus while an Italian tourist who flew in also tested positive
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X