• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের প্রায় ৫৫০ টি জেলায় করোনার থাবা, সংক্রামিত এলাকার বেশিরভাই গ্রামাঞ্চলে

  • |

প্রায় দু'মাস হতে চলল তালাবন্ধ গোটা দেশ। তবুও কিছুতেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছেনা এই প্রাণঘাতী করোনা ভাইরাসকে। লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে এই মুহূর্তে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ১লক্ষের কাছাকাছি।

দেশের ৭৩৬ টি জেলার মধ্যে ৫৫০টিতেই মিলেছে করোনার নজির

দেশের ৭৩৬ টি জেলার মধ্যে ৫৫০টিতেই মিলেছে করোনার নজির

সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রক সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী দেশের প্রায় ৫৫০টি জেলায় ইতিমধ্যেই করোনা থাবা বসিয়েছে বলে জানা যাচ্ছে। আর এর মাঝেই জারি হতে চলেছে চতুর্থ দফার লকডাউন। কিন্তু তবুও যেন কিছুতেই সরছেনা চিন্তার মেঘ। জানা যাচ্ছে, দেশের ৭৩৬ জেলার মধ্যে ৫৫০ জেলাতেই করোনা ভাইরাসের নজির মিলেছে। আর এই তথ্য সামনে আসতেই উদ্বেগ আরও বাড়তে শুরু করেছে বিভিন্ন মহলে।

১৪ দিনে নতুন করে সংক্রমণ ১৮০ টি জেলায়

১৪ দিনে নতুন করে সংক্রমণ ১৮০ টি জেলায়

গত ১৪ দিনে করোনা ভাইরাসে নতুন করে সংক্রামিত হয়েছে আরও ১৮০ টি জেলা। করোনা সংক্রমনের তালিকায় এগিয়ে রয়েছে, বিহার, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, ওড়িশা, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং উত্তরপ্রদেশের বিভিন্ন জেলা গুলি। আর সংক্রামিত এলাকার বেশিরভাগই গ্রামাঞ্চলে বলে জানা যাচ্ছে।

গ্রামাঞ্চলে বাড়ছে করোনা সংক্রমণ

গ্রামাঞ্চলে বাড়ছে করোনা সংক্রমণ

স্বাস্থ্যমন্ত্রকের প্রতিবেদনে বলা হয়েছে, গ্রামাঞ্চলেও পাল্লা দিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। যেখানে গ্রামাঞ্চলে সংক্রমণের মাত্রা ছিল মাত্র ২১%, তা ইতিমধ্যেই বেশ খানিকটা বেড়েছে বলে জানা যাচ্ছে। যেমন ওড়িশার গঞ্জামে ২৯২ টি, বিহারের মুঙ্গেরে ১৯৫ টি ঘটনার নজির মিলেছে।

করোনার থাবায় সঙ্কটে বাংলাও

করোনার থাবায় সঙ্কটে বাংলাও

অন্যদিকে,পশ্চিমবঙ্গে শেষ একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ১০১ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। উদ্বেগের আরও বড় কারণ হল, মৃতদের মধ্যে সকলেই কলকাতার বাসিন্দা। মৃত্যু এবং আক্রান্তের দৌড়ে অন্যান্য জেলা গুলির মধ্যে এগিয়ে রয়েছে তিলোত্তমাই। এমতাবস্থায়, পরিস্থিতি আরও জটিল হবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - দক্ষিণ ২৪ পরগণা - ফের করোনায় আক্রান্ত মহিলা

লকডাউনে প্রবল ধাক্কা জিডিপিতে, জুনের ত্রৈমাসিক হিসেবে ৪৫ শতাংশ পড়বে দেশের আর্থিক বৃদ্ধি

English summary
About 550 districts of the country are affected by Corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X