• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেঙ্গল-মডেলে ত্রিপুরা জয়ের কৌশল! পিকে-মুকুলকে নিয়ে রণনীতি তৈরি করছেন অভিষেক

Google Oneindia Bengali News

বেঙ্গল-মডেল প্রয়োগ করে ত্রিপুরা-জয়ের ছক তৈরি করছে তৃণমূল। প্রশান্ত কিশোর আর মুকুল রায়কে দিয়ে সাঁড়াশি আক্রমণ করে এবার ত্রিপুরা করায়ত্ত করতে চাইছেন অভিযেক বন্দ্যোপাধ্যায়। সেইমতোই রণনীতি প্রস্তুত করতে ত্রিপুরা যাচ্ছেন তিনি। সোমবার থেকেই কার্যত মিশন ত্রিপুরা অভিযান শুরু হয়ে যাবে তৃণমূলের।

আগামীকাল ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, রয়েছে একাধিক কর্মসূচি
ভিনরাজ্যে সাম্রাজ্য বিস্তারই যখন একমাত্র লক্ষ্য অভিষেকের

ভিনরাজ্যে সাম্রাজ্য বিস্তারই যখন একমাত্র লক্ষ্য অভিষেকের

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ভিনরাজ্যে সাম্রাজ্য বিস্তারই তাঁর একমাত্র লক্ষ্য। সেই লক্ষ্য নিয়েই তিনি ত্রিপুরায় পা রাখছেন। ত্রিপুরায় গিয়ে দলকে চাঙ্গা করার পাশাপাশি পিকের টিমকেও সাহস জোগাবেন তিনি। দেখা করতে পারেন, বিজেপির বিক্ষুব্ধ প্রাক্তন তৃণমূল নেতাদের সঙ্গেও।

অভিষেক নড়িয়ে দিতে চাইছেন ত্রিপুরার গেরুয়া সাম্রাজ্যকে

অভিষেক নড়িয়ে দিতে চাইছেন ত্রিপুরার গেরুয়া সাম্রাজ্যকে

বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর প্রধান সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে এখন দুটি মোক্ষম অস্ত্র রয়েছে। সেই অস্ত্র দিয়ে তৃণমূল অসাধ্য সাধন করতে পারে। এখনও দেড় বছরেরও বেশি সময় রয়েছে। এই সময়ে পুরনো তৃণমূলের ভিত শক্ত করে অভিষেক নড়িয়ে দিতে চাইছেন ত্রিপুরার গেরুয়া সাম্রাজ্যকে।

বিজেপি ব্যাকফুটে, কংগ্রেস-সিপিএমের সমর্থন তৃণমূলকে

বিজেপি ব্যাকফুটে, কংগ্রেস-সিপিএমের সমর্থন তৃণমূলকে

পূর্বপরিকল্পনা মতোই অভিষেক বন্দ্যোপাধ্যায় সোমবার ত্রিপুরা যাচ্ছেন। ভোট কৌশলী প্রশান্ত কিশোরের টিম আইপ্যাকের ২৩ সদস্য আগে পৌঁছে গিয়েছে ত্রিপুরায়। ত্রিপুরার হোটেলে আটক করা নিয়ে একপ্রস্থ নাটক হয়ে গিয়েছে। সেই ঘটনায় মাইলেজ পেয়েছে তৃণমূল কংগ্রেসই। বিজেপি ব্যাকফুটে চলে গিয়েছে। কংগ্রেস থেকে সিপিএম এই ঘটনায় সমর্থন করেছে তৃণমূলকে।

তৃণমূল বদল চায় বদলাও চায় ২৩-এ, কী সেই বদলা

তৃণমূল বদল চায় বদলাও চায় ২৩-এ, কী সেই বদলা

২০২১-এ বাংলায় বিজেপিকে পর্যুদস্ত করার পর ত্রিপুরা জয়ই এখন পাখির চোখ তৃণমূল কংগ্রেসের। সেইমতোই কৌশ রচনা করছেন মমতা-অভিষেক, পিকে-মুকুলরা। উত্তর-পূর্ব নিয়ে বিজেপির গর্বে থাবা বসাতে চায় তৃণমূল। সেইসঙ্গে তৃণমূল বদল চায় বদলাও চায়। বদলা এটাই যে, তৃণমূলের সংগঠন ভাঙিয়েই ২০১৮-য় ক্ষমতায় এসেছিল বিজেপি। ২০২৩-এ বিজেপির সংগঠন ভাঙিয়ে তৃণমূল ক্ষমতায় আসবে।

পিকের টিমের রিপোর্টের পর রণনীতি প্রস্তুত করবে তৃণমূল

পিকের টিমের রিপোর্টের পর রণনীতি প্রস্তুত করবে তৃণমূল

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় যাওয়ার আগে পিকের টিম কাজ শুরু করে দিয়েছে। এক সপ্তাহ আগে গত সোমবার ত্রিপুরায় পা রেখেছিলেন প্রশান্ত কিশোরের টিমের সদস্যরা। কিন্তু বিপ্লব দেব সরকারের পুলিশ-প্রশাসনের হাতে গৃহবন্দি হয়ে তাঁদের কাজ শুরু করতে দেরি হয়। তৃণমূল রণনীতি প্রস্তুত করার আগে পিকের টিমের রিপোর্টের দিকে তাকিয়ে।

প্রশান্ত কিশোরকে নিয়ে অভিষেকের রণনীতি ত্রিপুরা-যুদ্ধে

প্রশান্ত কিশোরকে নিয়ে অভিষেকের রণনীতি ত্রিপুরা-যুদ্ধে

তৃণমূল চাইছে ভোট ময়দানে ঝাঁপিয়ে পড়ার আগে ত্রিপুরার পালস বুঝে নিতে। সেজন্য পিকের টিম আই প্যাককে দিয়ে সমীক্ষার তোড়জোড়। প্রশান্ত কিশোরের রিপোর্ট পাওয়ার পরই তৃণমূল জাল বিছোবে প্রতিবেশী রাজ্যে। ত্রিপুরার মানুষ কী বলছে, কী মনোভাব ত্রিপুরার নেতা-নেত্রীদের, তা বোঝাই তৃণমূলের উদ্দেশ্য।

মুকুল রায়ের অভিজ্ঞতা কাজে লাগাতে চান অভিষেক

মুকুল রায়ের অভিজ্ঞতা কাজে লাগাতে চান অভিষেক

অভিষেক পা রাখার আগে ব্রাত্য বসুর নেতৃত্বে তৃণমূলের টিম ত্রিপুরা সফর করে এসেছে। সেখান থেকে একটা প্রাথমিক রিপোর্ট পেয়েছেন অভিষেক। তারপর রাত পোহালেই অভিষেক বন্দ্যোপাধ্যায় পা রাখছেন ত্রিপুরায়। মুকুল রায়ের কাছ থেকে তিনি পরামর্শ নিয়েছেন। তাঁর অভিজ্ঞতা অভিষেক কাজে লাগাতে বদ্ধপরিকর। তৃণমূলে ফেরার পর মুকুলকে ত্রিপুরা সংগঠনে কাজে লাগাতে চাইছেন অভিষেক।

মুকুল-অনুগামী সুদীপ রায়বর্মনরা যদি ভিড়েন তৃণমূলে

মুকুল-অনুগামী সুদীপ রায়বর্মনরা যদি ভিড়েন তৃণমূলে

এর আগে ২০১৬-য় মুকুল রায়ের নেতৃত্বে ত্রিপুরায় গড়ে উঠেছিল তৃণমূলের সংগঠন। মুকুলের নেতৃত্বে তৃণমূল শক্তি বাড়াচ্ছিল ত্রিপুরায়। মুকুল-অনুগামী সুদীপ রায়বর্মনরা এখন কোন পথ বেছে নেন, তার উপর অনেকটাই নির্ভর করবে তৃণমূলের ত্রিপুরা-ভবিষ্যৎ। সুদীপ রায়বর্মনের সঙ্গে বিপ্লব দেবের গোষ্ঠীর আড়াআড়ি বিভাজনকে তৃণমূল কাজে লাগাতে পারে কি না, সেটাই দেখার।

২০২১-এ অনেক কিছুই তৃণমূলের পক্ষে, ২০১৬ যা ছিল না

২০২১-এ অনেক কিছুই তৃণমূলের পক্ষে, ২০১৬ যা ছিল না

২০২১-এ বাংলার নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করার পর প্রতিবেশী রাজ্য ত্রিপুরায় হাওয়া তৈরি হয়েছে তৃণমূলের পক্ষে। এমনই হাওয়ায় ভর করে ২০১৬ নির্বাচন শেষে ত্রিপুরায় পথ চলা শুরু করেছিল তৃণমূল। তা মাঝপথে থেমে যায় মুকুল রায় বিজেপিতে যাওয়ার পর। কিন্তু এবার অনেক কিছুই তৃণমূলের পক্ষে।

মুকুল রায় ও প্রশান্ত কিশোর জোড়া চাণক্য যখন তৃণমূলে

মুকুল রায় ও প্রশান্ত কিশোর জোড়া চাণক্য যখন তৃণমূলে

অভিষেক চাইছেন, দেশের কোনায় কোনায় তৃণমূলের সংগঠনকে ছড়িয়ে দিতে। সেই লক্ষ্যে ত্রিপুরা প্রথম টার্গেট অভিষেকের। তৃণমূলর পক্ষে যে হাওয়া উঠেছে, তাকে বাস্তবের মাটিতে নামিয়ে এনে বিজেপিকে আরও একটি ধাক্কা দেওয়ার পরিকল্পনা কষছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার মুকুল রায় ও প্রশান্ত কিশোর জোড়া চাণক্য রয়েছে তাঁদের দলে, তাই লক্ষ্যপূরণ অনেক সহজ হবে এবার।

তৃণমূলের সাম্রাজ্য বিস্তারে ত্রিপুরায় যাচ্ছেন অভিষেক! ভিনরাজ্যে ভিত গড়তে নয়া কৌশলতৃণমূলের সাম্রাজ্য বিস্তারে ত্রিপুরায় যাচ্ছেন অভিষেক! ভিনরাজ্যে ভিত গড়তে নয়া কৌশল

English summary
Abhishek Banerjee goes to Tripura to make strategy to defeat BJP follow the Bengal Model
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion