• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তরপ্রদেশে ৭০ হাজার কোটির বিনিয়োগ করছে আদানি গ্রুপ

উত্তরপ্রদেশে ৭০ হাজার কোটির বিনিয়োগ করছে আদানি গ্রুপ
  • |
Google Oneindia Bengali News

২০১৭ সালে ক্ষমতায় আসার পর থেকে উত্তরপ্রদেশে শিল্পের উপর জোর দিয়েছে যোগী সরকার৷ শিল্পপতিতে পছন্দমতো জমি দেওয়া কিংবা শিল্প অনুকূল যোগাযোগ ব্যবস্থা নির্মান করে শিল্পপতিদের উত্তরপ্রদেশে বিনিয়োগ করানোর চেষ্টা করছেন যোগী৷ এবার তার ফলও মিলছে হাতেনাতে। যোগী সরকারের দ্বিতীয়বার ক্ষমতায় আসা ৬ মাসও হয়নি তার আগেই আদানি গ্রুপের কর্ণধার বড় ঘোষণা করল উত্তরপ্রদেশের জন্য।

কী বললেন গৌতম আদানি?

কী বললেন গৌতম আদানি?

শুক্রবার গৌতম আদানি জানিয়েছেন উত্তরপ্রদেশে প্রায় ৭০ হাজার কোটি টাকার বিনিয়োগ করতে চলেছেন তারা৷ এই বিনিয়োগের ফলে যোগী রাজ্যে প্রায় ৩০ হাজার চাকরির সুযোগ তৈরি হবে জানিয়েছেন আদানি৷ শুক্রবার উত্তরপ্রদেশ বিনিয়োকারীদের সম্মেলনে ২০২২ এ বক্তব্য রাখছিলেন গৌতম আদানি৷ সেখানেই তিনি বলেন, আমরা এই রাজ্যে বিভিন্ন সেক্টরে ৭০ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চলেছি৷ যা আগামী দিনে উত্তরপ্রদেশে ৩০ হাজার কর্মসংস্থান তৈরি করবে।

কোথায় কত বিনিয়োগ?

কোথায় কত বিনিয়োগ?

এদিন গৌতম নিজেই জানিয়েছেন, উত্তরপ্রদেশে গ্রিন এনার্জি, জল, এগ্রি-লজিস্টিক্স, ডাটা সেন্টারে ইতিমধ্যেই ১১ হাজার কোটির বিনিয়োগ করেছেন তারা৷ গৌতম জানিয়েছেন এছাড়াও ২৪ হাজার কোটি টাকা তারা বিনিয়োগ করতে চলেছেন উত্তরপ্রদেশে রাস্তা, যোগাযোগ এবং পরিকাঠামো তৈরিতে৷ তবে এখানেই শেষ নয় সঙ্গেই এদিন আরও ৩৫ হাজার কোটি বিনিয়োগের বার্তা দিয়ে রেখেছেন গৌতম।

উত্তরপ্রদেশে প্রতিরক্ষা সেক্টরে বড় বিনিয়োগের ঘোষণা আদানির

উত্তরপ্রদেশে প্রতিরক্ষা সেক্টরে বড় বিনিয়োগের ঘোষণা আদানির

শুক্রবার গৌতম জানিয়েছেন যে মাল্টি-মডেল লজিস্টিক্স এবং প্রতিরক্ষা সেক্টরেও ৩৫ হাজার কোটির বিনিয়োগ করবে আদানি গ্রুপ৷ উত্তরপ্রদেশেই হবে এই বিনিয়োগ৷ এবং যার সুফল লাভ করবেন উত্তরপ্রদেশের প্রায় ১৬ কোটি মানুষ৷ এদিন গৌতম বলেছেন, কানপুরে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় অস্ত্র কমপ্লেক্স বানাতে চলেছে আদানি গ্রুপ। তিনি আরও স্পষ্ট করেছেন যে এই বিনিয়োগ এখনও পর্যন্ত উত্তরপ্রদেশ প্রতিরক্ষা সেক্টরে সবচেয়ে বড় ব্যক্তিগত বিনিয়োগ হতে চলেছে।

মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণদের শুভ কামনা মমতার, ব্যর্থদেরও দিলেন এগিয়ে যাওয়ার বার্তামাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণদের শুভ কামনা মমতার, ব্যর্থদেরও দিলেন এগিয়ে যাওয়ার বার্তা

English summary
Adani Group is investing Rs 70,000 crore in Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X