• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি সরকারের প্রাক্তন মন্ত্রীর সঙ্গে বৈঠক আসন্ন আসাদউদ্দিনের! যোগী রাজ্যে কোন অঙ্কে মিম প্রধান

এককালে যোগা আদিত্যনাথ সরকারের মন্ত্রিসভার মন্ত্রী ছিলেন প্রকাশ রাজভর। এরপর উত্তরপ্রদেশের গঙ্গা দিয়ে বহু জল গড়ায়। রাজনৈতির স্রোত বিভিন্ন খাতে বয়ে যায়। আর এই প্রকাশ রাজভরের সঙ্গে মিম প্রধান আসাদউদ্দিনের সাক্ষৎ নিয়েই এবার প্রবল জল্পনা তুঙ্গে।

রাজভর ও বিজেপি

রাজভর ও বিজেপি

এককালে যোগী আদিত্যনাথ সরকারে থাকলেও পরে বিজেপির সঙ্গ ছেড়ে বেরিয়ে আসেন প্রকাশ রাজভর। আর সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির এই নেতার দলের ৪ জন বিধায়ক এই মুহূর্তে উত্তরপ্রদেশ বিধানসভায় রয়েছে।

তবে যোগী সরকারের সঙ্গে বনিবনা না হতেই তিনি বিজেপির সঙ্গ ছাড়েন। ২০১৭ সালের পর বিজপির হাত ধরলেও, ২০২১ সালে উত্তরপ্রদেশে তৃতীয় শক্তি গড়তে আপাতত উদ্যোগী প্রকাশ রাজভর।

 আসাদ-প্রকাশ বৈঠক

আসাদ-প্রকাশ বৈঠক

জানা গিয়েছে, আগামী ১২ জানুয়ারি এই প্রকাশ রাজভরের সঙ্গে জোট নিয়ে কথা বলতে বৈঠকে বসছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। বিহারে প্রায় ১০০ শতাংশ স্ট্রাইক রেটের পর মিম প্রধান শুধু বাংলার দিকেই যে নজর রেখেছেন, তা নয়। ওবার তিনি ২০২২ উত্তরপ্রদেশ নির্বাচনকেও পাখির চোখ করে নিয়েছেন। আর সেই লক্ষ্যেই এই বৈঠক।

 তৃতীয় শক্তি কোনপথে!

তৃতীয় শক্তি কোনপথে!

২০২২ হাইভোল্টেজ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের লক্ষ্যে তৃতীয় শক্তি হিসাবে রাজভরের পার্টি ' ভাগীদারি সংকল্প মোর্চা' নামের একটি জোট তৈরি করতে চলেছে। আর তাতে ওয়েইসির সঙ্গে সামিল হয়েছে চন্দ্রশেখর আজাদের ভিম আর্মি। ফলে উত্তরপ্রদেশের বুকে আরও একবার ভোটের জমিতে নতুন শক্তি উত্থিত হবে কি না, নাকি ভোট কাটওয়া তকমা নিয়ে মিম-জোট ফের বিরোধীদের ক্ষোভের মুখে পড়বে, তা নিয়ে রয়এছে জল্পনা।

কত আসন টার্গেট?

কত আসন টার্গেট?

মূলত, আসাদউদ্দিনদের এই জোটের টার্গেট ৪০৩ টি উত্তরপ্রদেশের আসন। যা নিয়ে রাজি হয়েছে চন্দ্রশেখর আজাদের পার্টি ভিম আর্মি থেকে সপহেলদেব ভারতীয় সমাজ পার্টি। এমন এক পরিস্থিতিতে আসাদের গেমপ্ল্যান ও তাঁর ভোট কাটওয়া তকমা ঘোচাতে পরিকল্পনার দিকে সকলের নজর রয়েছে।

বর্ধমান : জে পি নাড্ডার পর পাল্টা রোড শোয়ে তৃণমূলের সোহম চক্রবর্তী

সাংগঠনিক বৈঠকে শোভন-বৈশাখী! সক্রিয় রাজনীতিতে কামব্যাকের আগে বড় পদক্ষেপ

English summary
AIMIM cheif meets BJP's old ally Prakash Rajbhar for UP Polls 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X