• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাজারে অপ্পো এফ ৭, যে ৭ টি কারণে এই ফোনটি আপনার কাছে থাকা দরকার, জানুন

এসে গেল মোবাইল দুনিয়ায় বিস্ময় তৈরি করা অপ্পো এফ ৭। 'স্পোর্টস নচ স্ক্রিন' আর একগুচ্ছ আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা এআই সম্বিলিত এই মোবাইল ফোনটি ইতিমধ্যেই বাজারে হইচই ফেলে দিয়েছে। ২৬ মার্চ এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এই অপ্পো এফ ৭ বাজারে আত্মপ্রকাশ করে।

বাজারে অপ্পো এফ ৭, যে ৭ টি কারণে এই ফোনটি আপনার কাছে থাকা দরকার, জানুন

অপ্পো মানেই 'সেলফি মাস্টার' আর তার সঙ্গে এবার যোগ হয়েছে বহু আকর্ষণীয় সব ফিচার। এর ফলে এই মোবাইল ফোনটি হয়ে উঠেছে কেতাদুরস্ত এবং নির্ভরযোগ্য। এই ফোনটিতে রয়েছে এমন কিছু ফিচার যা জেনে নিলে নিজের কাছে রাখতে চাইবেন অপ্পো এফ ৭।

১। এআই-সম্বিলিত সেলফি ক্যামেরা- জন্মলগ্ন থেকেই সেলফি-তে কামাল দেখিয়ে এসেছে এই অপ্পো। ২০১৭ সালের অপ্পো প্রথম 'এআই পাওয়ার সম্বিলিত সেলফি প্রযুক্তি' নিয়ে এসেছিল। এর ফলে সেলফি তোলার সময় ক্যামেরার নিজে থেকেই বিভিন্ন প্যারামিটার সেট করে নিতে পারে এবং এতে ছবি আরও নিখুঁত ও ভালো হয়। এবার সেই প্রযুক্তিরও উচ্চ ভার্সান-কে জুড়ে দেওয়া হয়েছে অপ্পো এফ৭-এর সঙ্গে।

অপ্পো এফ ৭- ২৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রাখা হয়েছে। এর সঙ্গে আছে রিয়্য়াল-টাইম হাই ডায়নামিক রেঞ্জ বা এইচডিআর প্রযুক্তি। ফোনের ভিতরে থাকা 'ইন বিল্ট এআই বিউটি ২.০ প্রযুক্তি' প্রতিটি ছবির ফেসিয়াল ফিচারকে আলাদা আলাদা করে বিশ্লেষণ করে তাতে খামতিগুলো ভরাট করে দেয়। মেয়ে হোক বা ছেলে বা গ্রুফি-সব ধরনের ছবিতে এমন যান্ত্রিক অটোমেটিক ফিনিশিং দিতে দক্ষ এই প্রযুক্তি।

বাজারে অপ্পো এফ ৭, যে ৭ টি কারণে এই ফোনটি আপনার কাছে থাকা দরকার, জানুন

২। সুপার ফুল স্ক্রিন- মোবাইলের দুনিয়া অপ্পো-ই প্রথম সংস্থা যারা এমন স্ক্রিনের আমদানি করেছে। অপ্পো এফ ৭-এ রয়েছে নচ-স্ক্রিন। এর আগে কেউ এমন স্ক্রিনের মোবাইল বাজারে নিয়ে আসেনি। এরসঙ্গে আছে ৬.২ ইঞ্চির এফএইচডি+সুপার ফুল স্ক্রিন। বড় স্ক্রিন মানেই গেম ও রিডিং-এ বাড়িতি সুবিধা। তবে বড় স্ক্রিন মানেই যে তা হাতের তালু-র বাইরে চলে যাবে এমনটা নয়, খুব সহজেই ফোনটিকে তালুতে ধরে রাখা যায়। ডিসপ্লে রেজিলিউশন ২২৮০X১০৮০, যা আজ পর্যন্ত কোনও মোবাইলে নেই।

৩। এআই প্রযুক্তি সম্বিলিত ফোটো ম্যানেজমেন্ট- অপ্পো এফ৭-এ রয়েছে এমন এক এআই প্রযুক্তি যাতে গ্রুপ ফোটোর মধ্যে থেকেও ফেস চিনে নিতে পারে। এর দ্বারা ওই নির্দিষ্ট ফেসের যাবতীয় বিস্তারিত তথ্য নিয়ে একটা অ্যালবামও তৈরি করে ফেলে এআই প্রযুক্তি।

বাজারে অপ্পো এফ ৭, যে ৭ টি কারণে এই ফোনটি আপনার কাছে থাকা দরকার, জানুন

৪। রয়েছে ছবিতে মজার সব ফিচার- অপ্পো এফ৭-এ রয়েছে 'ফান ফিচারস'। যাতে ছবিতে মিলবে হাজারো মজার এডিটিং-এর সুবিধা। ছবির রঙ নির্ধারণ করে দেওয়া থেকে শুরু করে স্যাচুরেশন সবই করা যাবে। সেলফি থেকে শুরু করে গ্রুফি সব ধরনের ছবিতে এই সুবিধা মিলবে। এছাড়াও ছবির ব্যাকগ্রাউন্ড, পোশাকের রঙের তারতম্য নির্ধারণ-এর সুবিধা রয়েছে এই মোবাইল ফোনে।

৫। মোবাইল ইঞ্জিনিয়ারিং-এ এক অসামান্য ডিজাইন- অপ্পো এফ ৭-এর ফিনিশিং দেখিয়ে দিয়েছে প্রিসিসন ইঞ্জিনিয়ারিং-কে কোন উচ্চতায় নিয়ে যাওয়া যায়। বলা হচ্ছে প্রিসিসন ইঞ্জিনিয়ারিং-এর এক নয়া দিশা খুলে দিয়েছে এই মোবাইল ফোন। আপাতত ৩টি রঙে পাওয়া যাচ্ছে অপ্পো এফ ৭। পার্সোনালিটির সঙ্গে মানানসই রঙ বেছে নিতে তাই অসুবিধা নেই। রয়েছে সোলার রেড এবং মুনলাইট সিলভারের মতো রঙ।

বাজারে অপ্পো এফ ৭, যে ৭ টি কারণে এই ফোনটি আপনার কাছে থাকা দরকার, জানুন

৬। অপারেটিং সিস্টেম- এই মোবাইল ফোনে রয়েছে সাম্প্রতিক তম কালার ওএস ৫.০ অপারেটিং সিস্টেম, যা অ্যান্ড্রয়েড ৮.১ .আউটকাম-এর উপরে ভিত্তি করে। এছাড়াও মিলছে ভালো ভিশুয়াল এক্সপেরিয়েন্সের জন্য ফ্রেস ইন্টারফেস ডিজাইন। এআই প্রযুক্তি ব্যবহার হওয়ায় ফোনটি আনলক হতে মাত্র ০.০৮ সেকেন্ড সময় নেয়। সেফ বক্স ফাংশান ফোনের ভিসিবিলিটিকেও নিজের মতো করে কন্ট্রোল করার সুবিধা দিয়ে রেখেছে। এর ফলে অ্যাপস, ফাইলস এবং প্রাইভেট মেসেজকে থার্ড পার্টি অ্যাপস-এৎ হাত থেকে নিরাপদে রাখতে পারবেন।

৭। শক্তিশালী হার্ডওয়ার- অপ্পো ফোন বরাবরই তার মোবাইল ফোনের হার্ডওয়ারের উপরে বিশেষভাবে নজর দেয়। অপ্পো এফ ৭-এ তাই হার্ডওয়ারকে আরও শক্তিশালী করা হয়েছে। এতে রাখা হয়েছে ৬৪বিট-এর অক্টা-কোর প্রসেসর। এছাড়াও রয়েছে ট্রিপল মেমরি স্লট। ২৫৬জিবি পর্যন্ত মেমরি এক্সটেন্ড করা যেতে পারে। ডুয়াল ফোর-জি ভোলটিই কার্ড স্লটও রয়েছে এতে। যাতে ২টো ৪জি সিমও ব্যবহার করা যাবে। গেম খেলতে ফোরজি কানেকশনও ব্যবহারের সুবিধা রয়েছে।

English summary
26 March Oppo F 7 mobile phone has come out in the market. This phone has lots of attractive features those are definitely pushing someone to buy this mobile phone.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X