• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭ মাসের বন্দিদশা কাটিয়ে অবশেষে ছেলের সঙ্গে দেখা করলেন ফারুখ আবদুল্লা

  • |

কেন্দ্রের সঙ্গে দীর্ঘ টানাপোড়েন শেষে অবশেষে মুক্ত হয়েছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুখ আবদুল্লা। ছাড়া পাওয়ার পর এবার ছেলে ওমর ওমর আবদুল্লার সঙ্গে দেখা করলেন তিনি।

মুক্তির পরেই ছেলের সঙ্গে দেখা করলেন ফারুখ আবদুল্লা

ছাড়া পাওয়ার পরের দিনই শ্রীনগরে কারাগারে তাঁর ছেলে ওমর আবদুল্লাহর সাথে দেখা করেন ফারুখ। ওই সময় দুজনকেই খুবই আবেগপ্রবণ হয়ে পরতেও দেখা যায়। একে অপরকে জড়িয়েও ধরেন। এদিকে জন নিরাপত্তা আইনের আওতায় ওই কারাগারেই দীর্ঘ সাত মাস ধরে বন্দি রয়েছেন ওমর।

গত ৫ই আগষ্ট উপত্যকায় ৩৭০ ধারা বিলোপের পরে শান্তি বজায় রাখার অছিলায় জন নিরাপত্তা আইনের বলে ফারুখ মেহবুবা মুফতি সহ একাধিক নেতা মন্ত্রী। ওই মাসের ১৭ তারিখ ফারুখ আবদুল্লার ওফর জন নিরাপত্তা আইনও প্রয়োগ করা হয়েছিল। এই আইনে বিনা বিচারে যে কাউকেই আটকে রাখা যায়। এদিকে অবিলম্বে ফারুখ সহ বাকি রাজনৈতিক বন্দিদের চেয়ে ৮ বিরোধী দল কেন্দ্রয় সরকারের কাছে আবেদন করে।

সূত্রের খবর, অবশেষে শুক্রবার জম্মু-কাশ্মীর প্রশাসন ফারুখকে মুক্তি দেওযার কথা জানায়। যদিও ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতির মুক্তির বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি সরকারি ভাবে। এদিকে সূত্রের খবর, ৮২ বছর বয়সী ফারুখ ৭ মাসের মধ্যে প্রথমবার তাঁর চেলের সঙ্গে দেখা করার জন্য প্রশাসনের কাছে আবেদন জানান। সরকারি ভাবে অনুমতি মেলার পর এদিন তারা প্রায় ১ ঘন্টা মতো একসাথে সময় কাটান।

English summary
After spending six months in captivity Farooq Abdullah met his son
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X