• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লিতে মাত্রা ছাড়াচ্ছে করোনা! বাজারে টিকা পৌঁছনোর আভাস এইমস ডিরেক্টরের

  • |

দেশে করোনা ভাইরাসের টিকা যে খুব তাড়াতাড়ি আসতে চলেছে, তারই আভাস দিলেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স বা এইমসের ডিরেক্টর রনদীপ গুলেরি। দিওয়ালির আগে ও পরে রাজধানী দিল্লিতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্য়া বেড়ে যাওয়া নিয়েও তিনি চিন্তা প্রকাশ করেছেন। পরিস্থিতি ফের খারাপ হওয়ার জন্য নাগরিকদের দায়িত্ব-জ্ঞানহীনতাকেই দায়ী করেছেন রনদীপ গুলেরি।

দিল্লিতে মাত্রা ছাড়াচ্ছে করোনা! বাজারে টিকা পৌঁছনোর আভাস এইমস ডিরেক্টরের

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, দিওয়ালির আগে এবং পরে রাজধানী দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েছে। পরিস্থিতি এমন যে শহরে ফের দোকান-বাজার বন্ধ করার আর্জি নিয়ে কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হয়েছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সরকার। উৎসবের মরসুমে বিধি ভেঙে কোনও সুরক্ষা ছাড়াই যেভাবে মানুষ দোকান, বাজারে ভিড় জমিয়েছেন, সেখান থেকেই করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ মাত্রাছাড়া হওয়ার সুযোগ পেয়েছে বলে মনে করেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স বা এইমসের ডিরেক্টর রনদীপ গুলেরি।

একই সঙ্গে আবহাওয়া পরিবর্তনকেও বিপুল পরিমাণ করোনা সংক্রমণের কারণ হিসেবে ব্যাখ্যা করেছেন রনদীপ গুলেরি। আগামী ডিসেম্বরে পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে বলে আশঙ্কাও প্রকাশ করেছেন এইমসের ডিরেক্টর। যদিও কঠিন অবস্থা থেকে পরিত্রাণের উপায় খুব শীঘ্র ভারত বের করবে বলে আশা জাগিয়েছেন গুলেরি।

এইমস ডিরেক্টরের বক্তব্য, কোভিড-১৯ টিকার পরীক্ষা অনেকটাই এগিয়েছে। এই টিকার পরীক্ষামূলক প্রয়োগ অধিকাংশ ক্ষেত্রে সফল হয়েছে বলেও সন্তোষের সঙ্গে জানিয়েছেন রনদীপ গুলেরি। ফলে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে ভারতের বাজারে করোনা ভাইরাস রোধি টিকা আসতে চলেছে বলে আভাসও দিয়েছেন বিশেষজ্ঞ।

English summary
AIIMS director Randeep Guleri pins hope on COVID-19 vaccines as cases rise
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X