• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যন্তরমন্তরে বিক্ষোভের মধ্যেই কৃষক নেতাদের পরিকল্পনা, বিজেপিকে 'আলাদা' করতে আরও বড় আন্দোলন

Google Oneindia Bengali News

দিল্লিতে সংসদভবনের কাছে যন্তরমন্তরে (jantar mantar) এদিন তিন কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ (protest against farm laws) দেখাতে জমায়েত শুরু করেছে কৃষকরা (farmers)। এর আগে বিক্ষোভরত এক কৃষক নেতা বলেছেন, কৃষকদের পরবর্তী পরিকল্পনা হল উত্তর প্রদেশে (uttar pradesh) বিক্ষোভ দেখানো। কৃষি আইনকে সামনে রেখে বিজেপিকে (bjp) সবার থেকে আলাদা করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই নেতা।

পরবর্তী গন্তব্য উত্তর প্রদেশ

পরবর্তী গন্তব্য উত্তর প্রদেশ

বিক্ষোভরত কৃষক নেতারা জানিয়েছেন, তাঁদের পরবর্তী গন্তব্য উত্তরপ্রদেশ, যা বিজেপির গড় বলে পরিচিত। সেখানে বিজেপিতে পুরোপুরি আলাদা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দিল্লি ও হরিয়ানার মধ্যে সিঙ্ঘু সীমান্তে থাকা কৃষক নেতা প্রেম সিং ভাঙ্গু। সংবাদ সংস্থার সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, তা কথা বলার জন্য তৈরি হয়ে আছেন। কিন্তু তিনটি কৃষি আইন প্রত্যাহার করা ছাড়া আর কোনও পথ নেই বলেই জানিয়েছেন তিনি।

১১ দফা আলোচনা হয়ে গিয়েছে

১১ দফা আলোচনা হয়ে গিয়েছে

প্রসঙ্গত উল্লেখ্য গতবছর থেকে এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকারের সঙ্গে ১১ দফা আলোচনা সেরে ফেলেছেন কৃষক নেতারা। কিন্তু এখনও সমস্যার সমাধানের কোনও চিহ্ন দেখা যায়নি। যদিও সরকার দাবি করে আসছে, কৃষি আইন কৃষকদের পক্ষেই রয়েছে। কিন্তু কৃষক নেতারা দাবি করেছেন, এই তিন আইন প্রত্যাহার করতে হবে। এবং কৃষি পণ্যের ন্যুনতম সহায়ক মূল্য নিয়ে নতুন আইন আনতে হবে।

 দাবিতে অনড় কৃষকরা

দাবিতে অনড় কৃষকরা

হাজারে হাজারে কৃষক দিল্লির কাছে সিঙ্ঘু, টিকরি, গাজিপুরে তাবু খাটিয়ে অবস্থান করছেন ২০২০-র নভেম্বর থেকে। তাঁদের দাবি ফার্মার প্রডিউস ট্রেড অ্যান্ড কমার্স অ্যাক্ট ২০২০, ফার্মার্স এগ্রিমেন্ট অন প্রাইস অ্যাসিওরেন্স অ্যান্ড ফার্ম অ্যাক্ট সার্ভিসেস অ্যাক্ট ২০২০ এবং এসেন্সিয়াল কমোডিটির অ্যাক্ট ২০২০ প্রত্যাহার করতে হবে।

কড়া নিরাপত্তা যন্ত্ররমন্তরে

কড়া নিরাপত্তা যন্ত্ররমন্তরে

সংসদের অধিবেশনের ওপরে চাপ বাড়াতেই বিক্ষোভরত কৃষকরা দিল্লির যন্তরমন্তরে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা করেছেন। যদিও সরকারের তরফ থেকে বলা হয়েছে, এব্যাপারে কৃষকদের হলফনামা দিতে হবে, যে তারা সমস্ত কোভিড প্রোটোকল মেনে চলবেন এবং তাদের আন্দোলন শান্তিপূর্ণ থাকবে। এদিকে এই বিক্ষোভ কর্মসূচি উপলক্ষে ব্যাপক নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।

হাড়োয়ার পরে এবার বিরাটি, গুলিতে খুন তৃণমূলকর্মী! এলাকায় উত্তেজনাহাড়োয়ার পরে এবার বিরাটি, গুলিতে খুন তৃণমূলকর্মী! এলাকায় উত্তেজনা

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Agitating Farmer leaders at Jantar Mantar have decided to isolate BJP in UP though their activities against farm laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X