• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ি ও অফিস রয়েছে সরকারি জমিতে! আপের 'বুলডোজার' হুঁশিয়ারি দিল্লি বিজেপির প্রধানকে

Google Oneindia Bengali News

দিল্লিতে চলছে সরকারি জমি দখলদারি বিরোধী অভিযান। বিজেপির (BJP) হাতে থাকা পুরসভাগুলি বুলডোজার দিয়ে উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছে। যা নিয়ে তীব্র উত্তেজনা। মূলত বিজেপি আর আপের (AAP) মধ্যেই উত্তেজক বাক্যবাণ চলছে। এদিন আপের তরফে দিল্লি বিজেপির প্রধান অধেশ গুপ্তাকেই হুঁশিয়ারি দিয়েছে আপ। অভিযোগ করা হয়েছে অধেশ গুপ্তার বাড়ি ও অফিস রয়েছে সরকারি জায়গায়। শনিবার বেলা ১১ টার মধ্যে যদি সেই দখলদারি উচ্ছেদ না করা হয়, তাহলে তারাই তা বুলডোজার (bulldozer) দিয়ে গুড়িয়ে দেবে বলে জানিয়েছে।

Weather Update : বইবে দমকা হাওয়া, বাংলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস

প্রশাসনের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ

প্রশাসনের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ

আপের তরফ থেকে অভিযোগ করা হয়েছে, দিল্লি বিজেপির প্রধান অধেশ গুপ্তার বাড়ি ও অফিস রয়েছে সরকারি জমিতে। এব্যাপারে প্রশাসনকে কাছে অভিযোগ দায়ের করা হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলেও অভিযোগ করেছেন আপ। এই অভিযোগের পরেই আপের তরফে দিল্লির বিজেপি প্রধানকে শনিবার বেলা ১১ টা পর্যন্ত সময় দেওয়া হয়।

বৃহস্পতিবার গ্রেফতার আপ বিধায়ক

বৃহস্পতিবার গ্রেফতার আপ বিধায়ক

বৃহস্পতিবার দিল্লি পুলিশ গ্রেফতার করে আপ বিধায়ক আমনতুল্লা খানকে। তারপর থেকেই দুই দলের মধ্যে বাক্যবাণের লড়াই চলছে। দক্ষিণ-পূর্ব দিল্লিতে উচ্ছেদ থামাতে গেলে গ্রেফতার করা হয় তাঁকে। শুক্রবার আদালত থেকে তিনি জামিন পেয়ে যান। বিচারক বলেছেন অভিযুক্ত একদন নির্বাচিত জন প্রতিনিধি। তাঁর কাছে আশা, আইনশৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করবেন।

অভিযোগ, অর্থ আদায়ের পরিকল্পনা বিজেপির

অভিযোগ, অর্থ আদায়ের পরিকল্পনা বিজেপির

অন্যদিকে আপের অন্যতম শীর্ষ নেতা তথা দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া বলেছেন, বুলডোজার হুমকির মাধ্যমে বড় পরিমাণ অর্থ আদায়ের পরিকল্পনা করেছে বিজেপি। তিনি অভিযোগ করেন, বিজেপি রাজধানীতে প্রায় ৬৩ লক্ষ বাড়ি ভেঙে ফেলার পরিকল্পনা করেছে।
এর আগে আপ দিল্লির ইনচার্জ দুর্গেশ পাঠক অভিযোগ করেছিলেন, বিজেপি বুলডোজার দিয়ে ভয় দেখিয়ে ৫-১০ লক্ষ টাকা করে আদায় করছে।

অধেশ গুপ্তার নিশানায় আপ

অধেশ গুপ্তার নিশানায় আপ

প্রসঙ্গত অধেশ গুপ্তা উচ্ছেদ নিয়ে মন্তব্য করে বলেছিলেন, অবৈধ রোহিঙ্গা এবং বাংলাদেশিদের উচ্ছেদ করা হচ্ছে, যারা সরকারি জমি দখল করে রয়েছে। তিনি আপনেতাদের বিরুদ্ধে অবৈধ শরণার্থীদের আশ্রয় দেওয়া এবং দাঙ্গার জন্য তাদের ব্যবহারের অভিযোগ এনেছিলেন। তিনি আরও বলেছিলেন, দিল্লির সরকার যদি গরিব মানুষের কথা চিন্তা করত, তাহলে তারা কেন্দ্রের আয়ুষ্মাণ ভারত প্রকল্প বাস্তবায়ন করত। ঝুপড়িতে থাকা গরিবদের স্থায়ী বাড়ির জন্য উদ্যোগ নিত। তাই বাংলাদেশি, রোহিঙ্গা, জঙ্গি এবং দাঙ্গাবাজদের বাঁচাতে বুলডোজার নিয়ে রাজনীতি না করার পরামর্শ দিয়েছিলেন আপকে।

ডি কোম্পানির বিরুদ্ধে মামলা, NIA-হাতে গ্রেফতার হওয়া আরিফ শেখের পরিচয় একনজরেডি কোম্পানির বিরুদ্ধে মামলা, NIA-হাতে গ্রেফতার হওয়া আরিফ শেখের পরিচয় একনজরে

English summary
AAP warns Delhi BJP Chief Adesh Gupta alleging house and office are on public land to be bulldozed on saturday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X