• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুয়েত বিমানবন্দরে বলা হল 'ভারতীয় কুকুর', দূতাবাসের সাহায্য়ও পেলেন না এই সঙ্গীতশিল্পী

  • By Amartya Lahiri
  • |

কুয়েতের বিমানবন্দরে তাঁর স্টাফদের অপমান করা হয়েছে বলে অভিযোগ করেছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আদনান স্বামী। তাঁর দাবি, কুয়েত বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের কর্মী তাঁর স্টাফদের 'ভারতীয় কুকুর' বলে সম্বোধন করেছেন। বিষয়টি গোচরে এসেছে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজেরও।

কুয়েত বিমানবন্দরে বলা হল ভারতীয় কুকুর, দূতাবাসের সাহায্য়ও পেলেন না এই সঙ্গীতশিল্পী

[আরও পড়ুন:নাসার মহাকাশযানে মঙ্গলযাত্রায় পাড়ি জমাল কলকাতার এই বাঙালির নাম ]

কুয়েতে একটি অনুষ্ঠান করতে গিয়েছিলেন আদনান। সেসময়ই তাঁদের ওই ঘটনার মুখোমুখি হতে হয়। বিষয়টি কুয়েতের ভারতীয় দূতাবাসে জানানো হলেও কোনও সহায়তা করা হয়নি বলে অভিযোগ আদনানেনর। রবিবার ট্যুইটারে তিনি বিষয়টি নিয়ে সোচ্চার হয়েছেন। কুয়াতের ভারতীয় দূতাবাসকে উদ্দেশ্য করে তিনি লেখেন, 'আমরা ভালবাসা নিয়েই আপনাদের শহরে এসেছিলাম। এখানকার ভারতীয়রাও আমাদের ভালবাসাতেই গ্রহন করেছেন। কিন্তু আপনাদের কোনও সমর্থন আমরা পাইনি।

কোনও কারণ ছাড়াই কুয়াত বিমানবন্দরের ইমিগ্রেশন অফিসাররা আমার স্টাফদের সঙ্গে খআরাপ ব্যবহার করেছেন, তাদের 'ভারতীয় কুকুর' বলা হয়েছে। কিন্তু আপনাদের সঙ্গে যোগাযোগ করা হলেও আপনারা কোনও ব্যবস্থা নেন নি। কুয়েতিরা কোথা থেকে এরকম উদ্ধত আচরণ করার সাহস পায়?'

এই ট্য়ুইটে পরে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকেও ট্যাগ করেন। এর আগে বিভিন্ন ক্ষেত্রে বিদেশে সমস্যায় পড়া ভারতীয় নাগরিক সম্পর্কে ট্য়ুইটে খবর পেয়ে দ্রুত ব্য়বস্থা নিতে দেখা গিয়েছে সুষমাকে। এব্যারেও তার ব্যতিক্রম হয়নি। আদনানের বার্তা পেয়েই তিনি আদনানকে বলেন, 'দয়া করে ফোনে আমায় বিষয়টি জানান।' আদনান সুষমার পক্ষ থেকে দ্রুত সাড়া পাওয়ার জন্য তাঁকে ধন্যবাদও জানিয়েছেন।

পরে অবশ্য স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী কিরেন রিজিজুও আদনানকে জানান, সুষমা স্বরাজ বিষয়টি নিয়ে খোঁজখবর করছেন। জবাবে আদনান জানিয়েছেন, বিদেশমন্ত্রী তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন, বিষয়টি তিনি গুরুত্ব দিয়ে দেখছেন। এজন্য় সুষমাকে ধন্যবাদ দিয়ে তিনি বলেন, 'তিনি (সুষমা) যেভাবে বিশ্বব্যপি আমাদের দেখবাল করেন, আমি গর্বিত যে উনি আমাদের বিদেশমন্ত্রী।'

[আরও পড়ুন:কৃষ্ণসার হরিণ শিকার মামলায় সলমনের সাজা নিয়ে যা জানাল আদালত]

English summary
Adnan sami says his staff members facing a humiliation at Kuwait Airport.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X