• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গভীর রাতে জম্মুর বুকে ফের ড্রোনের আনাগোনা! ৫ অগাস্টের আগে চড়ছে উপত্যকার পারদ

Google Oneindia Bengali News

জম্মুতে ফের একবার দেখা গেল ড্রোন। সেখানের ডোমানা এলাকায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে গভীর রাতে একটি আন আর্মাড ভেহিক্যালের আনাগোনা দেখা যেতে শুরু করে। ঘটনার সঙ্গে সঙ্গেই তা একট স্থানীয় ব্যক্তির ক্যামেরা বন্দি হয়। প্রসঙ্গত, এই প্রথমবার নয়। উপত্যকা কাঁপিয়ে বহু সপ্তাহ আগেই জম্মুর আকাশে দেখা যায় একটি ইউএভি। তারপর এদিন ফের একবার একটি ইউএভি জম্মির ডোমানা এলাকায় দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে আতঙ্ক বাড়ছে।

 ৫ আগাস্টের আগে কেন জারি অ্যালার্ট?

৫ আগাস্টের আগে কেন জারি অ্যালার্ট?

প্রসঙ্গত, ৫ অগাস্ট ২০১৯ সালে দিল্লির বুক থকে এক ঐতিহাসিক ঘটনায় কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া হয়। তারপরই জানান দেওয়া হয় যে জম্মু ও কাশ্মীর আলাদা কেন্দ্রশাসিত এলাকা। এর সঙ্গেই তাপমাত্রা চড়তে থাকে কাশ্মীর সীমান্তের ওপারে থাকা পাকিস্তানে। পাকিস্তানের বুক থেকে বারবার ভারতের ৩৭০ ধারা তুলে নেওয়ার ঘটনা ঘিরে ঘোর বিরোধিতা করা হয়। ইমরান খানের দেশের উস্কানি পায় সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি। এই পরিস্থিতিতে ফের একবার ৫ অগাস্ট আসন্ন। সেই জায়গা থেকে ৫ অগাস্ট ২০২১ ঘিরে জম্মুতে বাড়ছে তৎপরতা।

একাধিক মন্দির ঘিরে হামলার ছক

একাধিক মন্দির ঘিরে হামলার ছক

এদিকে, ড্রোনের আনাগোনার মাঝেই গোয়েন্দাদের তরফে জানানো হয়েছে , ৫ অগাস্টকে টার্গেট করে হামলার ছক সাজাচ্ছে পাকিস্তানের মদতপুষ্ট বিভিন্ন জঙ্গি সংগঠনগুলি। মূলত জম্মুর বুকে মন্দিরগুলিকে টার্গেটে রেখে ছক সাজাচ্ছে পাক জঙ্গি সংগঠনগুলি। জানা গিয়েছে, জম্মুর মন্দিরে পাকিস্তানের দুই জঙ্গিগোষ্ঠী একযোগে হামলার ছক কষছে। এই দুই জঙ্গিগোষ্ঠীর মধ্যে একটি লস্কর ই তৈবা ও অন্যটি জইশ-এ মহম্মদ। ফলে ৫ অগাস্টের আগে রীতিমতো তৎপরতা রয়েছে গোটা দেশে।

ড্রোন দেখা গিয়েছে সাম্বায়

ড্রোন দেখা গিয়েছে সাম্বায়

এদিকে, জম্মু ও কাশ্মীরের বুকে ড্রোন দেখা গিয়েছে সাম্বা জেলায়। সেখানের ডোমানা এলাকায় ফের একবার ড্রোন দেখা গিয়েছে। ঘটনা ঘিরে রীতিমতো চাঞ্চল্য শুরু হয়েছে। এক স্থানীয় যুবক ঘটনাকে ক্যামেরাবন্দি করেছেন। আর তাকে ধরেই তিনি ঘটনা তুলে ধরেছেন। শনিবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত জম্মুর বিভিন্ন এলাকায় পর পর ৩ টি ড্রোন দেখা গিয়েছে বলে খবর। যে ড্রোন ঘিরে যুবকের সন্দেহ হয়েছে, তা ৩ মিনিটের মাথায় উধাও হয়ে যায় বলে খবর।

কোন সময়ের মধ্যে পর পর ড্রোন দেখা গিয়েছে ?

কোন সময়ের মধ্যে পর পর ড্রোন দেখা গিয়েছে ?

জানা গিয়েছে, জম্মুতে ডোমানা জেলায় রাত ৮ টা থেকে ৯ টার মধ্যে পর পর কিছু ড্রোন দেখা গিয়েছে। তৃতীয় ড্রোন শনিবার বিকেলে ৯:৫০ মিনিট নাগাদ দেখা গিয়েছে। এরপর থেকেই পর পর তল্লাশি অভিযান শুরু করে দেয় সেনা। গোটা ঘটনা নিয়ে রীতিমতো তৎপর ভারতীয় সেনা। বিভিন্ন জায়গায় তারা তল্লাশি অভিযান শুরু করে দিয়েছে। প্রসঙ্গত, ভারত ও পাকিস্তানের সীমান্ত এলাকায় ড্রোনের আনাগোনা বাড়তে শুরু করেছে। যার ফলে রীতিমতো অ্যালার্টে রয়েছে ভারতীয় সেনা।

আইইডি নিয়ে ড্রোন হামলা!

আইইডি নিয়ে ড্রোন হামলা!

প্রসঙ্গত, জুন মাসের ২৭ তারিখ জম্মুতে সেনা নিয়ন্ত্রিত বিমানবন্দরে রীতিমতো তৎপরতা শুরু হয়। এর আগে সেখানে গভীর রাতে ড্রোন হামলার ঘটনা ঘটে যায়। যার ফলে হতাহাত কেউ না হলেও, পর পর ঘটনায় সন্দেহের তির পাকিস্তান মদতপুষ্ট জঙ্গিদের দিকে থাকে। তদন্তে নামে এনআইএ। এদিকে, তারপর এদিন নতুন করে ড্রোনের আনাগোনার ফের চাঞ্চল্য ছড়িয়েছে। এর আগে জম্মুর বুকে বহু আইইডি সহ ড্রোনকে গুঁড়িয়ে দিয়েছে সেনা। এরপর শনিবার রাতের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

 অ্যালার্টে সেনা

অ্যালার্টে সেনা

এদিকে, ভারতীয় গোয়েন্দা সূত্রের খবর, একাধিক জায়গায় বাড়তি সতর্কতা নিয়ে কেন্দ্রীয় বাহিনীকে তৎপর থাকার বার্তা দিয়েছে সেনা। ৫ অগাস্টের আগে জম্মুর বিভিন্ন মন্দিরে পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী হামলা চালাবে বলে গোয়েন্দা সূত্রের খবর। সেই জায়গা থেকে জম্মু ঘিরে আলাদা তৎপরতায় সেনা। ঘটনা ঘিরে ইতিমধ্যেই জারি হয়েছে হাই্ অ্যালার্ট।

ভুয়ো ফন কলের রমরমা

ভুয়ো ফন কলের রমরমা

সামনেই ৫ অগাস্ট ও ১৫ গাস্ট। তার আগে ভারতীয় সেনার বিভিন্ন প্রতিষ্ঠানে পর পর ভুয়ো ফন কল আসতে শুরু করে দিয়েছে। এই ঘটনা ঘিরে রীতিমতো তৎপর ভারতীয় সেনা। জানা গিয়েছে, পাকিস্তানের আইএসআইএর তৎপরতায় বারবার বিভিন্ন জায়গা থেকে সেনা প্রতিষ্ঠানে ভারতের সেনা অফিসারদের নাম করে ভুয়ো ফোন কল আসছে। এই ফোনের মাধ্যমে সেনার গুরুত্বপূর্ণ তথ্য হাতানো চেষ্টা চলছে বলে খবর।

English summary
Drone spotted in Domana. Again a Drone like Object spotted in Jammu. Before 5 th August Jammu in high alert.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X