• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুম্ভস্নান সেরেই পাকিস্তানে 'সার্জিক্যাল স্ট্রাইক'! মোদী যেভাবে পাল্টা আক্রমণের দিকে এগোলেন

সোমবার গোটা রাত রুদ্ধদ্বার 'ওয়াররুমে' ছিলেন মোদী । ততক্ষণে বায়ুসেনার যুদ্ধবিমান মিরাজ ২০০০এর ১২ টি বিমান সেজে উঠেছিল পাকিস্তানের মাটিতে হামলার জন্য। আর তার তদারকিতে ব্যস্ত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু গতকাল রাত নয়, পুলওয়ামা হামলার পরবর্তী সময়ে মোদীর একাধিক বক্তব্যই যেন প্রমাণ করে দিচ্ছিল পাকিস্তানের বুকে চরম প্রত্যাঘাত হানতে চলেছে ভারত। এরপর ২৪ ফেব্রুয়ারি কুম্ভমেলায় মোদীর পূণ্যস্নানের পরই ৪৮ ঘণ্টার মাথায় পাকিস্তানে হামলা চালায় সেনা। একনজরে দেখে নেওয়া যাক পুলওয়ামা পরবর্তী সময়ে কোন কোন বক্তব্য উঠে আসে মোদীর আগ্রাহী মনোভাব। যা জানান দিয়েছিল, ভারত আর চুপ করে থাকবে না।

রুদ্ধদ্বার বৈঠক

রুদ্ধদ্বার বৈঠক

পুলওয়ামায় সেনা কনভয়ে জইশ জঙ্গিদের হামলার পরই পাল্টা জবাবের গেমপ্ল্যান ছকে ফেলা হয় বলে খবর। তড়িঘড়ি মোদীর সঙ্গে বৈঠকে বসেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। বৈঠকে বসেন পাকিস্তানের ভারতীয় রাষ্ট্রদূকত অজয় বিসারিয়া ও স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং।

'সেনার বলিদান বৃথা যাবে না'

'সেনার বলিদান বৃথা যাবে না'

পুলওয়ামায় সেনা কনভয়ে হামলার দিনই প্রধানমন্ত্রী মোদী দৃপ্ত কণ্ঠে ঘোষণা করেন, তিনি জওয়ানদের শহিদ হওয়ার ঘটনায় শোকপ্রকাশ করে জঙ্গিদের উদ্দেশে কড়া বার্তা দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, সিআরপিএফ জওয়ানদের ওপরে হামলা অবর্ণনীয়। আমি এই হামলার তীব্র নিন্দা করছি। সাহসী সেনাদের এই বলিদান বৃথা যাবে না। গোটা দেশ সেনার পরিবারের পাশে রয়েছে।

'সেনাকে ছাড় দেওয়া হয়েছে'

'সেনাকে ছাড় দেওয়া হয়েছে'

এরপরেই রাজধানী দিল্লিতে একসভায় নরেন্দ্র মোদী দৃপ্ত কণ্ঠে ঘোষণা করেন ' দেশবাসীর রক্ত গরম হচ্ছে। এটা আমি বুঝতে পারছি। আমাদের সুরক্ষাবাহিনীকে পুরোপুরি ছাড় দেওয়া রয়েছে।'উল্লেখ্য, মোদীর এই বক্তব্য থেকে খুব স্পষ্ট হয়ে ওঠে উরির পর পুলওয়ামার জবাব দিতেও একচুলও পিছপা হচ্ছেনা ১৩০ কোটির দেশ ভারত।

পাঠানপুত্র ইমরানকে চ্যালেঞ্জ মোদীর!

পাঠানপুত্র ইমরানকে চ্যালেঞ্জ মোদীর!

পুলওয়ামার পর মোদীর একাধিক বক্তব্যের পর পাক প্রধানমন্ত্রী ইমরান খান বার বার শান্তিভিক্ষা করতে থাকেন। পাশাপাশি জানান, ভারত প্রমাণ দিলে তা খতিয়ে দেখে পাকিস্তান ব্যবস্থা নেবে । জঙ্গি দমনে পাকিস্তান ব্রতী বলে জানান ইমরান। এরপরই মোদী বলেন,'পাঠান সম্প্রদায়ের মানুষ ইমরান ব্যবস্থা নিন, নিজের কথামতো দোষীদের শাস্তি দিন।' কিন্তু তারপরও পাকিস্তান জঙ্গি হাফিজ সইদ বা মাসুদ আজহারকে নিয়ে ব্যবস্থা নেয়নি ।

মোদীর ওয়াররুম!

মোদীর ওয়াররুম!

এই ঘটনা প্রক্রিয়ার শেষে সোমবার রাতে সাউথ ব্লকে গোটা রাত জেগে এই হামলা নিজের চোখে দেখেছেন প্রধানমমন্ত্রী মোদী। আর তাঁর উপস্থিতিতেই হয়েছে যাবতীয় পরিকল্পনা। সেই ঘরে ছিলেন আরও ৩ কেন্দ্রিয় মন্ত্রী। আর মঙ্গলবার সকাল হতেই গোটা দেশ জেনেছে কিভাবে সাফল্যের সঙ্গে পাকিস্তানের মাটিতে ১০০০ কেজির বিস্ফোরক বোমা নিয়ে হামলা করেছে ভারত, তথা ভারতীয় বায়ুসেনা।

[আরও পড়ুন: সাউথ ব্লকে বসে কীভাবে সার্জিক্যাল স্ট্রাইক 'মনিটর' করেন মোদী, উঠে এল সেই তথ্য ][আরও পড়ুন: সাউথ ব্লকে বসে কীভাবে সার্জিক্যাল স্ট্রাইক 'মনিটর' করেন মোদী, উঠে এল সেই তথ্য ]

English summary
After Kumbh snan Narendra Modi was in war room for Surgical strike.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X