• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যার পর কাশী-মথুরা নিয়ে সরব সাধু-সন্তরা! পরবর্তী অ্যাজেন্ডা পেয়ে গেল বিজেপি?

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের স্বপ পূরণ হওয়ার রাস্তা পরিস্কার হতেই এবার কাশী ও মথুরায় মসজিদের বদলে মন্দির নির্মাণের দাবি উঠল। এই বিষয়ে এবার সরব হল অখিল ভারতীয় আখাড়া পরিষদ। ফের স্লোগান উঠেছে, অযোধ্যা তো বস ঝাঁকি হ্যাঁ, কাশী-মথুরা বাকি হ্যাঁ। আর এই স্লোগান ফের উঠতেই রাজনৈতিক বিশেষজ্ঞদের মত, বিজেপিও তাদের পরের নির্বাচনী অ্যাজেন্ডা পেয়ে গেল।

রাম মন্দির নিয়ে সব দল সহমত

রাম মন্দির নিয়ে সব দল সহমত

রাম মন্দির নিয়ে সব দল সহমত হওয়ার একটা মূল কারণ ছিল, আর ধর্মের ভিত্তিতে বা মন্দির-মসজিদ নিয়ে কোনও বিবাদ, রাজনীতি, বিভেদ তৈরি হবে না। তবে বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতিতে কোনও অ্যাজেন্ডা ছাড়া ভোট চাওয়া মুশকিল। সেই ক্ষেত্রে সবাই মনে করেছিল, মথুরা কাশী নিয়ে পরবর্তী পদক্ষেপ নিতে পারে বিজেপি। যদিও এই বিষয়ে বিজেপি নিজে মুখ খোলেনি। তবে প্রধানমন্ত্রীর নিজের কেন্দ্র কাশী নিয়ে রাজনৈতিক মোচড় বিজেপি দেবে না, এটা বিশ্বাস করেন খুব রাজনৈতিক বোদ্ধারাই।

সনাতন ধর্মের ধ্বজা এবার ওড়াতে হবে কাশী ও মথুরায়

সনাতন ধর্মের ধ্বজা এবার ওড়াতে হবে কাশী ও মথুরায়

এদিকে অযোদ্ধায় ভূমিপুজো হতেই, সাধু, সন্তদের সংগঠনের দাবি, 'সনাতন ধর্মের ধ্বজা এবার ওড়াতে হবে কাশী ও মথুরায়।' এই বিষয়ে মহন্ত নরেন্দ্র গিরি বলেন, 'এটা হিন্দি ধর্মাবলম্বীদের মনের শান্তির বিষয়। দীর্ঘ লড়াইয়ের পর তৈরি হচ্ছে রামমন্দির। এবার আমরা কাশী ও মথুরাতেও মন্দির নির্মাণের পক্ষে আওয়াজ তুলে আন্দোলন গড়ে তুলতে চাই।'

পরবর্তী আন্দোলন ও পদক্ষেপের রূপরেখা তৈরি

পরবর্তী আন্দোলন ও পদক্ষেপের রূপরেখা তৈরি

জানা গিয়েছে এই বিষয়ে সাধুদের সংগঠন বৈঠকে বসে পরবর্তী আন্দোলন ও পদক্ষেপের রূপরেখা তৈরি করবে। তাঁদের কাছে কাশী ও মথুরাকে 'স্বাধীন' করতে হবে। সনাতনী ঐতিহ্য ফিরিয়ে দিতে হবে এই দুই স্থানে। সনাতনী বিশ্বাস যাদের, তাদের জন্য এটা আত্মসম্মানবোধের বিষয়।

গঠিত হয়েছে কৃষ্ণ জন্মভূমি ট্রাস্ট

গঠিত হয়েছে কৃষ্ণ জন্মভূমি ট্রাস্ট

ইতমধ্যেই রাম জন্মভূমি নিয়ে দেশ জুড়ে উল্লাস চলাকালীনই গঠিত হয়েছে কৃষ্ণ জন্মভূমি ট্রাস্ট। ট্রাস্টে রয়েছেন ৮০ জন সাধু। ১৪টি রাজ্য থেকে এরা এসেছেন। এদে দাবি মথুরায় কৃষ্ণের জন্মভূমিতে মন্দির গড়তে হবে রামমন্দিরের মতোই।

'কোরোনিল' চুরি? ১০ লক্ষ টাকা জরিমানা বাবা রামদেবের পতঞ্জলিকে

English summary
After Ayodhya Kashi, Mathura movement stirs as BJP gets agenda for the next politcal step
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X