• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারতের বাতাস নোংরা' বলে ট্রাম্পের মন্তব্যের পরই টুইটারে 'হাউডি মোদী' ট্রেন্ডে! হইচই নেটপাড়ায়

  • |

মিডিয়ার সম্মুখে বহুবার মার্কিন প্রেসিডেন্টের মুখে মোদীর স্তূতি শোনা গিয়েছে। ২০২০ সালের ফেব্রুয়ারিতে ভারতে এসে ডোনাল্ড ট্রাম্প সদর্পে মোদীর ভূয়সী প্রশংসা করেন। এরপর করোনার জন্য হাইড্রোক্সিক্লোরোকুইন থেকে শুরু করে একাধিক ইস্যুতে ভারত সম্পর্কে ট্রাম্পের মন্তব্য অসম্মানজনক হিসাবে উঠে এসেছে। যেমনটা মার্কিন মুলুকের ফাইনাল প্রেসিডেন্সিয়াল ডিবেটে হল!

ভারতের বাতাস নোংরা বলে ট্রাম্পের মন্তব্যের পরই টুইটারে হাউডি মোদী ট্রেন্ডে! হইচই নেটপাড়ায়

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের ফাইনাল ডিবেটে এদিন তিনি বলেন, 'চিনকে দেখুন, কতটা নোংরা সেখানের বায়ু। রাশিয়াকে দেখুন, ভারতকে দেখুন.. নোংরা ওখানকার বায়ু।' মূলত ভারতের বাতাসকে ট্রাম্পের নোংরা আখ্যা দেওয়ার ঘটনা রীতিমতো ক্ষোভ বাড়িয়েছে ভারতীয়দের। এই নিয়ে টুইটার থেকে ফেসবুক জুড়ে চরম সমালোচনা হচ্ছে। সমালোচনা হচ্ছে ট্রাম্পের সঙ্গে মোদীর বন্ধুত্ব নিয়েও।

আর মোদীকে কটাক্ষ করে এবার 'হাউডি মোদী' বাক্যটি ট্রেন্ডে। এর আগে আমেরিকায় মোদীর হিউস্টন সফরে তাঁকে ঘিরে একটি অনুষ্ঠান হয়েছিল যার নাম ছিল 'হাউডি মোদী'। এই শব্দের অর্থ 'কেমন আছেন মোদী?' এদিন ভারতের প্রতি ট্রাম্পের অসম্মান সূচক বার্তার পর সেই শব্দটি নিয়েই মোদীকে কটাক্ষ করতে ছাড়ছে না টুইটার।

এই নিয়ে একাধিক টুইট উঠে এসেছে। টুইট বার্তায় কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা তথা আইনজীবী কপিল সিবাল। ভারতের প্রতি ট্রাম্পের পর পর মন্তব্যগুলি তুলে ধরে তিনি প্রশ্ন তোলেন। এর আগে কোভিড নিয়ে ট্রাম্প বলেন, ভারত আসল আক্রান্তের সংখ্যা প্রকাশ্যে আনছে না। এছাড়াও ভারতে তিনি বলেন 'ট্রাফিক কিং'। এসবের পরও মোদীর সঙ্গে ট্রাম্পের বন্ধুত্ব নিয়ে প্রশ্ন উঠছে।

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
After Trump's "India Filthy" Remark "Howdy, Modi trends on twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X