• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসন্তোষ বাড়ছে মহাজোটে, আসন ভাগাভাগি নিয়ে তুমুল দ্বন্দ্ব বিহারে, জোটের স্থায়িত্ব প্রশ্নের মুখে

আর মাত্র হাতে গোনা সময়। তারপরেই বিহারে হতে চলেছে হাইভোল্টেজ বিধানসভা ভোট। করোনা পরিস্থিতির মধ্যেই হবে ভোটগ্রহণ। নীতিশ শিবিরে তোরজোর শুরু হয়ে গিয়েছে। কিন্তু এখনও ঘর গুছিয়ে উঠতে পারেনি মহাজোট। অতি সন্ন্যাসীতে গাজন নষ্টের দশা হয়েছে মহাজোটে। শেষ পর্যন্ত মহাজোট টিকবে তো এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

মহাজোটে সংকট

মহাজোটে সংকট

বিহারে বিধানসভা ভোটের আগে বাড়ছে মহাজোটে সংকট। ছোট দলগুলির সঙ্গে আসন ভাগ করে নিতে রাজি নন লালুর দল আরজেডি। কংগ্রেসের মধ্যেও এই নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে। লালুর দল দাবি করেছে কংগ্রেস এবং আরজেটির প্রতীকে লড়ুক ছোট দলগুলি। এই নিয়ে তুমুল অশান্তি তৈরি হয়েছে মহাজোটে।

সামাল দিতে পারছে না কংগ্রেস

সামাল দিতে পারছে না কংগ্রেস

আরজেডি বিহার নিয়ে একটু বেশি স্পর্শকাতর। তাই কোনও ভাবেই আসন নিয়ে কোনও আপোসে যেতে চাইছেন না েতজস্বী যাদবরা। কংগ্রেস এদিকে এই নিয়ে বোঝানোর চেষ্টা করে চলেছে। যদিও ছোট দলগুলির সঙ্গে আসন ভাগ করে নিলে খুব একটা সুবিধা হবে না মহাজোটের কারণ তারা বিজেপি ও জেডিইউ জোটের খুব বেশি ভোট ভাঙাতে পারবে না একক ভাবে। তুলনামূলক ভাবে সেটা একক ভাবে করতে পারে আরজেডি।

আসন জটে কংগ্রেসও

আসন জটে কংগ্রেসও

বিহারের কংগ্রেস নেতৃত্ব জানিয়েছে হাইকমান্ড তাঁদের জানিয়েছে ৭০টি আসনে বিহারে লড়বে তারা। কিন্তু সেগুলি কোন ৭০টি আসন সেটা এখনও স্পষ্ট হয়নি। সেটা স্পষ্ট না হলে মহাজোটে থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ আসন ভাগাভাগিই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

 মহাজোট ছেড়েছে জিতেন রাম

মহাজোট ছেড়েছে জিতেন রাম

এই আসন জটের কারণেই মহাজোট ছেড়েছেন জিতেন রাম মাঝি এবং তাঁর দল। বিজেপি শিবিরে গিয়ে নাম লিখিয়েছেন জিতেন। বিহারে বিজেপির সঙ্গে জোট বেঁধে লড়বেন জিতেন রাম মাঝি ও তার দল। যার জেরে আদিবাসী ভোটের একটা বড় অংশ চলে যাচ্ছে বিজেপির দিকে।

English summary
Ahed of Assembly election seat shearing in Mahajot Bihar faces trouble
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X