• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজো দিয়ে ট্রাস্টের চেয়ারম্যান ঘোষণা করলেন মঙ্গলবার থেকে শুরু রাম মন্দির গড়ার কাজ

রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত নৃত্য গোপাল দাস মঙ্গলবার অযোধ্যার অস্থায়ী মন্দিরের ভগবান রাম লল্লাকে শ্রদ্ধা জানান এবং এদিন থেকে রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হবে বলেও তিনি ঘোষণা করেন। মঙ্গলবার রাম মন্দিরের কাজ শুরু হওয়ার আগে মহন্ত, যিনি রাম জন্মভূমি ন্যাসের প্রধান, তিনি মঙ্গলবার সকালে পুজো করেন।

পুজো দিয়ে ট্রাস্টের চেয়ারম্যান ঘোষণা করলেন মঙ্গলবার থেকে শুরু রাম মন্দির গড়ার কাজ

প্রায় ২৭ বছর পর এ বছরের ২৫ মার্চ ভগবান রাম লল্লাকে অযোধ্যার অস্থায়ী মন্দির থেকে সরিয়ে পালকি করে মানস ভবনে স্থানান্তর করা হয়। এদিন উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অস্থায়ী মন্দিরের কাঠামো তৈরি হবে ফাইবার দিয়ে এবং এটি বুলেটপ্রুফ হবে।

অযোধ্যার জমি নিয়ে এক দশকেরও পুরনো বিতর্ক শেষ হয় ২০১৯ সালে ৯ নভেম্বর। সুপ্রিম কোর্ট রায় দেয় অযোধ্যার বিতর্কিত জমিতে ট্রাস্ট রাম মন্দির গড়বে। পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চের মুখ্য বিচারপতি রঞ্জন গগৌ এই রায় ঘোষণার সময় বলেন, '‌হিন্দুদের বিশ্বাস বিতর্কিত ওই ধ্বংসাবশেষেই ভগবান রামের জন্ম হয়েছে।’‌ এর পাশাপাশি মসজিগ গড়ার জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে ৫ একর জমি দেওয়ার কথাও ঘোষণা করে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের মতে বিতর্কিত ২.‌৭৭ একর জমি ভগবান রাম লল্লার।

অযোধ্যায় সবচেয়ে বড় রাম মন্দির গড়ার জন্য বহু অনুদান দেওয়া হয়েছে। রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস বলেন, '‌আমরা খুব বিশ্বাসী যে মন্দির তৈরির জন্য অর্থের কমতি পড়বে না। এই প্রকল্পের জন্য মানুষ উদার হয়ে দান করছেন এবং আমরা নিশ্চিত করব যে মন্দিরটি নির্মিত হবে তার মহিমায় সকলে মুগ্ধ হবে।’‌

আমফান তান্ডবের পর এলাকা পরিদর্শনে মিমি চক্রবর্তী

কলকাতা থেকে বিমান চলাচল ফের শুরু হবে ২৮ মে! যাত্রীদের জন্য নির্দেশিকা জারি পশ্চিমবঙ্গ সরকারের

English summary
After about 26 years, on March 25 this year, Lord Ram Lalla was removed from the makeshift temple in Ayodhya and transferred to Manas Bhavan in a palanquin.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X