• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জওয়ানদের সঙ্গে মোদীর ‘ফোটে-সেশন’, সেনা হাসপাতালের বাস্তব অস্তিত্ব নিয়েই প্রশ্ন কংগ্রেসের

  • |

গতকাল লাদাখ সফরে গিয়ে লেহ-এর সেনা হাসপাতালে গিয়ে গালওয়ানের সংঘর্ষে আহত জওয়ানদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গালওয়ান সেনা সংঘর্ষে আহত জওয়ানদের মনোবল জোগানোর পাশাপাশি তাদের দ্রুত সুস্থতাও প্রার্থনা করে তিনি। একইসাথে সামনে থেকে চিনা আগ্রাসনের মুখতোড় জবাব দেওয়ায় জওয়ানের সাহসিকতারও প্রশংসা করেন তিনি। কিন্তু মোদীর এই আচমকা লাদাখ সফর ও সেনা হাসপাতাল পরিদর্শন ঘিরেই বর্তমানে চড়ছে রাজনীতির পারদ।

জওয়ানদের সঙ্গে ‘ফোটে-সেশন’ নিয়ে মোদীকে কটাক্ষ কংগ্রেসের

ইতিমধ্যেই মোদীর সেনা হাসপাতাল পরিদর্শন ঘিরে তীব্র বিদ্রুপাত্মক আক্রমণে নেমেছে কংগ্রেস। মোদীর সেনা হাসাপাতাল পরিদর্শনের আসল উদ্দেশ্যই 'ফোট সেশন' ছিল বলে তোপ দাগেন একাধিক কংগ্রেস নেতা। সেনার পাশে দাঁড়ানোর বদলে নিজের আত্মপ্রচারের উদ্দেশ্যেই মোদী লেহতে গিয়েছিলেন বলে সামালোচনায় করে বিরোধী শিবির।

এদিকে ইতিমধ্যেই সেনা হাসপাতালের মোদীর ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপরেই নেটিজেনদের একটা বড় অংশ হাসপাতালের পরিকাঠামো নিয়েই প্রশ্ন তুলেছেন। অনেকেই 'পুরোটাই সাজানো' ঘটনা বলে তোপ দেগেছেন। এদিন এই প্রসঙ্গে বলতে গিয়ে কংগ্রেস নেতা অভিষেক দত্ত কটাক্ষের সুরে বলেন, 'প্রধানমন্ত্রী আহত সেনা কর্মীদের সাথে দেখা করার সময় যে হাসপাতালে গিয়েছিলেন ছিলেন সেখানে ডাক্তারদের পরিবর্তে ফটোগ্রাফারদের উপস্থিতি বেশি নজরে পড়ে।'

পাশাপাশি কটাক্ষের সুরে শাসক দলের দিকে প্রশ্ন ছুঁড়ে দিতেও দেখা যায় তাকে। টুইটবার্তায় অভিষেক দত্ত বলেন, "কোন দিক থেকে এটাকে হাসপাতালের মনে হচ্ছে ? বিছানার পাশে স্যালাইনের বোতল, ওষুধ বা জলের বোতল পর্যন্ত নেই। সেখানে ডাক্তারের জায়গায় একজন ফটোগ্রাফারকে দেখা যাচ্ছে। তবে, আমাদের ঈশ্বরের কৃপায় আমাদের সমস্ত সৈন্যরা সু্স্থ এবং ভাল থাকুক। ভারত মাতা কি জয়।"

একইসাথে আহত জওয়ানদের সাথে ফোট সেশনের জন্য মোদীর তীব্র সমালোচনা করতে দেখা যায় কংগ্রেস নেতা সালমান নিজামীকেও। প্রধানমন্ত্রীকে নিশানা করে তিনি টুইটবার্তায় লেখেন, " মিথ্যা কথা বলতেই জন্মেছেন মোদী। প্রথমে তিনি বলেন যে কেউ ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। তারপরে তিনি চিনা আক্রমণে আহত জওয়ানদের সাথে ফটো তোলেন। অবশ্যই গোদী মিডিয়া এর ড্যামেজ কন্ট্রোল করবে। তবে আমার অনুমান যে আমাদের ভূ-খন্ড এবং সার্বভৌমত্বের প্রভূত ক্ষয়ক্ষতি হয়েছে!"

English summary
Congress leader fires at Prime Minister Narendra Modi over 'photo-session' with jawans in leh army hospital
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X