India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিহারী স্টাইলেই উপনির্বাচনের প্রচারে তুললেন ঝড়, ৬ বছর পর লালুর কাঁধে ভর করেই নতুন ইনিংস আরজেডির

  • |
Google Oneindia Bengali News

উপনির্বাচনের আবহেই যে বিহারের রাজনৈতিক মঞ্চে ফের লালুর কামব্যাক হতে চলেছে তা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। এমমকী, দুই কেন্দ্রে যে নির্বাচনী প্রচারে আরজেডি প্রধানকে দেখতে পাওয়া যাবে তাও জানা গিয়েছিল। অবশেষে বুধবারই স্বমহিমায় ফের বিহারের মাটিতে প্রচারে অংশ নিলেন এই পোড় খাওয়া রাজনীতিবিদ।

লালুর কাঁধে ভর করেই নতুন ইনিংস আরজেডি-র

লালুর কাঁধে ভর করেই নতুন ইনিংস আরজেডি-র

এদিকে শারীরিক অসুস্থতা ও জেলবন্দি থাকায় গত ২টি নির্বাচনে অংশ নিতে পারেননি লালু। ২০১৭ সালের ডিসেম্বর মাস থেকেই জেলে ছিলেন লালুপ্রসাদ। এদিকে প্রচারে নামার আগে গতকাল ফোনে সনিয়া গাঁধীর সঙ্গে কথাও হয় লালুপ্রসাদ যাদবের। এদিকে লালুর প্রত্যাবর্তন নিয়ে জল্পনা ক্রমেই দীর্ঘয়িত হচ্ছিল। যদিও সমস্ত জল্পনা শেষে চলতি সপ্তাহেই একাদিক নতুন চমক দিতে দেখা যায় লালুকে। দুদিন মাথায় সবুজ টুপি, গায়ে আলখাল্লা, পাটনায় ফিরলেন লালু প্রসাদ যাদব। তাঁকে বরণ করে নেন দলীয় অনুগামীরা। তখনই জানানো হয় ২৭ অক্টোবর থেকেই প্রচারের ময়দানে দেখতে পাওয়া যাবে লালুকে।

ফের স্বমহিমায় লালু

ফের স্বমহিমায় লালু

বুধবার প্রায় ছয় বছর পর উপনির্বাচনে দলের হয়ে প্রচার করতে দেখা গেল লালু প্রসাদকে। বিহারের রাজনীতিতে পুরনো মেজাজ নিয়েই ফিরেছেন লালু। দীর্ঘদিন পর তারাপুরের নির্বাচনী জনসভায় লালুর সেই স্বাভাবচিত মেজাজকে দেখে এমনটাই ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের। এদিকে বিহারের নেতাদের মধ্যে সুবক্তা হিসাবে বরাবরই পরিচিতি ছিল লালুর। এবার এদিন যেন সেই চেনা স্টাইলেই জনতার কাছে ফিরে এলেন আরজেডি প্রধান।

বিহারী স্টাইলেই দিলেন বার্তা

বিহারী স্টাইলেই দিলেন বার্তা

এদিকে এদিন বিহারী স্টাইলে নিজ সমর্থকদের উদ্দেশ্যেও একাধিক বার্তা দিতে দেখা যায় লালুকে। এমনকী বারেবারে এটা বুঝিয়ে দেন যে রাজনীতিতে তার সময় এখনও শেষ হয়নি। এমনকী তাঁর তালিকায় যে এখনও দীর্ঘ কাজ বাকি রয়েছে তা হাবেভাবে বুঝিয়ে দেন তিনি। এমনকী শাসক জেডিইউকেও কড়া বার্তা দিতে দেখা যায় তাঁকে। তবে বয়েসের ভারে যে আগের থেকে খানিকটা হলেও নুহ্য হয়েছেন এই বর্ষীয়ান রাজনৈতিবিদ তাও এদিন তাঁর বক্তৃতার মধ্যেই ফুটে ওঠে। এমনকী তাঁর কণ্ঠে বয়সের ছাপ স্পষ্ট দেখা গেল।

কবে রয়েছে ভোট

কবে রয়েছে ভোট

এদিকে এদিন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব এবং দলের রাজ্য সভাপতি জগদানন্দ সিং আকাশপথে তারাপুর কেন্দ্রে যাওয়ার পাশাপাশি কুশেশ্বর আস্থানেও নির্বাচনী প্রচারে যান। আগামী ৩০ অক্টোবর বিহারের এই দুই কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই দুই কেন্দ্রের ফলাফল ঘোষিত হবে আগামী ২ নভেম্বর। এদিকে গত কয়েক সপ্তাহে লালুর দুই পুত্র তেজস্বী ও তেজপ্রতাপের সম্পর্কের ফাটল ক্রমেই দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছিল আরজেডি শিবিরের। যদিও তার সমাধানও যে লালু করে ফেলেছেন তাও এদিন আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন তিনি।

হাড়োয়াতে নকল মাক্স তৈরি কারখানার হদিস, গ্রেপ্তার ব্যবসায়ী

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia


English summary
Bihari-style by-election storm, 6 years after the new innings on the shoulders of Lalu RJD
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X