India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শপথ নিয়েই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী! আপ সরকারের ১০ মন্ত্রীকে চিনে নিন

Google Oneindia Bengali News

দিল্লির পর পঞ্জাবে বড় জয় পেয়েছে আম আদমি পার্টি! একেবারে কংগ্রেস দুর্গে বড় ধাক্কা কেজরিওয়াল সরকারের। আর এই জয়ের পরেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ভাগওয়ান্ত মান। আর এরপরেই আজ শনিবার আম আদমি পার্টির ১০ বিধায়ক ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ নিলেন।

আপ সরকারের ১০ মন্ত্রীকে চিনে নিন

আর এই শপথগ্রহণ অনুষ্ঠানের পরেই পঞ্জাবে আম আদমি পার্টি সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠক শুরু হয়ে গিয়েছে। যেখানে একাধিক বিষয়ে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। শুধু তাই নয়, কর্মসংস্থান নিয়েও বড়সড় সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে খবর।

শুভেচ্ছা জানিয়েছেন আম আদমি সুপ্রিমো

তবে শপথগ্রহণ অনুষ্ঠান শেষ হওয়ার পরেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পঞ্জাবের নতুন ১০ মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন আম আদমি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। শুভেচ্ছা বার্তা দিয়েছেন পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী মানও।

শুধু তাই নয়, তিনি আরও লিখেছেন, পঞ্জাবের মানুষ আমাদের সবথেকে বড় দায়িত্ব দিয়েছেন। দিন রাত করে পঞ্জাবের মানুষকে একটা বিশ্বাসের সরকার উপহার দেওয়ার বার্তা সে রাজ্যের মুখ্যমন্ত্রীর। একই সঙ্গে সবাইকে নিয়ে চলার বার্তা দিয়েছেন মান।

এদিন যে ১০ মন্ত্রী শপথ নিয়েছেন তাঁরা হলেন-

হরপাল সিং চিমা- ডির্বা বিধানসভা থেকে এবার ফের জিতে বিধায়ক হয়েছেন চিমা। এর আগে পঞ্জাব বিধানসভাতে বিরোধী দলনেতার ভূমিকাতে কাজ করেছিলেন তিনি। দীর্ঘদিন ধরে আম আদমি পার্টির সঙ্গে যুক্ত ছিলেন এই হরপাল সিং চিমা। এবার তাঁকে মন্ত্রিসভায় গুরু দায়িত্ব দেওয়া হয়েছে।

ডক্টর বালজিত কাউর- প্রাক্তন আপ সাংসদ সাধু সিংয়ের মেয়ে বলজিত সিং। পঞ্জাবের মালআউট বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক হয়েছেন তিনি। ophthalmologist হিসাবে কর্মরত ইনি।

হরভজন সিং ETO: জনদাইলা থেকে এবার বিধায়ক হরভজন। ২০১৭ সালে আম আদমি পার্টির সঙ্গে যুক্ত ছিলেন এই ব্যক্তি। আয়কর অফিসার হিসাবে কাজ করলেও শুধু রাজনীতিতে আসার জন্যে কাজ থেকে স্বেচ্ছা অবসর নেন হরভজন। এবার তাঁকেই গুরু দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজয় সিংলা: দাঁতের ডাক্তার হিসাবে কর্মরত ইনি। মনসা বিধানসভা কেন্দ্র থেকে এবার প্রার্থী হয়েছিলেন। আর সেখানে বিখ্যাত পঞ্জাবের সঙ্গীত শিল্পী সিধু মুশওয়ালাকে হারিয়ে বিধায়ক হন ডাক্তারবাবু।

লাল চাঁদ কাটারুচাক: বর্ষীয়ান কংগ্রেস নেতা জগিন্দর পালকে হারিয়ে এবার সোজা মন্ত্রী হিসাবে শপথ নিলেন লাল চাঁদ।

গুরমিত সিং মিট হেয়ার: আন্না হাজারের কাজে খুশি হয়ে তাঁর সঙ্গে কাজে যোগদান। এর পরবর্তীকালে কেজরিওয়ালের সঙ্গে হাতে হাত মিলিয়ে লড়াই। এবার তাঁর কাঁধেই পঞ্জাবের গুরু দায়িত্ব।

এছাড়াও আরও বেশ কয়েকজনকে মান তাঁর মন্ত্রিসভায় নিয়ে এসেছেন। যাদের কাঁধেই রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার গুরু দায়িত্ব। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মানকে মোট ১৮ জনের মন্ত্রিসভা তৈরি হবে পঞ্জাবে। তবে এদিন ১০ জন ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। কিন্তু আগামিদিনে মন্ত্রিসভা আরও বাড়াতে পারেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। এমনটাই জানা গিয়েছে।

English summary
Aap sarkar in punjab: Punjab CM Bhagwant Mann calls cabinet meeting after taking oath
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X