India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নয়া কোভিড তরঙ্গ, ভারতে ফের বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা

Google Oneindia Bengali News

ভারতে করোনার প্রকোপ আবারও বাড়ছে। বেড়ে গিয়েছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও। ফলে নতুন করে দেশে তৈরি হয়েছে উদ্বেগ। চিকিৎসকরা অনেকেই বলছেন এটা একটি ছোট ঢেউ। তব এটি দ্রুত অনেক সঙ্গে অনেকজনকে আক্রান্ত করে দিচ্ছে বলে জানাচ্ছেন চিকিৎসকরা।

রবিবারের আপডেট কী বলছে ?

রবিবারের আপডেট কী বলছে ?

রবিবার আপডেট করা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে ভারতে ১১,৭৩৯ জন নতুন করে করোনভাইরাস আক্রান্ত হয়েছেন। ফলে দেশে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল।আজ পর্যন্ত মোট ৪ কোটি ৩৩ লক্ষ ৮৯ হাজার ৯৭৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে এখন সক্রিয় করোনা কেসের সংখ্যা হয়ে গিয়েছে ৯২ হাজার ৫৭৬ জন।

আরও করোনা অঙ্ক

আরও করোনা অঙ্ক


আজ দেশে নতুন করে মোট একদিনে ২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ফলে এখন দেশে মোট মৃতের সংখ্যা হয়ে গিয়েচগে ৫ কোটি ২৪ হাজার ২৯৯ জন। আজ সকাল ৮ টা'র আপডেট সেই তথ্যে বলছে। সক্রিয় মামলাগুলি মোট সংক্রমণের ০.২১ শতাংশ। তবে দেশে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার এখন ৯৮.৫৮ শতাংশ।

কতটা বেড়েছে সংক্রমণ ?

কতটা বেড়েছে সংক্রমণ ?

২৪ ঘন্টার ব্যবধানে সক্রিয় 'COVID-19' কেস লাফিয়ে ৭৯৭টি বেড়ে গিয়েছে। মন্ত্রকের তথ্য অনুসারে দৈনিক পজেটিভিটি র হার ২.৫৯ শতাংশ এবং সাপ্তাহিক পজেটিভিটি হার ৩.২৫ শতাংশ হয়ে গিয়েছে বলে দেখা গিয়েছে। এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেড়ে ৪ কোটি ২৭ লক্ষ ৭২ হাজার ৩৯৮ হয়ে গিয়েছে। এতে মৃত্যুর হার ১.২১ শতাংশ রেকর্ড করা হয়েছে। মন্ত্রণালয়ের মতে, দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান অভিযানে চলছে, এ পর্যন্ত দেশে ১৯৭.০৮ কোটি ডোজ কোভিড ভ্যাকসিন দেওয়া হয়েছে।

করোনা গ্রাফ

করোনা গ্রাফ

ভারতের কোভিড-১৯ সংখ্যা ২০২২০ সালের ৭ আগস্ট 30 লাখ থেকে ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর তা ৫০ লাখ ছাড়িয়ে গিয়েছিল। এটি ৩৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮অ লাখ, ২০ নভেম্বর ৯০ লাখ এবং ১৯ ডিসেম্বর এক কোটি ছাড়িয়ে যায়। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪ মে দুই কোটি, গত বছরের ২৩ জুন তিন কোটি এবং চলতি বছরের ২৫ জানুয়ারি চার কোটি টাকার মাইলফলক অতিক্রম করে। এদিকে ২৫ টি নতুন মৃত্যুর মধ্যে কেরালায় মারা গিয়েছেন ১০ জন, দিল্লির ছয়জন, মহারাষ্ট্রের চারজন, পশ্চিমবঙ্গের দু'জন এবং হিমাচল প্রদেশ, ঝাড়খণ্ড এবং রাজস্থানের একজন করে।

English summary
in new wave active cases in India increased in india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X