• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে গরু মন্ত্রিসভার পর এবার গৌশালা কর চালু করবে শিবরাজ সরকার

গত সপ্তাহেই মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহান সরকার প্রথম গরু মন্ত্রিসভা চালু করেছে এবং রবিবারই ভোপালে এই মন্ত্রিসভার প্রথম বৈঠক হয়। সেই বৈঠকে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন যে গরুর উন্নয়নের জন্য এবার থেকে কর চালু করা হবে। মুখ্যমন্ত্রী এও বলেন, '‌মিড ডে মিলে অপুষ্টি শিশুদের ডিমের বদলে দুধ দেওয়া হবে।’‌

রাজ্যে গরু মন্ত্রিসভার পর এবার গৌশালা কর চালু করবে শিবরাজ সরকার

এই বৈঠকের পর ভোপাল থেকে ২২০ কিমি দূরে অবস্থিত দেশের প্রথম গরুদের অভয়ারন্য অগর–মালওয়ারের সালারিয়া গ্রাম পরিদর্শনে যান চৌহান এবং এখানে এসে জানান যে দেশের মডেল হিসাবে একে গড়ে তোলা হবে। শিবরাজ চৌহান বলেন, '‌আমি ভাবছি গৌশালার জন্য ছোট একটি কর চালু করব।’ মুখ্যমন্ত্রী আগের অভ্যাসের কথা স্মরণ করে ‌বলেন, '‌আমরা প্রথম রুটি গরুকে খাওয়াই এবং শেষ রুটি কুকুরকে খাওয়াই।

কিন্তু এই সংস্কৃতি এখন আর নেই, তাই আমরা ভাবছি গরুর জন্য ছোট ছোট কর সাধারণের কাছ থেকে নেব, গৌশালা রক্ষানাবেক্ষণের জন্য। সরকার গোরক্ষা ও উন্নয়নের জন্য একটি নীতিমালা তৈরি করবে। এছাড়াও বর্তমান প্রজন্মকে গৌসেবার সঙ্গে যুক্ত করতে '‌গো পর্যটন’‌ নীতি চালু করা হবে। প্রসঙ্গত, মধ্যপ্রদেশে ২০১৮ সালে রাজ্যের গরু সংরক্ষণ বোর্ডের চেয়ারপার্সন স্বামী অখিলেশ্বরানন্দ শিবরাজ সিংয়ের কাছে এই মন্ত্রিসভা গঠনের প্রস্তাব দেন।

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

রাজস্থানে নতুনভাবে দেখা দিচ্ছে করোনা সংক্রমণ, উচ্চ–পর্যায়ের দল যাচ্ছে এই তিন রাজ্যে

English summary
The Madhya Pradesh government is thinking of making it smaller cess for cowshed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X