• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বিরূপ প্রতিক্রিয়া'-র শিকার ৫৮০, মৃত ২! করোনা ভ্যাকসিন নিয়ে কী বলছে কেন্দ্র?

টিকাকরণ শুরুর পর থেকে গত তিনদিনে মোট ৩.৮ লক্ষ জনকে টিকা দেওয়া হয়েছে বলে জানাল কেন্দ্র। এর মধ্যে টিকা নেওয়ার পর ৫৮০ জনের শরীরে বিভিন্ন উপসর্গ দেখা দিয়েছে এবং সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যে দু'জনের মৃত্যু অস্বস্তিতে ফেলেছে সরকারকে। তবে এই মৃত্যুর সঙ্গে ভ্যাকসিনের সম্পর্ক নেই বলে দাবি করেছে কেন্দ্র।

মোরাদাবাদে একজনের মৃত্যু হয়েছে টিকা নেওয়ার পর

মোরাদাবাদে একজনের মৃত্যু হয়েছে টিকা নেওয়ার পর

গতকাল উত্তরপ্রদেশের মোরাদাবাদে একজনের মৃত্যু হয়েছে টিকা নেওয়ার পর। মোরাদাবাদে এক সরকারি হাসপাতালের ওয়ার্ড বয় মহিপাল সিং-কে (৪৬) মৃত্যুর 24 ঘণ্টা আগে ভ্যাকসিন দেওয়া হয়েছিল। জেলার চিফ মেডিকেল অফিসার অবশ্য বলেছেন, টিকা দেওয়ার সঙ্গে তাঁর মৃত্যুর যোগ নেই। রাজ্য সরকার জানিয়েছে, ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর তাৎক্ষণিক কারণ 'কার্ডিওজেনিক শক/ সেপটিসেমিক শক' বলা হয়েছে। আগে থেকেই মহিপাল অসুস্থ ছিলেন বলে জানিয়েছে মৃতের পরিবার।

কর্নাটকে মৃত্যু আরও একজনের

কর্নাটকে মৃত্যু আরও একজনের

অন্যদিকে কর্নাটকের বেলারিতে ৪৩ বছরের এক ব্যক্তির টিকা নেওয়ার পরে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। হৃদযন্ত্র ও ফুসফুসজনিত সমস্যার কারণে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সরকার। তবে, এখনও ময়নাতদন্ত হয়নি। একইসঙ্গে রাজ্য সরকারের তরফে বলা হয়, একই স্বাস্থ্যকেন্দ্র থেকে ভ্যাকসিন নেওয়া অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কোনও উপসর্গ দেখা দেয়নি।

হাসপাতালে ভর্তি সাতজন

হাসপাতালে ভর্তি সাতজন

হাসপাতালে ভর্তি সাতজনের মধ্যে তিনজন দিল্লির বাসিন্দা। এঁদের মধ্যে দু'জনকে ইতিমধ্যে ছেড়ে দেওয়া হয়েছে। অপর একজনকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কর্নাটকে টিকা নেওয়ার পর অসুস্থ হয়ে পড়ায় দু'জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ঋষিকেশের অল-ইন্ডিয়া মেডিকেল সায়েন্সেস ইনস্টিটিউটে পর্যবেক্ষণে রয়েছেন উত্তরাখণ্ডের এক ব্যক্তি। ছত্তিশগড়ের রাজনন্দগাঁওয়ে আরও একজন ব্যক্তি হাসপাতালে ভর্তি রয়েছেন। এদিকে পশ্চিমবঙ্গেও টিকা নেওয়ার পর ১৪ জনের শরীরে প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

টিকাকরণের লক্ষ্য পূরণ হয়নি

টিকাকরণের লক্ষ্য পূরণ হয়নি

রবিবার ছ'টি রাজ্যে টিকা নিয়েছেন ১৭ হাজার মানুষ। এখনও পর্যন্ত ২৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৭,৭০৪টি কেন্দ্র থেকে টিকা দেওয়া হয়েছে। গণটিকাকরণ শুরুর প্রথম তিনদিনের লক্ষ্য ছিল ৯ লক্ষ। কিন্তু, পূরণ হয়নি সেই লক্ষ্যমাত্রা। দেশে এখনও পর্যন্ত ৩ লক্ষ ৮১ হাজার ৩০৫ জন টিকা নিয়েছেন। কর্নাটকে সবচেয়ে বেশি ৩৬ হাজার ৮৮৮ জন স্বাস্থ্যকর্মী প্রতিষেধক নিয়েছেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ওড়িশা। মোট ২২ হাজার ৫৭৯ জন স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়েছে। তৃতীয় স্থানে পশ্চিমবঙ্গের ১৪ হাজার ১১০ জন টিকা পেয়েছেন।

English summary
Adverse affect noticed in 580, 2 lost lives after taking Covid 19 Vaccine shots, Govt says unrelated
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X