• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনার ভ্যাকসিন ডোজের মজুতকরণ নিয়ে কোন বার্তা সিরাম প্রধানের! আদার দিলেন কোন ইঙ্গিত

  • |

ভ্যাকসিন নির্মাতা সংস্থা সিরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালাকে ভ্যাকসিনের ডোজের মজুতকরণ নিয়ে প্রশ্ন করা হলে, তিনি ভারতীয়দের জন্য আশার বার্তা দিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী আগেই ভ্যাকসিন নিয়ে ভারতবাসীকে ইতিবাচক বার্তা দেন। এরপর ২০২১ সালের দিকে তাকিয়ে দেশে ভ্যাকসিন নিয়ে কাউন্টডাউন শুরু হয়েছে। এমন এক পরিস্থিতিতে আদার দিয়েছেন বড় বার্তা।

ভারতে করোনার ভ্যাকসিন ডোজের মজুতকরণ নিয়ে কোন বার্তা সিরাম প্রধানের! আদার দিলেন কোন ইঙ্গিত

সিরাম ইনস্টিটিউডের সিইও আদার পুনাওয়ালা জানান, কোভিশিল্ড ভ্যাকসিনের ৪০ থেকে ৫০ মিলিনয় ডোজ আপাতত মজুত করে রাখার ক্ষমতা রাখে। ফলে ভ্যাকসিনের ডোজে কোনও মতেই সরবরাহের ক্ষেত্রে ভাঁটা পড়বে না। ফলে ভ্যাকসিন প্রাপকদের প্রথমের দিকের তালিকায় যাঁরা রয়েছেন, তাঁরা সকলেই এই ভ্যাকসিন পাবেন বলে দাবি করেছেন আদার। তিনি জানান, আপাতত সরকার থেকে এই ভ্যাকসিনের ছাড়পত্র আদায়ের দিকে তাকিয়ে রয়েছে তাঁর সংস্থা। তারপর সরকার যেভাবে সিদ্ধান্ত নেবে সেভাবে এগোবে ভ্যাকসিন কর্মসূচি।

আদার পুনাওয়ালা বলেন, সিরাম ইনস্টিটিউট মোট ৩০০ মিলিয়ন কোভিশিল্ড ডোজ ২০২১ সালের জুলাই মাসের মধ্যে তৈরি করবে সিরাম। তবে ভ্যাকসিনের প্রথম ৬ মাসের মধ্যে একটু ঘাটতি দেখা যেতে পারে ডোজের ক্ষেত্রে, আর তা বিশ্ব জুড়েই দেখা যাবে বলে খবর।

কলকাতাঃ ১০ দিন ধরে চলা বঙ্গধ্বনি কর্মসূচির সমাপ্তি করলেন সুজিত বসু, মিছিল করলেন তিনি

English summary
Adar Poonawalla says Serum is ready with stockpile of 40-50 million Covishield doses
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X