• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে একদিনে করোনা বলি ৫০ চিকিৎসক, ভয়া ধরাচ্ছে আইএমএ-র পরিসংখ্যান

  • |
Google Oneindia Bengali News

গত দুদিনে দেশে আক্রান্তের সংখ্যা বেশ খানিকটা কমলেও ভয় ধরাচ্ছে মৃত্যুহার। এমনকী গত ২৪ ঘণ্টায় গোটা দেশে মারা গিয়েছেন ৪ হাজার ৩০০-র বেশি মানুষ। আর তাতেই নতুন করে বাড়ছে উদ্বেগ। এদিকে গত রবিবার একদিনে গোটা দেশে করোনার কবলে পড়ে প্রাণ হারালেন ৫০ জন চিকিৎসক। এদিনই এই তথ্য প্রকাশ করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা আইএমএ।

দেশে একদিনে করোনা বলি ৫০ চিকিৎসক, ভয়া ধরাচ্ছে আইএমএ-র পরিসংখ্যান

আইএমএ-র এই ভয় ধরানো পরিসংখ্যানেই দেখা যাচ্ছে দেশের সমস্ত রাজ্যের মধ্যে সবথেকে বেশি ক্ষতি হয়েছে বিহারে। দ্বিতীয় পর্বের করোনা কালে সেখানে এখনও পর্যন্ত করোনার ছোঁবলে প্রাণ হারিয়েছেন ৬৯ জন চিকিৎসক। তারপরেই রয়েছে উত্তরপ্রদেশ। সেথানে মারা গিয়েছেন ৩৪ জন চিকিৎসক। দিল্লিতে সংখ্যাটা ২৭।

আইএমএ-র পরিসংখ্যান বলছে দ্বিতীয় পর্বের করোনাকালে এখনও পর্যন্ত গোটা দেশে মোট ২৪৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। গত বছর এই সংখ্যা ছিল ৭৩০। এদিকে চলতি বছর মৃত চিকিৎসকদের মধ্যে বয়সে সবচেয়ে ছোট আনাস মুজাহিদ। মৃতদের মধ্যে সবথেকে কনিষ্ঠ ছিলেন তিনি। নয়াদিল্লির গুরু তেজ বাহাদুর হাসপাতালের জুনিয়র আবাসিক চিকিৎসক ছিলেন তিনি।

সারা দেশে করোনা সংক্রমণ নিম্নমুখী হলেও দৈনিক মৃত্যুতে তৈরি হল নয়া রেকর্ডসারা দেশে করোনা সংক্রমণ নিম্নমুখী হলেও দৈনিক মৃত্যুতে তৈরি হল নয়া রেকর্ড

এদিকে প্রবীণতম চিকিৎসক হিসাবে করোনার বলি বিশাখাপত্তনমের এস সত্যমূর্তি। ইএনটি বিভাগের অধ্যাপক ৯০ বছর বয়সে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।এদিকে চলতি বছরের শুরু থেকেই করোনা সংক্রমণের দ্বিতীয় মারাত্মক আকার ধারণা করেছে। আম-আদমির পাশাপাশি প্রাণ হারাচ্ছেন প্রথমসারির কোভিড যোদ্ধারাও। এদিকে এখনও পর্যন্ত অনেক চিকিৎসক, স্বাস্থ্য কর্মী এখনও করোনা টিকা না নেওয়ায় নতুন করে বাড়ছে উদ্বেগ।

করোনা চিকিৎসায় প্লাজমা থেরাপি বাতিল করল কেন্দ্র!

English summary
50 doctors in a day died in the country, the statistics of IMA are frightening
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X