• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোয়ায় মমতার তৃণমূলের পাশে আদৌ কি থাকবেন কেজরিওয়াল, অবস্থান স্পষ্ট করল আপ

Google Oneindia Bengali News

সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল অরবিন্দ কেজরিওয়ালের ( arvind kejriwal) আপ (AAP) গোয়ায় (Goa) তৃণমূলের (Trinamool Congress) সঙ্গে জোট করতে ইচ্ছুক। কিন্তু রবিবার সাংবাদিক সম্মেলন করে আপ জানিয়ে দিল, আসন্ন বিধানসভা নির্বাচনে তারা কোনওভাবেই তৃণমূলের সঙ্গে জোট (alliance) করবে না।

নতুন সরকার আপই গঠন করবে

নতুন সরকার আপই গঠন করবে

আপের তরফে গোয়ার দায়িত্বপ্রাপ্ত নেত্রী অতিশি বলেছেন, আপ গোয়ায় বিকল্প সরকার দিতে পারবে। ভাল প্রার্থী তারা দেবেন। পাশাপাশি আপ দাবি করেছে, তারা সৎ ও দুর্নীতি মুক্ত সরকার দিতে পারবেন। প্রসঙ্গত গোয়ায় বিধানসভা নির্বাচন হতে চলেছে আগমী বছরের শুরুতেই।

তৃণমূলের সঙ্গে কোনও জোট নয়

তৃণমূলের সঙ্গে কোনও জোট নয়

অতিশি টুইট করে বলেছেন, তিনি পুরো দায়িত্ব নিয়েই বলছেন, গোয়ায় তৃণমূলের সঙ্গে কোনও রকমের জোট করবে না তৃণমূল কংগ্রেস। তাই তাদের সঙ্গে কোনও বৈঠকের প্রশ্নই নেই। কেননা তারা নিজেই সরকার গঠন করতে পারবেন বলে বিশ্বাস।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর নিয়ে প্রতিক্রিয়া

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর নিয়ে প্রতিক্রিয়া

আপ নেত্রী বাংলার বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের প্রেক্ষিতে দলের চূড়ান্ত অবস্থাবের কথা জানিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য রবিবার বাংলার বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে, গোয়ার আগামী বিধানসভা নির্বাচনের জন্য আপ তৃণমূলের সঙ্গে জোট করতে চায়। সেখানে আরও বলা হয়, এব্যাপারে তৃণমূল এখনও কোনও চূড়ান্ত অবস্থান নেয়নি। বিষয়টি নিয়ে দুপক্ষের আলোচনা হয়েছে বলেই খবর প্রকাশিত হয়েছে। সেখানে ইঙ্গিত করা হয়েছিল, মমতা-অভিষেকের গোয়া সফরে এব্যাপারে দুপক্ষের আলোচনা হতে পারে।

আপের চূড়ান্ত অবস্থান ঘোষণা

আপের চূড়ান্ত অবস্থান ঘোষণা

আপের তরফে রবিবার জানিয়ে দেওয়া হয়েছে. আসন্ন গোয়া বিধানসভা নির্বাচনে তারা সেখানে একাই প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রসঙ্গত উল্লেখ্য গত ২০১৭-র গোয়া বিধানসভা নির্বাচনে আপ প্রতিদ্বন্দ্বিতা করেছিল, কিন্তু কোনও আসন তারা জিততে পারেনি।
অন্যদিকে তৃণমূলের তরফে সম্প্রতি জানানো হয়েছে, তারা গোয়ার ৪০ টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে। ইতিমধ্যে তৃণমূল জানিয়েছে, তারা গোয়ার প্রাক্তন শাসক মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট করবে।
২০১৭-র গোয়া বিধানসভা নির্বাচনে ৪০ টি আসনের মধ্যে ১৭ টিতে জিতে কংগ্রেস বৃহত্তম দল হলেও, তারা সরকার গঠন করতে পারেনি। একাধিক স্থানীয় দল এবং নির্দলদের সহযোগিতায় বিজেপি পরে সেখানে সরকার গঠন করে।

মমতা-অভিষেকের গোয়া সফর

মমতা-অভিষেকের গোয়া সফর

মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একইসঙ্গে গোয়া যাওয়ার কথা বলা হলেও, অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই সেখানে পৌঁছচ্ছেন বলে জানা গিয়েছে। গোয়ার নির্বাচনের প্রাক্কালে এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয় সফর হলেও, অভিষেকের এটা প্রথম সফর। দুজনের এই সফরে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব তৃণমূলে যোগ দিতে পারেন বলে খবর। অন্যদিকে, তৃণমূলের তরফে ১৫ ডিসেম্বর প্রদেশ কমিটির সদস্যদের নাম ঘোষণার কথা রয়েছে।

Positive Story : ২ ঘণ্টাতেই শনাক্ত হবে ওমিক্রন, খাস কলকাতায় তৈরি হচ্ছে টেস্টিং কিট

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
As they are determined to form Govt AAP says they will not go for alliance with TMC in Goa in coming assembly election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X