• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নজরে পুজো, মেট্রোয় শুরু হয়ে গেল প্রস্তুতি, সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

করোনা পরিস্থিতির মধ্যেই বাড়তে চলেছে মেট্রো রেল পরিষেবা। সামনেই পুজো তার প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিতে চাইছে মেট্রো রেল। আগামী সোমবার থেকে আরও সংখ্যায় বাড়ছে মেট্রো। একই সঙ্গে মেট্রো চালানোর সময়ও বাড়ানো হচ্ছে। জানা গিয়েছে রাত ৮টায় ছাড়বে শেষ মেট্রো। আগে সন্ধে সাতটায় শেষ মেট্রো ছাড়ছিল।

বাড়ছে মেট্রো

বাড়ছে মেট্রো

পুজোর আগে মেট্রো নিয়ে পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে। তার আগেই প্রস্তুতি শুরু করে দিয়েছে কলকাতা মেট্রো। আগামী সোমবার থেকে আরও ৫টি মেট্রো বাড়ানো হচ্ছে। জানা গিয়েছে মেট্রো চলাচলের সময়ও বাড়ানো হচ্ছে। সোমবার থেকে রাত আটটায় দমদম ও কবি সুভাষ স্টেশন থেকে ছাড়বে শেষ মেট্রো। আগে সন্ধে সাতটায় ছাড়ত মেট্রো।

দৈনিক মেট্রো সংখ্যা বাড়ছে

দৈনিক মেট্রো সংখ্যা বাড়ছে

এবার থেকে দৈনিক ১২২টি মট্রো ট্রেন চলবে শহরে। সকাল আটটা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। করোনা আবহের মধ্যেও প্রতিদিন প্রায় ৬০ হাজার যাত্রী চলাচল করছে মেট্রোয়। পুজোর আগে যাত্রীদের চাপ বাড়তে শুরু করায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

ই-পাসেই মেট্রো সফর

ই-পাসেই মেট্রো সফর

করোনা সংক্রমণের কারণে একাধিক বিধিনিধেষ আরোপ করা হয়েছে মেট্রো পরিষেবায়। কোনও টিকিট সরবরাহ করা হচ্ছে না। ই-পাসের মাধ্যমে মেট্রোয় টিকিট দেওয়া হয়েছে। যাত্রীরা তাতে অভ্যস্ত হয়ে পড়েছেন। ই-পাস ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

 রবিবারেও চলবে মেট্রো

রবিবারেও চলবে মেট্রো

৪ অক্টোবর থেকে রবিবারেও মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতোদিন রবিবার মেট্রো পরিষেবা বন্ধ থাকত। কিন্তু এই রবিবার থেকে চলবে মেট্রো। সকাল ১০টা ১০ মিনিটে দুটি রবিবার ছাড়বে প্রথম মেট্রো। রাতে ৮টা পর্যন্ত চলবে মেট্রো।

English summary
Ahed of Durgapuja Kolkata metro increased trains
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X