India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রজাতন্ত্র দিবসে নাশকতার ছক, বিএসএফকে সতর্ক করল গোয়েন্দারা, জারি হল হাই অ্যালার্ট

Google Oneindia Bengali News

আগামিকালই প্রজাতন্ত্র দিবস। তার আগে বিএসএফের পক্ষ থেকে জারি করা হয়েছে উচ্চ সতর্কতা। গোয়েন্দারা সতর্ক করেছেন প্রজাতন্ত্র দিবসে নাশকতার ছক কষছে জঙ্গিরা। সেই খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই সতর্কতা জারি করেছে বিএসএফ। বর্ডার সিকিউরিটি ফোর্টের আইজি ডিকে বোরা জানিয়েছেন, তাঁদেরকে সতর্ক করেছে ইন্টালিজেন্স এজেন্সিগুলি তারপরেই তারা তৎপর হয়েছেন সীমান্ত এলাকাগুলিতে।

জারি হল হাই অ্যালার্ট

সোমবার জম্মুতে সাংবাদিক বৈঠক করে িতনি জানিয়েছেন, প্রতিবছরই প্রজাতন্ত্র সিবসের সময় বাড়তি চাপ থাকে বাহিনীর উপর। কারণ সেই বিশেষ দিনটিকে টার্গেট করে থাকে জঙ্গিরা। প্রতিবছরই বাহিনী তৎপর থাকে। এবারও সতর্ক রয়েছে বাহিনী। দেশের সুরক্ষায় কোনও রকম গাফিলতি থাকবে না। তা সুনিশ্চিত করা হয়েছে। সীমান্ত এাকা গুলিতে পাহারা বাড়ানো হয়েছে। অনুপ্রবেশ যাতে না ঘটে সেদিকে কড়া নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন আইজি বোরা। নিয়ন্ত্রণ রেখা বরাবরই নজরদারি বাড়ানো হয়েছে। গোয়েন্দারা জঙ্গি অনুপ্রবেশের সতর্কতা জারি করেছিল।

ড্রোনের উপরেও নজরদারি চলছে। যাতে সীমান্ত এলাকায় কোনও রকম ড্রোন না ওড়ে সেদিকে কড়া নজর রাখা হচ্ছে। জওয়ানরা অ্যান্টি ড্রোন অ্যাক্টিভিটি জারি রেখেছেন। সবরকম নজরদারি চালানো হচ্ছে। সীমান্তে অতন্ত্র প্রহরায় রয়েছেন জওয়ানরা। দেশের সুরক্ষায় কোনও রকম খামতি থাকবে না বলে সুনিশ্চিত করেছেন বিএসএফের আইজি। পাঞ্জাবের লুধিয়ানায় আদালতে বিস্ফোরণের ঘটনার পরেই গোয়েন্দারা সীমান্তের এই রাজ্যকে সতর্ক করেছিল। ভোট মুখী ৫ রাজ্য এবং প্রজাতন্ত্র দিবসের দিন রাজধানী দিল্লিতে নাশকতার ছক কষছে জঙ্গিরা এমনই সতর্কতা জারি করা হয়েছিল।

কয়েকদিন আগে দিল্লির গাজিপুরে প্রচুর পরিমানে আইএইডি উদ্ধার করে পুলিশ। তাতে আরডিওক্সও ছিল। লুধিয়ানায় আদালতে বিস্ফোরণের সময়ও আরডিএক্স পাওয়া গিয়েছিল। সেই সূত্র ধরেই তদন্ত শুরু করে এনএসজি। তার পরেই সতর্কতা জারি করা হয়েছিল। পাকিস্তানের স্লিপার সেল সক্রিয় হয়ে উঠেছে। এবং দিল্লিতে প্রজাতন্ত্র দিবসে নাশকতার ছক কষছে জঙ্গিরা। সীমান্ত বর্তী পাঞ্জাবকে ব্যবহার করছে পাক জঙ্গিরা। সেই সঙ্গে তারা ৫ ভোটমুখী রাজ্যকেও টার্গেট করছে। বিশেষ করে ৫ ভোটমুখী রাজ্যে নিরাপত্তার কাজে যাওয়া জওয়ানদের টার্গেট করবে জঙ্গিরা এমনই সতর্কতা জারি করা হয়েছিল। লুধিয়ানার বিস্ফোরণের ঘটনায় পাক মদতপুষ্ট খালিস্তানি জঙ্গিদের হাত রয়েছে বলে জানিয়েছিল গোয়েন্দারা। পাক গুপ্তচর সংস্থা কাশ্মীরে হালে পানি পাচ্ছে না এবার তাই পাঞ্জাবকে টার্গেট করে এগোচ্ছে তারা। সেকারণে খালিস্তানি জঙ্গিদের মদত দিচ্ছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। এবং ভারতে নাশকতার কাজে স্থানীয় দুষ্কৃতিদের ব্যবহার করছে তারা।

English summary
High alert issued by BSF
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X