• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জোম্যাটোর পর এবার ১১০০ জন কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল সুইগি

জোম্যাটোর পর এবার সুইগি। সোমবার বেঙ্গালুরুর ফুডটেক ইউনিকর্ন সুইগি কর্মীদের ইমেলে জানিয়েছে যে তারা কিছুদিনের মধ্যে শহরজুড়ে ১১০০ কর্মী ছাঁটাই করবে। প্রসঙ্গত দু’‌দিন আগে গুরুগ্রামের ফুডটেক সংস্থা জোম্যাটো তাঁদের কর্মী সংখ্যার ১৩ শতাংশ ছাঁটাই করেছে, প্রভাব পড়েছে ৫২০ জন কর্মীর ওপর।

১১০০ জন কর্মীকে ছাঁটাই

১১০০ জন কর্মীকে ছাঁটাই

‘‌আজ সুইগির সবচেয়ে দুঃখের দিন। দুর্ভাগ্যের বিষয়, আগামী কয়েকদিনের মধ্যে আমাদের কোম্পানির বহর কমাতে হবে।'‌ সোমবার সংস্থার কর্মীদের এমনই বার্তা দিলেন সুইগির অন্যতম প্রতিষ্ঠাতা ও সিইও শ্রীহর্ষ মাজেটি। তিনি বলেন, ‘বিভিন্ন শহরে ও হেড অফিসে কর্মরতদের মধ্যে ১১০০ জনকে বিদায় নিতে হবে। কারণ ডেলিভারি বিজনেসের ওপরে করোনা সঙ্কট ভালই প্রভাব ফেলেছে। আমরা জানি না এই অনিশ্চয়তা কতদিন চলবে। কিন্তু আশা রাখছি এই সঙ্কট মিটলে আবার আমরা ঘুরে দাঁড়াবো।'‌ আভ্যন্তরীণ সূত্রে জানা গিয়েছে কর্মীদের তাদের নোটিশের সময়কাল বা মেয়াদ নির্বিশেষে ছাঁটাই হওয়া কর্মীদের তিনমাসের বেতন দেওয়া হবে।

ক্ষতিপূরণ দেওয়া হবে ছাঁটাই কর্মীদের

ক্ষতিপূরণ দেওয়া হবে ছাঁটাই কর্মীদের

এদিন শ্রীহর্ষ মাজেটি আরও জানিয়েছেন, যারা সুইগিতে যত বছর কাজ করেছেন তাদের তিন মাসের নোটিশ পিরিয়ডের সঙ্গে সেই বছর যুক্ত করে ক্ষতিপূরণ দেওয়া হবে। অর্থাৎ কেউ যদি পাঁচ বছর সুইগিতে কাজ করে থাকেন তাকে নোটিশ পিরিয়ডের শেষে ৮ মাসের বেতন মিটিয়ে দেওয়া হবে। মাজেটি বলেন, ‘‌যদিও আমাদের স্ট্যান্ডার্ড ইএসওপি নীতিতে ১ বছরের ক্লিফ এবং বার্ষিক ভেস্টিং রয়েছে, আমরা এখন নিকটবর্তী কোয়ার্টারে (নোটিশ পিরিয়ডের মাসগুলি সহ) ইএসওপি বর্ধিত করব এবং যারা ১ বছর শেষ করেননি তাদের জন্য ১ বছরের ক্লিফ দিয়ে দেব।'‌ এর সঙ্গে সুইগি প্রভাবিত কর্মীদের জন্য ২০২১ সালের ৩১ শে ডিসেম্বর পর্যন্ত চিকিৎসা বীমা সরবরাহের পাশাপাশি পেশার বদল এবং উচ্চতর সুযোগ-সুবিধা প্রদান করা হবে বলেও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

বেশ কিছু ব্যবসা ১৮ মাসের জন্য বন্ধ হতে চলেছে

বেশ কিছু ব্যবসা ১৮ মাসের জন্য বন্ধ হতে চলেছে

সুইগির পক্ষ থেকে জানানো হয়েছে যে তাদের বেশ কিছু ব্যবসা আগামী ১৮ মাসের জন্য বন্ধ হতে চলেছে যার জন্য সুইগি কর্মাদের বেতন টানতে পারবে না তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুর্নগঠনের জন্য সুইগির ক্লাউড কিচেন ব্যবসা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। যেটি পরিচালিত হত সংস্থার নিজস্ব রেস্তোরাঁ ব্র‌্যান্ড হোমলি ও দ্য বউল কোম্পানির দ্বারা।

৫০০ ক্লাউড কিচেন কর্মীকে ছাঁটাই

৫০০ ক্লাউড কিচেন কর্মীকে ছাঁটাই

এপ্রিলেই সুইগি চুক্তিবদ্ধ ৫০০ ক্লাউড কিচেন কর্মীকে ছাঁটাই করেছে এবং বেশ কিছু ক্লাউড কিচেন বন্ধ করে দেবে বলেও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - বীরভূম - পিপিই কিট পরে চলছে স্যানিটাইজ প্রক্রিয়া

মুকেশ আম্বানির প্রতিযোগী চিনের জ্যাক মা-র পদত্যাগ সফ্টব্যাঙ্ক বোর্ড থেকে! বাণিজ্যমহলে তোলপাড়

English summary
Bangalore-based Foodtech Unicorn Swiggy said in an email to workers on Monday that it would lay off 1,100 workers across the city in a few days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X