Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের আইএস-কলকাতা যোগ, অভিযুক্ত সাজিয়ার খোঁজে তল্লাশি গোয়েন্দাদের

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

গুজরাতে আইএস-এর সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগে ধৃতকে জেরা করে উঠে এল কলকাতার নাম। সাজিয়া নামে এক মহিলা কলকাতায় বসে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে চালাচ্ছেন কাজ। তার খোঁজেই এখন তল্লাশি চালাচ্ছে গুজরাত পুলিশ।

ফের আইএস-কলকাতা যোগ, অভিযুক্ত সাজিয়ার খোঁজে তল্লাশি গোয়েন্দাদের

গুজরাত পুলিশ গত সপ্তাহে কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের সঙ্গে সম্পর্ক যুক্ত আঙ্কেলেশ্বরের এক হাসপাতালের প্রাক্তন ল্যাব টেকনিশিয়ানকে গ্রেফতার করে। কাসিম স্টিম্বারওয়ালাকে জেরা করে উঠে আসে সাজিয়া নামে মহিলার নাম। এই দুজন নিজেদের মধ্যে যোগাযোগ রেখেই কাজ করতেন বলে গুজরাত পুলিশ সূত্রে খবর। তবে তদন্তের স্বার্থেই সাজিয়ার বিস্তারিত পরিচয় এখন জানাতে চায় না পুলিশ।

আহমেদাবাদের আব্রাহাম সাইনাগগে হামলার প্রস্তুতির অভিযোগে, দিন পাঁচেক আগে কাসিম স্টিম্বারওয়ালাসহ দুজনকে গ্রেফতার করে গুজরাত পুলিশের অ্যান্টি টেরর স্কোয়াড।

সূত্রের খবর, কলকাতায় বসেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে আইএস-এর হয়ে কাজ চালাচ্ছিলেন সাজিয়া। পুলিশের কাছে জেরায় কাসিম স্টিম্বারওয়ালা জানিয়েছে, সাজিয়া মূলত যুবসম্প্রদায়কে আইএস আদর্শে অনুপ্রণিত করতেন। আইএস-এ নিয়োগের একটি অংশের সঙ্গেও যুক্ত রয়েছেন সাজিয়া। ইচ্ছুক যুব সম্প্রদায়কে আইএস-এর ভিডিও সরবরাহ করতেন তিনি। তাদের সিরিয়া পাঠানোর দায়িত্বেও রয়েছেন সাজিয়া।

এর আগেও জঙ্গি সংগঠন আইএস-এর সঙ্গে যুক্ত থাকায় অভিযোগে পশ্চিমবঙ্গ থেকে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করে এনআইএ। তাদের মধ্যে রয়েছে বীরভূম থেকে গ্রেফতার হওয়া মুসা এবং দুর্গাপুর থেকে গ্রেফতার হওয়া ছাত্র আশিক মণ্ডল।
এছাড়াও কাশ্মীর, কেরালা, কর্নাটক, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের প্রায় ৫০০ ওপর যুব্ক আইএস-এর আদর্শে অনুপ্রাণিত বলে জানা গিয়েছে।

English summary
Again ISIS connection with Kolkata, gujarat police is searching for a person named Sazia from Kolkata
Please Wait while comments are loading...