• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬৫ নয়, ৮০ বছরের ঊর্ধ্বে বয়স্করা ভোট দিতে পারবেন ব্যালটে, সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

বৃহস্পতিবার নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে যে আগামী বিহার বিধানসভা ও পরবর্তী নির্বাচন কোনও ক্ষেত্রেই ৬৫ বছর বা তার ঊর্ধ্বে নাগরিকদের পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার সুযোগ দেওয়া হবে না। পোল প্যানেলের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, বিশেষভাবে দক্ষ ভোটাররা, যারা ৮০ বছরের ঊর্ধ্বে এবং যারা প্রয়োজনীয় পরিষেবার সঙ্গে যুক্ত রয়েছে ও বাড়িতে বা কোয়ারেন্টাইন কেন্দ্রে থাকা কোভিড–১৯ পজিটিভ রোগী একমাত্র পোস্টাল ব্যালটে ভোট দিতে পারবে।

৬৫ নয়, ৮০ বছরের ঊর্ধ্বে বয়স্করা ভোট দিতে পারবেন ব্যালটে, সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

প্রসঙ্গত কিছুদিন আগেই দারুণ একটি সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন। সিদ্ধান্তে বলা হয়েছিলকরোনা আবহে যাতে বৃদ্ধ–বৃদ্ধারা সুরক্ষিত থাকেন তার জন্য ৬৫ বছরের ঊর্ধ্বদের ক্ষেত্রে ব্যালটে ভোট দেওয়ানো হবে। কিন্তু সেই সিদ্ধান্ত আচমকাই বদলে ফেলেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের বর্তমান বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, '‌লোকসভা ও বিধানসভা নির্বাচনে ভোটারদের পোস্টাল ব্যালটে ভোটদানের বয়সসীমা ৬৫ বছর থেকে হ্রাস করা হয়েছে। তবে ৮০ বছরের ঊর্ধ্বে যাঁদের বয়স, পিডব্লিউডি কর্মী, ভোটার যাঁরা প্রয়োজনীয় পরিষেবার সঙ্গে যুক্ত এবং কোভিড–১৯ পজিটিভ ও সন্দেহজনক রোগী যাঁরা কোয়ারেন্টাইনে (‌বাড়ি/‌প্রতিষ্ঠানিক)‌ আছেন তাঁরাই কেবলমাত্র বিহার বিধানসভা নির্বাচন ও অন্য উপ–নির্বাচনে পোস্টাল ব্যালটে ভোট দিতে পারবেন।’‌

অক্টোবর ও নভেম্বরের মধ্যে বিহার বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে পোস্টাল ব্যালটে ভোট শুধুমাত্র ৮০ বছরের ওপরে যাঁদের বয়স তাঁদের জন্যই সংরক্ষিত। নির্বাচন কমিশনের আগের সিদ্ধান্তের বিরোধিতা করে তৃণমূল সরকার চিঠি দিয়েছিল কমিশনকে। তাই বলা চলে তৃণমূলের আপত্তিতেই নির্বাচন কমিশন তার সিদ্ধান্তে বদল এনেছে।

এখন চমকালে এমন চমকাবো সাত দিন কিছু শুনতে পাবেন না, তৃণমূলকে পাল্টা শাসালেন দিলীপ

English summary
The Election Commission has canceled the postal ballot voting for 65-year-old,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X