• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বইয়ের পর নাগপুরও কড়া কোভিড বিধির আওতায়, কি কি থাকছে করোনা নির্দেশিকায় দেখে নিন

মুম্বইয়ের পর এবার নাগপুর পুরনিগম (‌এনএমসি)‌ করোনা সংক্রমণ বৃদ্ধির জেরে শুক্রবার কড়া কোভিড–১৯ বিধি জারি করল। এই বিধির ফলে হোটেলগুলি এখন থেকে ৫০ শতাংশ অতিথিদের নিয়ে কাজ চালাবে এবং পাঁচ জনের বেশি করোনা পজিটিভ কেস সহ আবাসনগুলি সিল করে দেওযা হবে।

নাগপুরে কড়া বিধি প্রয়োগ

নাগপুরে কড়া বিধি প্রয়োগ

মুম্বইয়ের মতো নাগপুরেও হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের হাতে স্ট্যাম্প মেরে দেওয়া হবে এবং কারোর মৃত্যুর শেষকৃত্যে ২০ জনের বেশি মানুষ যাবেন না। বৃহস্পতিবার নাগপুরে ৬৪৪টি নতুন কেস ধরা পড়ে, এই জেলায় বৃহস্পতিবার পর্যন্ত মোট করোনা কেসের সংখ্যা ১,৪১,০২৮টি। বৃহস্পতিবার মৃত্যু হয়েছে ৬ জনের এবং বিভিন্ন হাসপাতাল থেকে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ২৫০ জন।

 ৭৫ দিনের বিরতির পর কেস বৃদ্ধি

৭৫ দিনের বিরতির পর কেস বৃদ্ধি

৭৫ দিন পর বৃহস্পতিবার মহারাষ্ট্রে পাঁচ হাজারের বেশি কেস রিপোর্ট হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয় বেশিরভাগ করোনা কেসের রিপোর্ট এসেছে আকোলা ও নাগপুর বিভাগ থেকে। ৫,৪২৭টি নতুন কেস সহ রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০,৮১,৫২০। বৃহস্পতিবার রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৩৮ জনের, এই নিয়ে মহামারিতে মৃত্যুর সংখ্যা ৫১,৬৬৯ জন। জানা গিয়েছে, ৫,৪২৭টি নতুন করোনা কেসের মধ্যে ৩৮ শতাংশ বা ২,১০৫টি কেস এসেছে আকোলা এবং নাগপুর থেকে। আকোলাতে ১,২৫৮টি কেস, এর সঙ্গে অমরাবতী মিউনিসিপ্যাল কর্পোরেশনে ৫৪২টি ও অমরাবতী জেলায় ১৯১টি কেস রিপোর্ট হয়েছে।

 ১০দিনের লকডাউন

১০দিনের লকডাউন

বৃহস্পতিবারই যবতমল জেলায় এদিন রাত থেকে ১০ দিনের লকডাউন ঘোষণা করা হয়। অন্যদিকে একসপ্তাহের লকডাউন ঘোষণা হয়েছে অমরাবতী জেলা, বিদর্ভা প্রদেশে। শনিবার রাত আটটা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে।

কেরল ও মহারাষ্ট্র

কেরল ও মহারাষ্ট্র

সাম্প্রতিকতম দিনে, ভারতে ৭৫ শতাংশ কেস রিপোর্ট হয়েছে কেরল ও মহারাষ্ট্র থেকে। বিশেষ করে মুম্বইয়ের মতো ঘন জনবসতিপূর্ণ শহরে করোনা কেসের আচমকা বৃদ্ধিতে আতঙ্কিত শহরবাসী।

সরষের মধ্যে ভূত, রাজ্যে পুলিশ কী করবে? জাকির কাণ্ডে এবার সিবিআই তদন্তের দাবি অধীরের

English summary
after mumbai nagpur tightens covid rules
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X