• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ আবহে চিনের ব্যবসার রমরমা ভারতে থমকে যেতেই চৈনিক দূতের কাকুতি মিনতি শুরু

চিনের সেনা ক্রমাগত নাছোড়বান্দা মেজাজে লাদাখ সীমান্তে দাপিয়ে বেড়াচ্ছে গালওয়ান বাদ দিয়ে। একাধিক জায়গা থেকে কথা দিয়েও সরে যায়নি লালফৌজ। আর তার জবাব দিতে ভারত এবার উঠে পড়ে লেগেছে। যার পরেই চিনের দূত একটি চিঠিতে বড়সড় বার্তা দিয়েছেন।

 ভারতে চিনের রাষ্ট্রদূতের বার্তা

ভারতে চিনের রাষ্ট্রদূতের বার্তা

ভারতে চিনের রাষ্ট্রদূত সান ওয়েডং জানিয়েছেন, ব্যবসায়িক মহল ও ভারতবাসী চিন-ভারত দ্বিপাক্ষিক বাণিজ্য থেকে লাভবান হয়েছে। দুই দেশের বাণিজ্যিক সহযোগিতা থাকায় সুবিধা হয়েছে। তবে এই সদ্ভাবকে গুঁড়িয়ে দেওয়া সঠিক কাজ হচ্ছে না।

মোদী -জিনপিং প্রসঙ্গ

মোদী -জিনপিং প্রসঙ্গ

এর আগে মোদী ও জিনপিংয়ের প্রসঙ্গ তুলে চিনের রাষ্ট্রদূত জানান, অক্টোবরে দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে যে আলোচনা হয়েছিল, সেই পথেই চিন ও ভারতের বাণিজ্য এগিয়ে যাওয়া উচিত। তিনি এই প্রসঙ্গে মোদী ও জিনপিং এর তামিলনাড়ুর বৈঠকের প্রসঙ্গ তোলেন।

সন্দেহ ছেড়ে আস্থা

সন্দেহ ছেড়ে আস্থা

এক ম্য়াগাজিনে নিজের লেখা এই আর্টিক্যালে চিনা দূত জানান, সন্দেহের রাস্তা ছেড়ে চিন ও ভারতের উচিত পরল্পরের প্রতি আস্থা রাখা। একটি দেশ যেন অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলায় তার চেষ্টায় থাকতে হবে সকলকে বলেও বার্তা দেয় চিন।

শান্তির বার্তা চিনের !

শান্তির বার্তা চিনের !

সাম্প্রতিক এক অনুষ্ঠানে চিনের বিদেশমন্ত্রকের মন্ত্রী ঝাও লিনকে জিজ্ঞাসা করা হয়েছিল যে কূটনৈতিক বিষয়ে চিনের সামনে একখন মুখ্য বিষয় কী? যার উত্তরে প্রথমেই ভারত প্রসঙ্গ তুলে তিনি জানিয়েছে, লাদাখ সীমান্তে দুই দেশেরই শান্তিকে রক্ষা করা উচিত। পাশাপাশি তিনি জানান, ভারতের সঙ্গে পোক্ত দ্বিপাক্ষিক সম্পর্কের দিকে তাঁর তাকিয়ে। যদিও লাদাখ সীমান্তে লালফৌজের রমরমা এখনও একই রয়েছে, বহু সেনা পর্যায়ের আলোচনার পরেও।

বেলডাঙ্গায় ব্যাপক বোমাবাজি, একাধিক বাড়িতে ভাঙচুর

চিনা গুপ্তচরের ধূর্ত গোপন 'অপরেশন'! মনিপুরি মেয়েকে বিয়ে থেকে হাওলায় টাকা পাচার ঘিরে অভিযোগের পাহাড়

English summary
After India's trade restrictions Chinese anvoy writes to delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X