• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষকদের উদ্দেশে খোলা চিঠি কৃষি মন্ত্রীর! উঠল এমএসপি নিয়ে বড় বার্তা

  • |

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার এবার দিল্লি-সিংঘু সীমান্তে কৃষকদের বিক্ষোভ ঘিরে একটি খোলা চিঠি রাখলেন প্রতিবাদীদের সামনে। সেখানে খোলাখুলি তিনি জানিয়েছেন যে, শস্যের ন্যূনতম সহায়ক মূল্য সম্পর্কে সরকারের অবস্থান তিনি লিখিত দিতেও রাজি। তবে এরপর যেন বিক্ষোভরত কৃষকরা নিজেদের ধরনা তুলে নেন, সেদিকে নজর দিতে হবে।

কৃষকদের উদ্দেশে খোলা চিঠি কৃষি মন্ত্রীর! উঠল এমএসপি নিয়ে বড় বার্তা

মূলত, কেন্দ্রের সঙ্গে পর পর আলোচনায় বসেও কৃষকরা বিক্ষোভের রাস্তা থেকে একফোঁটা সরেননি। বহু বৈঠকেরও পরও নিজেদের অবস্থানে তাঁরা অনড়। এদিকে, কৃষকদের বিক্ষোভের মূলে রয়েছে এমএসপি। এমএসপি নিয়ে বারবারই কৃষক-সরকার আলোচনার পরও রফাসূত্র বের হয়নি। এদিকে, এদিন কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমার জানিয়েছেন, সরকার এমসপি নিয়ে কৃষকদের দাবি মেনে লিখিত দিতেও রাজি রয়েছ।

কৃষকরা মূলত এমএসপির আইনি গ্যারান্টির দাবি সহ একাধিক দাবি জানিয়েছেন বলে খবর। আর তাতেই এমএসপি নিয়ে নরেন্দ্র সিং তোমার বড় বার্তা দিয়েছেন। এইদিকে কৃষক আন্দোলন ইস্যুতে মুখ খুলে নবোজ্যোত সিং সিধু দাবি করেছেন, আদানা আম্বানিরা 'মাফিয়া ডন'। এরপর থেকে এই মন্তব্য ঘিরে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। এর মাঝেি কৃষকদের আন্দোলনের ২১ দিন কেটে গেলেও, ডিসেম্বরের ঠান্ডায় দিল্লি-সিংঘু সীমান্তে অচলাবস্থা এখনও একই।

English summary
Agriculture Minister Tomar writes open letter to farmers on MSP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X