• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বায়ুসেনার প্রতিষ্ঠাবার্ষিকীতে শক্তি প্রদর্শনে মিগ-‌‌২১-এ সওয়ার অভিনন্দন বর্তমান

বায়ুসেনার প্রতিষ্ঠাদিবসে শক্তি প্রদর্শণে ফের যুদ্ধ বিমানে সওয়ার হলেন অভিনন্দন বর্তমান। বালাকোট এয়ারস্ট্রাইকের পরের দিন যাঁতে বন্দি করেছিল পাক সেনা। সেই পাইলটকে শক্তি প্রদর্শনের নেতৃত্ব দিতে দিয়ে পাকিস্তানকে যেন আবারও চরম বার্তা দিল ভারতীয় বায়ুসেনা।

বায়ুসেনার প্রতিষ্ঠাবার্ষিকীতে শক্তি প্রদর্শনে মিগ-‌‌২১-এ সওয়ার অভিনন্দন বর্তমান

মঙ্গলবার গাজিয়াবাদের হিন্দোন এয়ার ফোর্স স্টেশনে আকাশে যুদ্ধ বিমান উড়িয়ে বায়ুসেনার ৮৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। আজকেই ফ্রান্সে রাফালের উদ্বোধন করবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তার আগে টুইট করে বায়ুসেনার পাইলটদের বীরত্ব এবং শৌর্যকে কুর্নিশ জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বায়ুসেনাকে শুভেচ্ছা জানিয়েছেন টুইট করে। টুইটে তিনি লিখেছেন, দেশ এবং জাতী বায়ুসেনার বীর পাইলটদের স্যালুট জানাচ্ছে। তাঁদের দেশ সেবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দেশবাসী। এদিন সকাল থেকেই গাজিয়াবাদের আকাশে বায়ুসেনার একাধিক কসরত দেখা দিয়েছে। আকাশগঙ্গা দলের ক্লাই ডাইভাররা তাঁদের এএন-৩২ বিমানের সাহায্যে কসরত দেখান।

তবে তার মধ্যে নজর কাড়া ছিল অভিনন্দন বর্তমানের উড়ান। পাকিস্তান থেকে ফেরার পর এটাই ছিল সর্বসমক্ষে তাঁর প্রথম উড়ান। বলা চলে বিমান বাহিনীর প্রতিষ্ঠা দিবসে অভিনন্দন বর্তমানই িছলেন মূল আকর্ষণ। এছাড়া বায়ুসেনায় যুক্ত হওয়া নতুন অ্যাপািচ অ্যাটাক হেলিকপ্টার এবং চিনুক হেলিকপ্টারেরও প্রদর্শন করা হয়। কয়েকমাস আগে আমেরিকা থেকে কেনা হয়েছে এই দুটি কপ্টার।

English summary
Abhinandan Varthaman today led a formation of the IAF's MiG-21 Bison
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X