• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস-আরজেডির মদতেই ফের বাড়বে নকশালদের দাপট! বিহার ভোটের প্রাক্কালে তোপ যোগীর

  • |

আগামী ২৮ নভেম্বর থেকে বিহারের শুরু হয়ে যাচ্ছে ভোট যুদ্ধ। তার আগে শেষ মহূর্তের প্রচারে ঝাঁপিয়েছে ছোট বড় প্রায় প্রতিটা রাজনৈতিক দলই। জয়ের ব্যাপারে রীতিমতো আশাবাদী জেডিইউ-বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। অন্যদিকে ভোটের আগে শাসক শিবিরকে এক বিন্দু মাটি ছাড়তে রাজি নয় কংগ্রেস-আরজেডি-বামেদের বিরোধী জোট। এমতাবস্থায় শাসক বিরোধী মহাজোটকে তীব্র ভাষায় তুলোধনা করতে দেখা গেল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে।

এক নজরে ভোটের সমীকরণ

এক নজরে ভোটের সমীকরণ

আগামী ২৮ অক্টোবর, ৩ নভেম্বর ও ৭ নভেম্বর তিন দফায় মোট ২৪৩টি বিধানসভা আসনে ভোট হতে চলেছে বিহারে। এদিকে বিরোধী মহাজোটের মধ্যে ১৪৪ আসন থেকে এনডিএ জোট প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা করবে লালুপ্রসাদের আরজেডি। প্রসঙ্গত উল্লেখ্য আরজেডি শিবির থেকে লালুপুত্র তেজস্বী যাদবকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে এতদিন ভোট প্রচার চলছে সমগ্র বিহারে।

 ১৯টি আসনে লড়ছে সিপিআইএমএল

১৯টি আসনে লড়ছে সিপিআইএমএল

অন্যদিকে বিরোধী জোট থেকেই ৭০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে কংগ্রেস। অন্যদিকে বামেদের মধ্যে ১৯টি আসনে লড়বে সিপিআইএমএল, ৬টি আসনে সিপিআই ও ৪টি আসনে সিপিআইএম। প্রসঙ্গত উল্লেখ্য বিগত দুই দশক ধরেই অন্যান্য বাম দল গুলির তুলনায় বিহারে অনেকটাই ক্ষমতা বৃদ্ধি করেছে সিপিআইএমএল। বর্তমান বিধানসভাতেও তাদের তিন বিধায়কও রয়েছে।

 জেএনএইউ-র ছাত্র নেতা সন্দীপ সৌরভকেও নিশানা যোগীর

জেএনএইউ-র ছাত্র নেতা সন্দীপ সৌরভকেও নিশানা যোগীর

এদিকে এবারের নির্বাচনে পালিগঞ্জ আসন থেকে সিপিআইএমএল-র টিকিটে লড়ছেন দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের আইসার ছাত্র নেতা তথা ছাত্র সংসদের প্রাক্তন সাধারণ সম্পাদক সন্দীপ সৌরভ। বর্তমানে এই প্রসঙ্গ টেনেই বিরোধী জোটের বিরুদ্ধে তীব্র আক্রামণ শানাতে দেখা গেল যোগী আদিত্যনাথকে। তার সাফ বক্তব্য, এই জোট যদি ভোটে যেতে তবে বিহারে নকশালদের দাপট আরও বাড়বে। একইসাথে সিপিআইএমএল-র মতো অতিবাম সংগঠনের সাথে কংগ্রেস-আরজেডির একজোট হয়ে লড়াই দুর্ভাগ্যজনক হিসাবেই মনে করছেন উত্তরপ্রদেশের এই হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী।

‘টুকরে টুকরে গ্যাংয়ের’ সদ্যদেরই ভোটের টিকিট দিচ্ছে বিরোধীরা

‘টুকরে টুকরে গ্যাংয়ের’ সদ্যদেরই ভোটের টিকিট দিচ্ছে বিরোধীরা

একইসাথে সৌরভ সন্দীপের প্রসঙ্গ টেনে বিরোধী শিবিরের প্রতি তোপ দেগে যোগী বলেন, " দেশের নামজাদা শিক্ষা প্রতিষ্ঠানে দাঁড়িয়ে যারা দেশভাগের পক্ষে স্লোগান দেয় সেই টুকরে টুকরে গ্যাংয়ের সদ্যদেরই ভোটের টিকিট দিচ্ছে বিরোধীরা। দীর্ঘদিন থেকেই বিহারে মাওবাদী কার্যকলাপের কথা সকলের জানা। তার ফলে গোটা রাজ্যেরই কী বিশাল পরিমাণ ক্ষতি হয়েছে তাও আমরা দেখেছি। মাঝে তা স্তিমিত হলেও এই জোটের কারণেই তা আবারও নতুন করে পুনরুজ্জিবীত হবে, আর সেটাই হবে সবচেয়ে বড় দুর্ভাগ্যের দিন। "

দুর্গা পুজোর উদ্বোধনে বাংলায় শুভেচ্ছা বার্তা! দিল্লি নয়, তিনি যেন বাংলাতেই রয়েছেন, বললেন মোদী

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

English summary
according to bjp leader yogi adityanath congress rjd alliance with cpiml will increase power of naxals in bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X