• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌বহু বিতর্কের পর আপ সরকারও বাস্তবায়িত করতে চলেছে আয়ুষ্মান ভারত প্রকল্প

এবার আপ সরকারও আয়ুষ্মান ভারত বাস্তবায়নের পথে হাঁটতে চলেছে। সোমবার দিল্লি সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে যে ২০২০–২১ সালের অর্থবর্ষে দিল্লিতে আয়ুষ্মান ভবন–প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা বাস্তবিত করা হবে। আপ জানিয়েছে, জাতীয় রাজধানীতে প্রকল্পটি বাস্তবায়নের বিষয়ে তার অবস্থান পরিবর্তন করা হবে।

‌বহু বিতর্কের পর আপ সরকারও বাস্তবায়িত করতে চলেছে আয়ুষ্মান ভারত প্রকল্প

রাজ্যের উপ–মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, যিনি অর্থমন্ত্রকের দায়িত্বেও রয়েছেন, সোমবার তিনি বিধানসভায় বাজেট অধিবেশনের সময়ই এই ঘোষণা করেন। তিনি বলেন, '‌দিল্লি সরকার ২০২০–২১ সালের অর্থবর্ষে আয়ুষ্মান ভারত–প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা বাস্তবায়িত করতে চলেছে, এটি প্রত্যেক পরিবারকে ৫ লক্ষ করে স্বাস্থ্য বীমা দেবে।’‌ জাতীয় রাজধানীতে ক্ষমতাসীন আম আদমি পার্টি এবং ভারতীয় জনতা পার্টির মধ্যে এই প্রকল্পটি নিয়ে আগে বিতর্ক সৃষ্টি হয়েছিল। দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি এর আগে জাতীয় রাজধানীতে এই প্রকল্প বাস্তবায়ন না হওয়া নিয়ে ও মানুষ এই সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে, এই মর্মে আপ সরকারকে ক্রমাগত আক্রমণ করে গিয়েছিলেন।

গত বছর স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছিলেন যে দিল্লির বাসিন্দাদের জন্য অরবিন্দ কেজরিওয়াল ন্যায্যমূল্যে চিকিৎসা ব্যবস্থা দেওয়ায় আয়ুষ্মান ভারত প্রকল্পকে বাস্তবায়িত করা হবে না।

নবান্নে সর্বদল বৈঠকে রাজনীতি দূরে রেখে একসাথে কাজ করার বার্তা মান্নান, সুজন, জয়প্রকাশের

সামাজিক–অর্থনৈতিক জনগণনা অনুযায়ী এই প্রকল্পের আওতায় সুবিধা পাবেন ১০.‌৭৪ কোটি গরীব ও দরিদ্র সীমার নীচে বসবাসকারি পরিবার। প্রত্যেক পরিবার এই প্রকল্পের আওতায় ৫ লক্ষ টাকা করে স্বাস্থ্য বীমা পাবে। এছাড়াও অন্যান্য প্যাকেজও রয়েছে।

English summary
The Delhi government on Monday said it would implement the Ayushman Bharat - Pradhan Mantri Jan Arogya Yojana in Delhi from fiscal 2020-21, changing its stance on the enforcement of the scheme in the national capital.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X