• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইউপিএ-র দয়াতেই বাংলায় ক্ষমতায়! এখনই প্রধানমন্ত্রী হতে চাওয়া মমতাকে ভবিষ্যৎ 'ডিপোজিট' নিয়ে সতর্ক করলেন অধীর

  • |
Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বুধবার মুম্বইয়ে বলেছিলেন, ইউপিএ (UPA) কোথায়? এর তো কোনও অস্তিত্বই নেই। এরই কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী (Adhir Chowdhury)। কটাক্ষ করে তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় মনে করছেন সারা দেশে মমতা, মমতা করে চিৎকার করবে। কিন্তু ভারত মানে বাংলা নয় আবার বাংলা মানেও ভারত নয়। গত বিধানসভা নির্বাচনে তার উদ্দেশ্য ক্রমণই প্রকাশ হয়ে পড়ছে বলেও মন্তব্য করেছেন অধীর চৌধুরী।

Recommended Video

উত্তর ২৪ পরগনাঃ ম্যাক্স ও মোটরবাইক মুখোমুখি সংঘর্ষ মৃত মা,আহত ছেলে

 অভিশাপ কাজে লাগবে না

অভিশাপ কাজে লাগবে না

অধীর চৌধুরী কটাক্ষ করে বলেছেন ২০১২ সালে এই ইউপিএ-তে ২১ টা সাংসদ নিয়ে ৬টা মন্ত্রী ছিল। সেই সময় ইউপিএকে ভাল লেগেছিল। সেই সময় ইউপিএ থেকে সরে এসে সরকার ফেলে দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু সরকার টিকে গিয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও অভিশাপ কাজে লাগেনি, এবারও কাজে লাগবে না।

মোদী-বিজেপির সঙ্গে সুরে সুর

মোদী-বিজেপির সঙ্গে সুরে সুর

বিদেশে থেকে ভারতের দল চালানো যাবে না প্রসঙ্গে অধীর চৌধুরী বলেছেন, গরু পাচারের টাকা, কয়লা পাচারের টাকা রাখার জন্য লোকে হয়ত বিদেশে যায়, কিন্তু কংগ্রেসের নেতারা হয়তো কোনও কাজে বিদেশে গিয়েছিলেন। কয়লা আর গরু পাচারের টাকা বিদেশে রাখতে কারা কারা যায়, সবাই জানে, বলেছেন তিনি। সেই তালিকা যাতে মোদীর চোখে না পড়ে, তার জন্য মোদীর দালালি, মন্তব্য করেছেন তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতি বলেছেন, দিদি তো ইতালিতে গিয়েছিলেন, গান গেয়েছিলেন। যে বিজেপি কংগ্রেসকে বিদেশি বলেছিল, তারই সুরে সুর মিলিয়ে তৃণমূল বলছে কংগ্রেস বিদেশিদের, সেটা কীভাবে সম্ভব, প্রশ্ন করেছেন তিনি।

অধীর চৌধুরী বলেছেন, মোদী আর বিজেপির সঙ্গে সুরে সুর মিলিয়েই সব কথা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, কংগ্রেসের বিরুদ্ধে বিদেশি ছাপ মারতেই এইসব কথা আসছে। তিনি বলেছেন, কংগ্রেসের বিরুদ্ধে বিদেশি ছাপ এর আগে বহু রাজনৈতিক দল মেরেছে, কিন্তু সুবিধা হয়নি। কিন্তু দুর্ভাগ্যবশত মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসের বিরুদ্ধে পুরনো সেই অভিযোগ তুলছেন।

ইউপিএ-র দয়াতেই ক্ষমতায় মমতা

ইউপিএ-র দয়াতেই ক্ষমতায় মমতা

লোকসভায় কংগ্রেস দলনেতা দাবি করেছেন, ২০১১ সালে ইউপিএ-র দয়াতেই পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছিলেন। যে সময় ইউপিএ-তে ছটা মন্ত্রী ছিল সেই সময় কংগ্রেসকে বিদেশি লাগেনি, প্রশ্ন করেছেন তিনি। অধীর চৌধুরী বলেছেন, কংগ্রেসকে দুর্বল করার চেষ্টা করছেন করুন, কিন্তু অভিযোগ যখন আনবেন, তখন যেন ভিত্তি থাকে। সতর্ক করে তিনি বলেছেন, ভুলে যাবেন না মানুষের সমর্থন ফিক্সড ডিপোজিট নয়। ভবিষ্যতে তা নিজেই দেখতে পাবেন বলেও মন্তব্য করেছেন অধীর চৌধুরী।

দিশেহারা, মমতা এখনই প্রধানমন্ত্রী হতে চাইছেন

দিশেহারা, মমতা এখনই প্রধানমন্ত্রী হতে চাইছেন

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য প্রসঙ্গে অধীর চৌধুরী বলছেন, ভোট এখনও অনেক দেরি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় এখনই প্রধানমন্ত্রী হতে চাইছেন। কীভাবে এখনই তাঁকে প্রধানমন্ত্রী করা যাবে, প্রশ্ন করেছেন তিনি। অধীর চৌধুরী অভিযোগ করেছেন, পশ্চিমবঙ্গে ভোট ভাগাভাগি করেছেন মোদী-মমতা মিলেমিশে। বিজেপির বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেছেন, এনআরসির জুজু দেখিয়ে বাংলায় ভোটের বিভাজন হয়েছিল। এনআরসি-র জুজুতেই মালদা এবং মুর্শিদাবাদের মতো জেলায় কংগ্রেস আসন পায়নি বলেও মন্তব্য করেছেন তিনি। তাঁর আরও অভিযোগ, মমতা-মোদী মিলেই এনআরসির জুজু দেখিয়ে পশ্চিমবঙ্গে ভোট ভাগাভাগি করেছিলেন। তারাই এখন কংগ্রেসকে দুর্বল করার খেলায় নেমেছেন বলে মন্তব্য করেছেন অধীর চৌধুরী।

English summary
Metioning with the help of UPA Mamata Banerjee is in power of West Bengal, Adhir Chowdhury targets TMC supremo.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X