• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগামী কয়েক মাসের মধ্যেই শিন্ডে সরকারের পতন! কীসের ইঙ্গিত দিলেন আদিত্য ঠাকরে

Google Oneindia Bengali News

আগামী কয়েক মাসের মধ্যেই একনাথ শিন্ডের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকারের পতন হবে। শিবসেনা (উদ্ধব বালাসাহেব ঠাকরে) নেতা আদিত্য ঠাকরে মহারাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচনের জন্য দলীয় কর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। গত সপ্তাহের মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মধ্যবর্তী নির্বাচনের কথা বলেছিলেন।

কী বললেন আদিত্য ঠাকরে

কী বললেন আদিত্য ঠাকরে

আকোলা জেলায় একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময় আদিত্য ঠাকরে বলেন, চারটি বড় বড় প্রকল্প মহারাষ্ট্র থেকে চলে গিয়েছে অন্য রাজ্যে। এই কারণে তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকেই দায়ী করেন। তিনি বলেন, সেই চারটি প্রকল্প থেকে ২.৫ লক্ষ কর্মসংস্থান হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু শিন্ডে সরকারের জন্য রাজ্যের মানুষ তা হারিয়েছে।

কটাক্ষের জবারব আদিত্য ঠাকরের

কটাক্ষের জবারব আদিত্য ঠাকরের

রাজ্যের কৃষিমন্ত্রী আব্দুল সাত্তার আদিত্য ঠাকরেকে ছোট পাপ্পু বলেন। সেই কটাক্ষের জবাব দিতে গিয়ে তিনি বলেন, আপনার এই ডাকে যদি মহারাষ্ট্রের উন্নতি হয়, তাহলে আপনি সারাজীবন এই নামে আমাকে ডেকে যেতে পারেন। পাশাপাশি তিনি বলেন, মহারাষ্ট্রের মানুষ কখনই বিশ্বাসঘাতকদের মেনে নেয়নি। মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী শিন্ডেকে কটাক্ষ করে আদিত্য ঠাকরে বলেন, মহারাষ্ট্রে আদতে কে মুখ্যমন্ত্রী আর কে উপমুখ্যমন্ত্রী তা চিহ্নিত করা যায় না। তিনি বলেন, মহারাষ্ট্রে অসংবিধানিক সরকার গঠন হওয়ার পর থেকে রাজ্যে কৃষক ও যুবকদের সমস্যার কথা শোনার কেউ নেই। শিল্পমন্ত্রী উদয় সামন্তের তীব্র সমালোচনা করে বলেন, কীভাবে রাজ্য থেকে শিল্পগুলো অন্য রাজ্যে চলে যেতে পারে। মহারাষ্ট্রের শিল্পমন্ত্রী হিসেবে তিনি সব থেকে খারাপ কাজ করেছেন বলে উল্লেখ করেন।

উদ্ধব ঠাকরের অভিযোগ

উদ্ধব ঠাকরের অভিযোগ

এক সপ্তাহ আগে একই সুরে উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রে শিন্ডে সরকারকে আক্রমণ করেছিলেন। তিনি মহারাষ্ট্রে মধবর্তী নির্বাচনের সম্ভাবনার কথা বলেছিলেন। উদ্ধব ঠাকরে বলেন, আগামী কয়েক মাসের মধ্যে অবশ্যই বিশ্বাসঘাতক সরকারের পতন হবে। রাজ্যে খুব দ্রুত মধ্যবর্তী নির্বাচন হবে বলে উদ্ধব ঠাকরে মনে করেন।

উদ্ধব ঠাকরের নিরাপত্তা কমানোর সিদ্ধান্ত

উদ্ধব ঠাকরের নিরাপত্তা কমানোর সিদ্ধান্ত

সম্প্রতি একনাথ শিন্ডের অধীনে মহারাষ্ট্র সরকার প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সহ বেশ কয়েকজনের নিরাপত্তা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে আবার ঠাকরের ব্যক্তিগত সচিব মিলিন্দ নার্ভেকরের নিরাপত্তা 'Y' থেকে 'Y+' ক্যাটাগরিতে বাড়ানো হয়েছে। চলতি বছরের জুন মাসে শিবসেনার একনাথ শিন্ডে সহ ৩৯ জন বিধায়ক দলের নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন। এর জেরে মহা বিকাশ আঘাদি সরকারের পতন হয়। বিজেপির সঙ্গে বিদ্রোহী শিবসেনা বিধায়করা মহারাষ্ট্রে নতুন সরকার গঠন করে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হন একনাথ শিন্ডে। উপমুখ্যমন্ত্রী হন দেবেন্দ্র ফড়নবীশ।

কংগ্রেসের যাত্রাভঙ্গ করে বিজেপির জয়ের পথ সুগম করছে আপ, রাহুল তবু আশাবাদী মোদী-রাজ্যেকংগ্রেসের যাত্রাভঙ্গ করে বিজেপির জয়ের পথ সুগম করছে আপ, রাহুল তবু আশাবাদী মোদী-রাজ্যে

English summary
Aditya Thackeray said that Shinde government will collapse coming months in Maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X