• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেরলের পর পাঞ্জাব সরকারও নাগরিকত্ব আইন ঘিরে চরম বিরোধিতার রাস্তায়! পাশ হল কোন প্রস্তাব

কেরল সরকার আগেই জানিয়েছিল যে সেরাজ্যে সিএএ লাগু হবে না। একই সুরে সুর বেঁধে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারও সিএএ বিরোধী প্রস্তাব বিধাসনসভায় আনতে চায়। তবে সেই রাস্তা থেকে শেষ মুহূর্তে পিছিয়ে যায় তৃণমূল সরকার। তবে পাঞ্জাব নিজের বক্তব্যে অনড় থেকে এদিন, নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রস্তাব পাশ হয়ে গেল পাঞ্জাব বিধানসভায়।

নাগরিকত্ব বিরোধী প্রস্তাব পাশ

নাগরিকত্ব বিরোধী প্রস্তাব পাশ

অবিজেপি রাজ্য হিসাবে পাঞ্জাব প্রথম থেকেই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধীতায় ছিল। কংগ্রেস শাসিত অমরিন্দর সিংয়ের সরকার এদিন উদ্যোগ নেয় বিধানসভায় এই প্রস্তাব পাশ করাতে। এদিন সেরাজ্যের মন্ত্রী ব্রহ্ম মহিন্দ্রা এই প্রস্তাব পাঞ্জাব বিধানসভায় পেশ করেন। আর তা সর্বসম্মতিক্রমে পাশ হয়ে যায়।

 কী বলা হয়েছে পাঞ্জাব বিধানসভায়

কী বলা হয়েছে পাঞ্জাব বিধানসভায়

এদিন, পাঞ্জাব বিধানসভায় জানানো হয়েছে সিএএ নিয়ে গোটা দেশের সঙ্গে প্রতিবাদ দেখা গিয়েছে পাঞ্জাবের বুকেও। যে রাজ্য সর্বদাই শান্তিপ্রিয় রাজ্য হিসাবে পরিণগণিত হয়েছে। আর সেখানে সমাজের সমস্ত ধরনের মানুষ স্বচ্ছন্দ্যে বসবাস করবেন।

 পাঞ্জাব মন্ত্রিসভার বৈঠকে কী ঠিক হয়?

পাঞ্জাব মন্ত্রিসভার বৈঠকে কী ঠিক হয়?

এর আগে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের নেতৃত্বে একটি মন্ত্রিসভার বৈঠক বসে এই প্রস্তাব ঘিরে। সেখানে স্থির হয় যে , যেহেতু এই নাগরিকত্ব সংশোধনী আইন 'বিভাজন করছে সমাজে', তাই এই আইনের বিরোধিতায় প্রস্তাব পেশ হবে পাঞ্জাব বিধানসভায়।

কোনও ক্ষমা নয়, নির্ভয়া কাণ্ডে অন্যতম আসামীর প্রাণভিক্ষার আর্জি খারিজ রাষ্ট্রপতির

English summary
After Kerala, Punjab Moves resolution against CAA in Assembly.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X