India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূল নেত্রী মমতাকে ফোন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর, চাইলেন সমর্থন

Google Oneindia Bengali News

একেই বলে প্রকৃত গণতন্ত্র। তিনি জানেন আর যাই হয়ে যাক এই ভোট তাঁর পক্ষে আসবে না, কিন্তু ভোট তো চাওয়াই যায়। ঠিক সেটাই করলেন দ্রৌপদী মুর্মু। ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) প্রেসিডেন্ট পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু শুক্রবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) শরদ পাওয়ার সহ বেশ কয়েকজন প্রধান বিরোধী নেতাকে ফোন করে তাঁদের সমর্থন চাইলেন।

 ফোন গেল মমতা সোনিয়ার কাছে

ফোন গেল মমতা সোনিয়ার কাছে

সূত্রের খবর যে , তিনি মমতা বন্দ্যোপাধ্যায়, সোনিয়া গান্ধীকে ব্যক্তিগতভাবে ফোন করেছিলেন এবং ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার আগে তাদের সাথে কথা বলেন। তিন নেতাই তার প্রতি শুভেচ্ছা জানিয়েছেন বলে জানা গিয়েছে।

মুর্মুর মনোনয়ন

মুর্মুর মনোনয়ন

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রিটার্নিং অফিসার মোদীর কাছে তার কাগজপত্রের সেট হস্তান্তরের পর মুর্মু তার মনোনয়ন জমা দেন। অমিত শাহ, রাজনাথ সিং এবং নীতিন গড়করি এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী তাঁর সাথে ছিলেন।

যারা দ্রৌপদী মুর্মুর মনোনয়ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন:

যারা দ্রৌপদী মুর্মুর মনোনয়ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন:

যোগী আদিত্যনাথ, শিবরাজ সিং চৌহান, মনোহর লাল খাট্টার, জয়রাম ঠাকুর, পুষ্কর সিং ধামি এবং ওয়াইএসআর কংগ্রেস, বিজু জনতা দল এবং এআইএডিএমকে-এর মতো কিছু এনডিএ সমর্থক দলের নেতারা সহ বিজেপি শাসিত রাজ্যের বেশ কয়েকজন মুখ্যমন্ত্রী তার মনোনয়ন জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন।

কে তৈরি করেন মুর্মুর মনোনয়নপত্র ?

কে তৈরি করেন মুর্মুর মনোনয়নপত্র ?

মুর্মুর মনোনয়নপত্র তৈরি করেছিলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী। প্রধানমন্ত্রী মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা তার প্রস্তাবকারীদের মধ্যে ছিলেন। প্রস্তাবক হিসেবে স্বাক্ষর করেছেন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির অভিজ্ঞ নেতারা।

এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু আসন্ন নির্বাচনের জন্য সকলের কাছ থেকে সহযোগিতা চেয়েছেন এবং ২৫ জুন থেকে তার প্রচারাভিযান শুরু করবেন যাতে তাকে দেশের প্রথম ব্যক্তি হিসাবে নির্বাচিত করা হয় তার জন্য। মুর্মু শুক্রবার কাগজপত্র জমা দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদী প্রথম প্রস্তাবক হয়েছেন বলে জানা গিয়েছে। বিজেপির বেশ কয়েকজন সিনিয়র নেতা এবং অন্যান্য দলের নেতারাও প্রস্তাবকারীদের মধ্যে ছিলেন বলে জানা গিয়েছে। একটি টুইট বার্তায় মোদী বলেছেন, "দ্রৌপদী মুর্মু জির সাথে দেখা হয়েছে। তার রাষ্ট্রপতির পদে মনোনয়ন সমগ্র ভারত জুড়ে সমাজের সকল স্তরের দ্বারা প্রশংসিত হয়েছে। একদম প্রাথমিক স্তরে বিভিন্ন সমস্যা এবং ভারতের উন্নয়নের জন্য তার দৃষ্টিভঙ্গি অসামান্য।" বিরোধীরা মুর্মুর বিরুদ্ধে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহাকে প্রার্থী করেছে। সিনহা ২৭ জুন মনোনয়নপত্র জমা দেবেন। প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ ২১ জুন বিরোধী দলগুলির তরফে সিনহার প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেন।

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন দ্রৌপদী মুর্মু , প্রথম প্রস্তাবক মোদী রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন দ্রৌপদী মুর্মু , প্রথম প্রস্তাবক মোদী

English summary
mamata banerjee and sonia gandhi get a call from draupadi murmu for support her in presidential election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X