• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে প্রেমে পড়ে তথ্য পাচার, বারাণসীতে গ্রেফতার হয়ে স্বীকারোক্তি আইএসআই এজেন্টের

বারাণসী থেকে গ্রেফতার হলেন এক সন্দেহভাজন আইএসআই চর। গোপন সূত্রে খবর পেয়ে উত্তরপ্রদেশের সন্ত্রাস দমন বাহিনীর আধিকারিকরা মহমম্দ রশিদ নামক এক ব্যক্তিকে গ্রেফতার করে। জানা গিয়েছে রশিদের বিরুদ্ধে অভিযোগ যে সে ২০১৯ সালের মার্চ থেকে ভারতীয় সেনার বিভিন্ন গোপনীয় তথ্য পাকিস্তানের আইএনআই-কে পাঠাচ্ছিল।

রাশিদের উপর নজরদারি চালাচ্ছিল গোয়েন্দারা

রাশিদের উপর নজরদারি চালাচ্ছিল গোয়েন্দারা

কয়েক সপ্তাহ ধরেই রাশিদের উপর নজরদারি চালাচ্ছিল পুলিশ ও গোয়েন্দা সংস্থা। প্রাথমিক সন্দেহভাজন হিসাবে জিজ্ঞাসাবাদ করার পরে জানা যায় ভারতের বিভিন্ন সেনা ঘাঁটি কিংবা যুদ্ধের সরঞ্জাম তৈরির কারখানা সম্পর্কে বিস্তারিত তথ্য, ছবি, ভিডিও সে পাঠাত পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হ্যান্ডলারদের কাছে। কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ ও উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখার যৌথ উদ্যোগে সোমবার বারাণসী থেকে তাকে গ্রেফতার করা হল শেষমেষ।

জিজ্ঞাসাবাদে প্রেমের গল্প উঠে আসে

জিজ্ঞাসাবাদে প্রেমের গল্প উঠে আসে

রাশিদকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে যে করাচিতে রশিদের আত্মীয়রা থাকেন। ২০১৭ ও ২০১৮ সালে তাদের সঙ্গে দেখা করতে গিয়েছিল রাশিদ। সেখানে সে থাকত তার চাচি হাসিনার সঙ্গে। সেখানেই তুতো প্রেমের পড়ে যায় সে। তারপর সেই ফাঁদে ফেলেই তার সঙ্গে সাক্ষাৎ করানো হয় দুই আইএসআই এজেন্টের সঙ্গে। আশিম ও আমাদ নামের সেই দুই আইএসআই এজেন্টই তাকে গুপ্তচরবৃত্তিতে নিয়োগ করে।

তদন্তকারী অফিসারদের দাবি

তদন্তকারী অফিসারদের দাবি

তদন্তকারী অফিসারদের দাবি, ২৩ বছরের রশিদের মোবাইল থেকে ভারতীয় সেনা ঘাঁটির অজস্র ছবি ও ভিডিও মিলেছে। কিন্তু নথিপত্রও উদ্ধার হয়েছে তার কাছ থেকে যেগুলি সন্দেহজনক। তার থেকেই অনুমান করা হচ্ছে, আইএসআই হ্যান্ডলারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে রশিদের।

English summary
after falling in love in pakistan turned in to isi agent man held in varanasi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X