• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ ইস্যুতে সরগরম সংসদ, অধীর চৌধুরীর প্রশ্নবাণে বিদ্ধ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

চিনের থেকে বেশি এলএসি অতিক্রম করেছে ভারতীয় সেনা। লাদাখ নিয়ে প্রকাশ্যেই এমন দাবি করেছিলেন বিজেপির মন্ত্রী তথা প্রাক্তন সেনা প্রধান ভিকে সিং। বিজেপি মন্ত্রীর এহেন মন্তব্যের জেরেই এবার শুরু হয়েছে জোর তরজা। এবার সেই ইস্যুতেই লোকসভায় প্রশ্ন উত্থাপন করলেন কংগ্রেসের সংসদীয় দলনেতা অধীর রঞ্জন চৌধুরী।

কী বললেন অধীর চৌধুরী?

কী বললেন অধীর চৌধুরী?

এদিন বহরমপুরের সাংসদ তথা কংগ্রেসের সংসদীয় দলনেতা প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে প্রশ্ন রাখেন, 'কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিং লাদাখ ইস্যুতে যা বলেছেন, তা নিয়ে কী প্রতিরক্ষামন্ত্রী কোনও আলোকপাত করতে পারবেন? ভিকে সিংয়ের এই মন্তব্য আমাদের দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে না? এই বক্তব্যের জেরে চিনের দাবি কি সত্যি প্রমাণিত হল না?'

'ভারতের প্রতিরোধের স্পৃহা একেবারে ধুলোয় মিশিয়ে দিয়েছেন ভিকে সিং'

'ভারতের প্রতিরোধের স্পৃহা একেবারে ধুলোয় মিশিয়ে দিয়েছেন ভিকে সিং'

উল্লেখ্য, গত এক বছর ধরে লাদাখে চিনে সঙ্গে ভারতের প্রতিরোধের স্পৃহা একেবারে ধুলোয় মিশিয়ে দিয়েছেন তিনি। ভারতীয় জওয়ানদের এক প্রকার অপমান করা হয়েছে অভিযোগ করে ভিকে সিংয়ের অপসারণ দাবি করেছে কংগ্রেস। এই বিষয়ে এর আগে সরব হয়েছিলেন কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধীও।

বিজেপি নেতা লাদাখ ইস্যুতে চিনকে সাহায্য করছেন

বিজেপি নেতা লাদাখ ইস্যুতে চিনকে সাহায্য করছেন

রাহুল গান্ধী অভিযোগ করেছেন বিজেপি নেতা লাদাখ ইস্যুতে চিনকে সাহায্য করছেন। এই ধরনের মন্তব্য চিনকে আরও উস্কানি দেওয়ার কাজ করে। গত এক বছর ধরে সবরকম কঠিন পরিস্থিতির মধ্যে লাদাখে জওয়ানরা চিনা বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ তৈরি করে রয়েছে। তাঁদের সেই প্রতিরোধ স্পৃহাকে মুহূর্তে নষ্ট করে দিয়েছেন বিজেপি মন্ত্রী। কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও জাতীয় সড়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী ভিকে সিং গত রবিবার মাদুরাইয়ের একটি অনুষ্ঠানে এই বিতর্কিত মন্তব্য করেছিলেন।

ভারত ৫০ বার সীমান্ত লঙ্ঘন করেছে

ভারত ৫০ বার সীমান্ত লঙ্ঘন করেছে

ভিকে সিং এদিন দাবি করেছিলেন, চিন যদি ১০ বার এলএসি লঙ্ঘন করে থাকে তাহলে ভারত ৫০ বার সেটা লঙ্ঘন করেছে। ভিকে সিংয়ের এই মন্তব্য খবরের শিরোনামে আসার সঙ্গে সঙ্গে চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র টুইট করে জানায় ভারতের মৌখিক স্বীকারোক্তি বলে মন্তব্য করেছেন। ভারতের উচিত নিয়ন্ত্রণ রেখা মেনে চলা। এতে দুই দেশের মধ্যেই শান্তি ও স্থিতাবস্থা বজায় থাকবে বলে টুইট করা হয়েছে চিনের পক্ষ থেকে।

ভিকে সিংয়ের সেই মন্তব্য উল্লেখ করে পাল্টা টুইট করেন চিন

ভিকে সিংয়ের সেই মন্তব্য উল্লেখ করে পাল্টা টুইট করেন চিন

ভিকে সিংয়ের সেই মন্তব্য উল্লেখ করে পাল্টা টুইট করেন চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র। টুইটে তিনি লিখেছিলেন এতেই স্পষ্ট হয়ে গিয়েছে লাদাখের আসল সমস্যা কোথায়। বারবার ভারতকে নিয়ন্ত্রণ রেখার মেনে চলতে বলা হয়েছে। যাতে দুই দেশের মধ্যে শান্তি ও স্থিতাবস্থা বজায় থাকে সেকারণেই এটা করতে বলা হয়েছে। ভিকে সিং নিজের মন্তব্যে এক প্রকার চিনকে পাল্টা ভারতের দিকে দোষারোপ করার সুযোগ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন।

কলকাতা : খালি গায়ে থালা হাতে বেতন বৃদ্ধির দাবিতে মাদ্রাসা শিক্ষকদের প্রতিবাদ মিছিল

English summary
Adhir Ranjan Chowdhury questions Rajnath Singh on VK Singh's statement on Ladakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X