• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যার পর চিক্কামাগলুরুর দাতা পিঠের নিষ্পত্তি ঘটানোর আর্জি, আদালতে আর্জি

অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পরই চিক্কামাগলুরুর তিন দশকের পুরনো দাতা পিঠ ইস্যুটি নিষ্পত্তি করার আর্জি জানানো হল আদালতে। দাতা পিঠের দাবিতে আন্দোলনের নেতৃত্বদানকারী সিটি রবি আবারও এই সমস্যার সমাধানের জন্য আবেদন করেছেন। তিনি বলেন, এই বিষয়টি আদালতের বাইরে নিষ্পত্তি করার চেষ্টা করা হয়েছে।

অযোধ্যার পর চিক্কামাগলুরুর দাতা পিঠের নিষ্পত্তি ঘটানোর আর্জি

২০১৬-১৭ সালে সুপ্রিম কোর্ট এই সমস্যা সমাধানের সুবর্ণ সুযোগ করে দিয়েছিল সিদ্দারামাইয়ার নেতৃত্বে তৎকালীন কংগ্রেস সরকারকে। আলোচনার মাধ্যমে দাতা পিঠের সমাধানের সেই সুযোগ দিয়েছিল। তিনি অবসরপ্রাপ্ত বিচারক এইচ নাগমোহনদাসের সভাপতিত্বে একটি কমিটি গঠন করেছিলেন। কিন্তু হিন্দু সংগঠনগুলি প্রত্যাখ্যান করেছিল সেই আলোচনার প্রস্তাব। রবি বলেন, সরকারের পক্ষপাতিত্বের কারণে এই সমস্যা এখনও নিষ্পত্তি হয়নি।

১৯৮৬ সাল পর্যন্ত চিক্কামাগলুরু বাবা বুদঙ্গিরি পর্বতের উপরে বাবুউদ্দিন স্বামী দরগা এবং দাতা পিঠের মন্দিরটি হিন্দু ও মুসলমান উভয়ের জন্যই ধর্মীয় সম্প্রীতির স্থান ছিল। তবে ভিএইচপি, বজরং দল এবং গুরু দত্তাত্রেয় পিঠ সংবর্ধন সমিতি-এর মতো হিন্দু সংগঠনগুলি সৈয়দ পির মহম্মদ শাহ কাদ্রির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে আন্দোলন শুরু করে।

English summary
After the verdict of Ajodhya dispute now urging to settle Datta Peetha issue of Chikkamagaluru.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X