• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যসভায় তুলকালাম, টেবিলে চড়ে, মাইক ভেঙে আপ সাংসদের সাফাই 'সবটাই গণতন্ত্রের জন্য'

কেন্দ্রের মোদী সরকারের খামার বিল নিয়ে তুলকালাম ঘটেছে রাজ্যসভায়। বিরোধী দলের সাংসদরা ডেপুটি স্পিকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়া রাজ্যসভায় তুমুল বিক্ষোভ দেখান। মাইক ভাঙচুর থেকে শুরু করে ডেপুটি স্পিকারকে বই ছুরে মারার ঘটনাও ঘটিয়েছেন। এই নিয়ে ৮ সাংসদকে সাসপেন্ডও করা হয় রাজ্যসভা থেকে। তারমধ্যে আপ সাংসদ সঞ্জয় সিংও ছিলেন। তিনি নিজের কাজের সাফাই গেলে বলেছেন এটা তিনি গণতন্ত্র রক্ষার জন্য করেছিলেন।

রাজ্যসভায় তুলকালাম

রাজ্যসভায় তুলকালাম

মোদী সরকারের কৃষি বিলের বিরোধিতায় রাজ্যসভায় তুলকালাম কাণ্ড ঘটিয়েছিলেন বিরোধীরা। টেবিলে চড়ে, মাইক ভাঙা থেকে শুরু করে ডেপুটি স্পিকারকে বই ছুরে মারা পর্যন্ত মারা হয়। তার পরেও রাজ্যসভায় কৃষি বিল পাস করিয়েছে মোদী সরকার।

৮ সাংসদ সাংসপেন্ড

৮ সাংসদ সাংসপেন্ড

রাজ্যসভায় হুলুস্থূল বাঁধানো এবং অনৈতিক আচরণ করার অভিযোগে সাসপেন্ড করা হয়েছিল ৮ সাংসদকে। তার মধ্যে তৃণমূল কংগ্রেসের ডেরেক ও ব্রায়েন দোলা সেন ছাড়াও ছিলেন আপ সাংসদ সঞ্জয় সিং। তাঁদের রাজ্যসভা অধিবেশন থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু।

আপ সাংসদের সাফাই

আপ সাংসদের সাফাই

ঘটনার দিন তিনি যে সংসদ কক্ষে টেবিলের উপর চড়ে মাইক ভেঙেছিলেন সেকথা স্বীকার করে নিয়েছেন আপ সাংসদ সঞ্জয় সিং। তার সঙ্গে তিনি দাবি করেছেন সংসদে যে আচরণ তিনি করেছেন সবটাই গণতন্ত্র রক্ষার জন্য। মোদী সরকার কৃষি বিল পাস তরে গণতন্ত্র বিপন্ন করার চক্রান্ত করছে সেই গণতন্ত্র রক্ষার্থেই এই কাজ করেছেন তিনি।

সংসদ বয়কট

সংসদ বয়কট

কৃষি বিলের বিরোধিতায় একজোট হয়েছে বিরোধীরা। প্রতিবাদে অধিবেশন বয়কট করেছেন তাঁরা। কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বলেছেন, মোদী সরকার যদি কৃষি বিল প্রত্যাহার করে নেয় তাহলে অধিবেশন স্বাভাবিক রাখতে বা অধিবেশন চালিয়ে েযতে তাঁদের কোনও আপত্তি নেই।

কৃষি বিল ফিরিয়ে নিক কেন্দ্র, সংসদ অধিবেশন স্বাভাবিক রাখার শর্ত দিলেন অধীর

English summary
AAP MP says his agrasive act in Rajya Sabha is for democrasy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X